জীবনটা একটা বড় অধ্যায় !!!

in Incredible India2 years ago (edited)

হ্যালো বন্ধুরা সবাইকে স্বাগতম,
আমার নতুন ব্লগে

আজ শনিবার ১৪ই ২০২৩ ইং
বাংলা ৩০শে পৌষ ১৪২৯ বঙ্গাব্দ



sunset-110305_1280.webp
Copyright images

নমস্কার,

শুরুতেই incredible India community কমিউনিটির সকল এডমিন, মডারেটর ,সাধারণ ইউজার সকলকে আমার শ্রেণীবেদে নমস্কার ও আদাব৷ আশা করি আপনারা সবাই অনেক ভাল রয়েছেন ৷ এটি শুধু একটি কমিউনিটি নয় বরং একটি পরিবার৷ আর এ পরিবারের সাথে সবাই বন্ধুসুলভ এবং কি একে অপরের দুঃখে সুখের সাথী হবে ৷ এমনটাই আশা প্রত্যাশা করি ৷

তো বন্ধুরা আজকে আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি ৷ জানি না আপনাদের কতটা ভালো লাগবে ৷ কিংবা আপনাদের মনে কতটা জায়গা করে নিতে পারবে ৷ তবে আমার সাধ্যমত আমি চেষ্টা করব আমার সৃজনশীলতা মেধা এবং কি নিজের ক্রিয়েটিভ তুলে ধরার জন্য ৷

চলুন আর কথা না বাড়িয়ে চলে যাই ৷ আজকে আমার ব্লগের মেইন ধারায় ৷

শুরুতে কিছু টপিক না বললেই নয় ৷ আমরা মানুষ এমনকি মানুষ হিসেবে এই পৃথিবীতে বসবাস রত ৷ মানুষ হিসেবে একটি সুন্দর জীবন যাপন করছি ৷ আপনি বা আমি জীবনটা কেমন তা কখনো আমার উপলব্ধি করেছি৷ হয় তোবা কেউ কেউ জীবনকে উপলব্ধি করেছে৷ যেমন অনেকেই এই জীবন কে তুচ্ছ মনে করে ৷ আবার কেউ এই জীবনটাকে অনেকটা দামি এমনকি অনেকে আবার এই জীবনের কোন মূল্য বা মূল্যহীন নেই এমনটাই কিছু ভাবনা চিন্তা করে ৷

দিনশেষে আসলে জীবন কি ?জীবন কাকে বলে? এর অর্থ কি তা কি আমরা কখনো জানতে পেরেছি৷ !!

আমি মনে করি এই জীবন অনেক সুন্দর৷ কথাই বলে না যে জীবনটা অনেক সুন্দর যদি আমরা জীবনকে সুন্দরভাবে দেখে থাকি৷ বা এই জীবনটাকে উপভোগ করি তবেই বুঝতে পারবো জীবন কতটা সুন্দর৷ কারণ পৃথিবীর শ্রেষ্ঠ মানুষ জীবই শ্রেষ্ঠ৷ সে হিসেবে মানুষ জীবন কে পেয়ে আমরা সার্থক ৷

এই জীবন হলো একটা নদীর মতো সারাটা জীবন বয়ে নিয়ে যেতে হয়৷ মাঝে মাঝে আমরা জীবনটাকে যতটা সহজ বা সরল ভাবলেও আসলে ততটাও নয়৷ মাঝে মধ্যে জীবন টাকে অনেক কঠিন মনে হয়৷ আর আমি প্রথমে বলেছি যে জীবন সুন্দর যদি আমরা সুন্দর চিন্তাধার আবার সুন্দর চোখে দেখি ৷

কিন্তু মাঝে মাঝে সুন্দর চিন্তা ধারা বা সুন্দুর দেখা হয় না৷ তখন জীবনটা হয়ে যায় একটা কঠিন আর এর মধ্যে চলে এসে দুঃখ বেদনা ৷আর ঠিক তখনই জীবনটাকে মনে হয় অনেক কষ্টের এবং কি যন্ত্রনার ৷তবে পরক্ষণে আবার নিজের মধ্যেই অনেকটাই দ্বিধা দ্বন্দ্ব করে ফেলি৷ মাঝে মধ্যে ভাবি যে আসলে জীবন তো এরকমই জীবনের প্রতিটি মুহূর্ত থাকবে আনন্দ বেদনা ৷

life-2048978_1280.jpg
Images

তবে যাক না জীবনের প্রতিটি ক্ষণ প্রতি মুহূর্ত৷ আসলে মনের জানালাটা এত বড় করে রাখতে হবে যাতে অনেকটা আলো এসে যায়৷ দুঃখ-কষ্ট এগুলো তো জীবনে থাকবেই ৷সে হিসেবে করলে জীবনকে উপলব্ধি করা যাবে না৷

