প্রতিবেশী জলিল মাস্টার এবং তার জীবন কাহিনী তুলে ধরা।

in Incredible India2 years ago

প্রতিবেশী জলিল মাস্টার এবং তার জীবন কাহিনী তুলে ধরা।

প্রিয় বন্ধুরা,

সবাইকে আবারও নতুন বছরের শুভেচ্ছা ও অভিনন্দন। হ্যাপি নিউ ইয়ার ২০২৩।

আমার লেখা ব্লগে আজকেও আপনাদের সবাইকে স্বাগতম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম পরম করুনাময় মহান আল্লাহ তায়ালার নামে শুরু করলাম। আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু। বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন । আমিও আল্লাহ তাআলার রহমতে খুবই ভালো আছি। আপনাদের মাঝে নতুন একটি টপিক নিয়ে হাজির হয়েছি। টপিকটার নাম হচ্ছে আমাদের প্রতিবেশী জলিল মাস্টার এর জীবন কাহিনী সম্পর্কে আলোচনা করা।

IMG_20230102_132822.jpg

আপনারা ছবিতে দেখতে পারছেন আমি এবং জলিল মাস্টার পাশাপাশি বসে আছি। জলিল মাস্টার সম্পর্কে আমার দাদা লাগে। এই জলিল মাস্টার লোকটা খুবই ভালো মানুষ। তিনি প্রাইমারি স্কুলের শিক্ষক ছিলেন। এখন সে অবসরপ্রাপ্ত। তার অনেক ছাত্র থেকে আমি অনেক কথা শুনেছি তার সম্পর্কে । তার ছাত্ররা বলতো সে একজন আদর্শ শিক্ষক।

সে লেখাপড়া ভালোই করা হতো এবং সহজভাবে বুঝিয়ে দিত ‌ এবং তার ছাত্ররা বলতেছে এই জলিল মাস্টার নামের মানুষটি বছরে একদিনও স্কুল কামাই দেয়নি ছুটি ছাড়া। যদি কোনদিন বৃষ্টি হত তাহলে তিনি ছাতা নিয়ে উপস্থিত হতেন এবং স্কুলে যদি কোন শিক্ষক না যেত তিনি স্কুলে হাজির হতেন একেই বলে আদর্শ শিক্ষক আসলে আদর্শ শিক্ষকের গুণাবলী এমনই হওয়া উচিত।

আর বর্তমান যুগের কিছু টিচার শিক্ষকরা আছে স্কুলে না যেতে পারলেই ভালো হয় আর বৃষ্টির দিন যদি হয় তাহলে তো তাদের অজুহাত এসে যায়। আসলে একজন আদর্শ শিক্ষকের জলিল মাস্টারের মত আদর্শ শিক্ষক হওয়া প্রয়োজন।

IMG_20230102_132912.jpg

আমি সময় পেলে এই জলিল মাস্টার আর আমি অনেক গল্প করে থাকি পড়াশোনা বিষয়ে এবং অন্যান্য বিষয়ে সম্পর্কে।

আসলে জলিল মাস্টার মানুষটা ভালো এবং সহজ সরল। আপনাদের মাঝে এই কথাগুলো বললাম যে আসলেই সত্য কথা কিন্তু বর্তমান যুগের কিছু শিক্ষকরা আছে স্কুলে তো মিস করে বরঞ্চ স্কুলে গিয়ে ক্লাসেও ফাঁকি দেয়। তাই আমাদের মাঝে যারা শিক্ষক শিক্ষিকা রয়েছেন তারা এই জলিল মাস্টারের মতো আদর্শ শিক্ষক হবেন । আসলে আদর্শ শিক্ষক হলে ছাত্রের কাছেও স্মৃতি হয়ে থাকা যায় ।

যেমন এই দৃষ্টান্ত উদাহরণ হল আমাদের এই জলিল মাস্টার।

বন্ধুরা আজকের মত এই পর্যন্তই সকলের সুস্বাস্থ্য কামনা করে আমি আমার গল্পটা শেষ করছি ।সবাই ভালো থাকবেন এবং আমার জন্য দোয়া করবেন । এবং গল্পটা কেমন লেগেছে দয়া করে ইনবক্সে লাইক কমেন্টে জানাবেন। আল্লাহ হাফেজ।

বন্ধুরা আমি যে ছবিগুলো তুলেছি এগুলো আমার নিজস্ব মোবাইল দিয়ে তুলেছি।

Location: Natuarpara Village, Kazipur Thana, Sirajgonj District

Camera Used:
Quad 13 MP, f/2.2, (wide), PDAF
8 MP, f/2.3, 119˚ (ultrawide)
2MP B/W, f/2.4
2MP, f/2.4
Mobile Name: Realme C15

Sort:  
 2 years ago 

মাশাল্লাহ ভাই। নিজের শিক্ষককে নিয়ে সুন্দর ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন। আপনার শিক্ষকের দীর্ঘায়ু কামনা করি। আল্লাহ তায়ালা তার দীর্ঘ হায়াত দান করুক আমিন।

 2 years ago 

আমিন। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্ট পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

জলিল মাস্টার কে নিয়ে খুবই সুন্দর একটি উপস্থাপন করেছেন তার শিক্ষাগত জীবন নিয়ে। আসলে শিক্ষক হওয়াটা অনেক বড় একটি সম্মানের বিষয় এবং দায়িত্ব অনেক বড়। বর্তমান প্রেক্ষাপট অনুযায় ী অনেক শিক্ষক এমন রয়েছে শুধু ছুটি খোঁজে। যাই হোক শিক্ষকদের নিয়ে আমি সমালোচনা করতে চাচ্ছি না। আল্লাহতালা সকল শিক্ষকদেরকে নেক হায়াত দান করুক এবং সঠিক বুঝ দান করুন। যাই হোক অনেক সুন্দর একটি প্রতিবেদন তুলে ধরেছেন। ভালো থাকুন সুস্থ থাকুন।

Loading...
 2 years ago 

জলিল মাস্টার সম্পর্কে জেনে খুব ভালো লাগলো। আপনি একদম বাস্তব কথা বলেছেন, বর্তমান সময়ের শিক্ষক শিক্ষিকাদের সাথে পুরোনো দিনের শিক্ষক শিক্ষিকার পার্থক্য প্রচুর। আর ঠিক সেই কারনেই আজকের দিনে শিক্ষক শিক্ষিকাদের সাথে ছাত্র ছাত্রীদের সম্পর্কে অভিভাবক ও সন্তানের সম্পর্কের ছাপ চোখে পড়ে না। ভালো থাকবেন। আপনার দিনটি শুভ হোক।

 2 years ago 

জি আপু এখনকার আর আগেকার টিচারদের মাঝে রাত দিন তফাৎ আপনি বুঝতে পারছেন।আর আমার পোস্ট পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনিও ভালো থাকবেন আপু।


This post has been upvoted through Steemcurator09.

Congratulations! (1).png


Curated by - @radjasalman

 2 years ago 

Many many thanks dear for your support

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61110.96
ETH 2649.39
USDT 1.00
SBD 2.58