Better Life With Steem || The Diary Game || 1st January 2024.

in Incredible India9 months ago

Hello Everyone

সবাইকে নতুন বছরের অনেক অনেক শুভকামনা জানিয়ে আজকের পোস্ট শুরু করছি।এবং আশা করছি আপনাদের সকলের এই ২০২৪ অনেক ভালো কাটুক। আজকের পোস্ট টা লিখতে বেশ আনন্দ লাগছে কারণ নতুন বছরের প্রথম পোস্ট লিখছি।

1000007343.jpg

সকাল
1000007047.jpg

আজকে সকালে অনেক বেশি শীত অনুভব হচ্ছিল এবং বিছানা ছেড়ে উঠতেই ইচ্ছা করছিল না।কিন্তু আজকেও একটি কেক এর কাজ ছিল।এবং আজকে একটু বাহিরে ঘুরতে যাওয়ার কথা ছিল। তাই দুপুরের মধ্যেই কেকটা রেডি করে ডেলিভারি দিতে হবে, তাই তারাতাড়ি উঠে ফ্রেশ হয়ে নেই।এরপরে সকালের নাস্তা করি একটু তাড়াহুড়ো করে।কারণ আজকে মেয়ের স্কুলে নবীন বরণ অনুষ্ঠান ছিল।

কেকের কিছুটা কাজ করে মেয়েকে নিয়ে স্কুলে যাই,এবং ওকে স্কুলে দিয়ে এসে আমি আবারও কাজ শুরু করি। আজকের কেকটা ছিল ফুটবল শেইপ এর,আর এই ধরনের কেক আমি এর আগে কখনোই করি নাই তাই কাজটি আমার জন্য অনেক চ্যালেঞ্জিং একটি কাজ ছিলো।যেহেতু সম্পূর্ণ নতুন একটি কাজ তাই কাজ শেষ করতে অনেক সময় লেগে যায়।জানি না কতটা ভালো করতে পেরেছি আজকের কেক এর কাজটা তবে চেষ্টা করেছি যতটা পারি একটু ভালো করার।

দুপুর বেলা

আমার চাচাতো বোন স্মৃতিসৌধ দেখতে যাবে তাই আমি বাদে সবার ই গোসল খাওয়া করে প্রায় অনেকটা রেডি হয়ে ছিল।কিন্তু আমার কেক তৈরি করতে সময় লাগার কারণে আমার প্রায় দুইটা বেজে যায় রেডি হতে।আমি একদিকে রেডি হচ্ছিলাম আর একদিকে চাচি আমাকে খাইয়ে দিচ্ছিলেন। খাওয়া শেষে আমি কেক নিয়ে আপুর বাসায় ডেলিভারি দিতে চলে যায়।

1000007055.jpg

আমি আম্মু কে বলেছিলাম চাচি এবং ছোট খালাকে নিয়ে আগেই চলে যেতে,কারণ কেক দিয়ে আসতে আমার একটু লেট হবে। তাই তারা চলে যায় এবং পরে আমি, আমার চাচাতো বোন এবং আমার হাসবেন্ড আমরা তিনজন চলে যাই।
বাসে বসে দেখলাম যে আমাদের কমিউনিটির টুর্নামেন্ট এর উইনার এনাউন্সমেন্ট করা হয়েছে এবং আমাদের টিম উইন হয়েছে এটা দেখে অনেক আনন্দ লাগছিল পাশাপাশি আমার পারফর্মেন্স দেখে সত্যিই অনেক খারাপ লাগছিল,কারণ আমার টিম মেম্বারদের তুলনায় আমি তেমন কিছুই করতে পারি নি আমার কিছু ব্যক্তিগত কারণে। আর তখনই মনে মনে প্রতিজ্ঞা করলাম নতুন বছরে নতুন করে সব কিছু নতুন গতিতে শুরু করার।

বিকাল বেলা
1000007095.jpg

বিকাল সাড়ে তিনটার দিকে আমরা স্মৃতিসৌধে পৌছাই। স্মৃতিসৌধ আমার অনেক ভালো লাগার একটি জায়গা ওখানে ঘুরতে অনেক ভালো লাগে।

1000007150.jpg
1000007180.jpg

আর সব থেকে ভালো লাগে স্মৃতিসৌধে বসে বাদাম খেতে।প্রায় সন্ধ্যা পর্যন্ত আমরা স্মৃতিসৌধে ছিলাম এরপরে সেখান থেকে বেরিয়ে আমরা তার পাশেই কুঠির শিল্প মেলা তে গিয়ে কিছু জিনিস কিনি।এরপরে বাসে করে সাভার চলে আসি।

1000007193.jpg

সন্ধ্যা থেকে রাত
1000007217.jpg

সন্ধ্যাশ সাভারে এসে কিছু সময় চাচি এবং চাচাতো বোনকে নিয়ে একটু ঘুরাঘুরি করি।এরপরে ঠিক করলাম আজকে রাতের খাবার টা,বাহিরে খেয়ে যাবো।তাই আমরা সবাই মিলে কাচ্চি ভাই তে চলে যাই।আর সেখান থেকে খাসির কাচ্চি এবং দই অর্ডার করি।