দিন শেষে জীবনের সঙ্গে যা কিছু ঘটুক না কেন ৷আবার যাই কিছু হোক না কেন দিনশেষে জীবনকে ভালবাসতে হবে৷ জীবনটা ছোট্ট আর এই ছোট্ট জীবনের অনেক কিছু অধ্যায় থেকে যায় হারি অধ্যায় প্রতিটি পাতায় লেখা থাকে জীবনের ইতিহাস৷

সর্বোপরি একটা কথা সবার জানা দরকার৷ যে জীবন হলো একটা যুদ্ধের ময়দান ৷তাই প্রতিটি পদক্ষেপ যুদ্ধ করেই বিজয় আনতে হবে ৷

তোর প্রিয় বন্ধুরা আজকেই এই ছিল আমার মনের অনুভূতি এমনকি জীবন কে জীবনের সামান্য কিছু টপিক্স আপনাদের মাঝে উপস্থাপন করলাম৷

পরিশেষে সবাইকে আমার অন্তরের অন্তঃস্থল থেকে শ্রদ্ধা ও ভালোবাসা ৷এমনকি সবাই অনেক ভালো থাকুন সুস্থ থাকুন৷ এমনটাই প্রার্থনা পরমেশ্বর ঈশ্বর ভগবানের নিকট৷

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

সবাইকে ধন্যবাদ

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScu8igm8tBEJY2Q1bxhczrZnmagmdvfBDDZPCFzEDMWrg1dXCJPuJExUAG9SwgEmk1voLowZTT6ojuK6kesxYuwMQwYovAzJBatAT9MLQSaa.jpeg

Sort:  
 2 years ago (edited)

Hello @gopiray

Kindly
Follow this rules & regulations post.

শেয়ার করা পোস্ট অবশ্যই ৩০০ এর বেশি শব্দের হতে হবে, তবে কবিতা এবং ফটোগ্রাফি সম্পর্কিত পোষ্টের জন্য ব্যবহারকারীদের ১৫০-২০০ শব্দ ব্যবহার করতে হবে।

অবশ্যই দিদি নিয়ম-কানুন মেনে চলার চেষ্টা করবো ৷ ধন্যবাদ দিদি

 2 years ago 

ধন্যবাদ ভাই,
মনোযোগের সাথে আমার মন্তব্য দেখার জন্য।

 2 years ago 

এই জীবন হলো একটা নদীর মতো সারাটা জীবন বয়ে নিয়ে যেতে হয়৷ মাঝে মাঝে আমরা জীবনটাকে যতটা সহজ বা সরল ভাবলেও আসলে ততটাও নয়৷ মাঝে মধ্যে জীবন টাকে অনেক কঠিন মনে হয়৷ আর আমি প্রথমে বলেছি যে জীবন সুন্দর যদি আমরা সুন্দর চিন্তাধার আবার সুন্দর চোখে দেখি ৷

  • আপনার এই মার্ক করা লেখাটি আমার খুবই ভালো লেগেছে। আসলে জিবনকে আমরা যতটা সহজ ভাবি জিবন ততটা সহজ নয় এই কথা ঠিক বাট আমরা কেন কঠিন করবো??
    জীবনে কেনোই বা প্যারা নেবো??

  • আমার জিবনকে যদি আমার ভালো,সুন্দর চিন্তাভাবনায় সুন্দর করে গড়ে তুলতে পারি তাহলে কেন জীবন সুন্দর হবে না??? অবশ্যই সম্ভব। প্যারা নাই ব্রো চিল মুডে থাকবো মোরা😃

  • ভালো লাগলো আপনার পোস্ট পড়ে। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Loading...

আসলে সত্যিই জীবনকে নিয়ে কখনো এভাবে আপনার মতো করে ভেবে দেখিনি।খুব ভালো কিছু শিখতে পারলাম আপনার পোস্ট থেকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62720.27
ETH 2447.07
USDT 1.00
SBD 2.64