1000007211.jpg
1000007226.jpg

খাওয়া দাওয়া করে সবাই কিছু ছবি তুলি এবং বাসায় চলে আসি।বাসায় এসে মাথাটা প্রচুর ব্যাথা করছিল কারণ ভেজা চুল বাধা ছিলো।আমার চাচাতো বোনের ও একই অবস্থা হয়েছিল তাই দুজনে মিলে কফি খেয়ে নেই।

1000007255.jpg

এরপরে কিছুক্ষন সবাই মিলে আজকের ছবি গুলো দেখি এরপরে আমি রুমে চলে আসি পোস্ট লিখার জন্য, নয়তো কখন আমি ঘুমিয়ে পরবো আর তখন হয়তো আর পোস্ট করাই হবে না।
যাইহোক সব মিলিয়ে বছরের শুরুর দিনটা আলহামদুলিল্লাহ পরিবারের সবার সাথে অনেক ভালো কেটেছে, আশা করি বছরটিও যেন এমন ভাবেই ভালো কাটে।আজ এখানেই লেখার ইতি টানছি।

আমার পোস্ট পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ
Sort:  
 9 months ago 
  • শুভ নববর্ষ আপু। বছরের প্রথম দিনটা খুব সুন্দর ভাবে কাটালেন। পরিবার-পরিজন নিয়ে যা দেখে আমার খুব ভালো লাগলো।
  • আজ বছরের প্রথম দিন তাই একটু ঘুরতে বের
    হবেন। এদিকে আবার একটা কেকের অর্ডার ও ছিল। তাই জট পট সব সমস্ত কাজ সেরে দুপুরের আগে ই অর্ডার কাজ সেরে ফেললেন।

  • আপনার চাচাতো বোন বায়না ধরেছে শহীদ মিনারে যাবে তাই পরিবারের সবাইকে নিয়ে গেলেন। খুব ভালো লাগলো আপনার সবাইকে একসাথে দেখে।

  • দোয়া করি সারাটা বছর আপনার এভাবে
    আনন্দে কাটুক। পরিবার পরিজনের সুখে
    শান্তিতে থাকবেন। সে আশাবাদ ব্যক্ত করছি। এত সুন্দর একটি দিনের মুহূর্ত গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 9 months ago 

আপনাকেও নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা আপু।

  • জি আপি সত্যিই নতুন বছরের প্রথম দিনটা আলহামদুলিল্লাহ অনেক ভালো কেটে ছিলো সবার সাথে।
    সৃষ্টিকর্তার কাছে আমিও এটাই প্রার্থনা করি যেন সবাই নিয়ে সারা বছর এভাবেই ভালো থাকতে পারি।
  • দোয়া,করি আপনার ও এই বছরটা অনেক ভালো কাটুক।
 9 months ago 

ধন্যবাদ আপনাকে দোয়া করার জন্য। আসলে আমরা সবাই চাই সবাই যেন ভালোভাবে থাকি পরিবার-পরিজন নিয়ে। আল্লাহ পাক সবাইকে ভাল রাখুক।

Loading...
 9 months ago 

ওয়াও আপনাকে কেকটি অসাধারণ হয়েছে এরকম কেক আমি এই প্রথমবার দেখলাম। আর কেকটার কালার গুলো অনেক সুন্দর হয়েছে। বছরের প্রথম দিনটা আপনার পরিবারের সাথে খুব আনন্দ সহকারে দিনটা পার করেছেন। আপনি প্রত্যেক দিনগুলো এরকম আনন্দের মুহূর্তে ভরে থাকুক থ্যাঙ্ক ইউ।

 9 months ago 

আপু আমিও এই কেকটা এই বার প্রথম বানালাম,যদিও খুব ভালো ফিনিশিং দিতে পারি নাই তবে চেষ্টা করেছি যতটুকু পারি ভালো করতে।
ধন্যবাদ আপু সুন্দর কমেন্ট করার জন্য।

 9 months ago 

কেকটি প্রথমবার বানিয়েছেন কিন্তু অসাধারণ হয়েছে। আর ফিনিশিং তো একদম পারফেক্ট হয়েছে যতটুকু আমি দেখে বুঝতে পারছি। থ্যাংক ইউ রিপ্লাই দেওয়ার জন্য।

 9 months ago 

আপু আপনাকে নতুন বছরের শুভেচ্ছা জানাই। বছরের শুরুর দিনটি আপনি ভালোভাবেই কাটিয়েছেন দেখে ভালো লাগলো। যদিও বা আপনার কর্মব্যস্ততা ছিলো। আপনার আজকের বানানো কেকটি অনেক সুন্দর হয়েছে। একদম যে সেপে আপনি বানাতে চেয়েছিলেন, ফুটবলের মতো ঠিক সেরকম হয়েছে।

বিকেলে পরিবারের সদস্যদের নিয়ে সৃতিসৌধে ঘুরতে গিয়েছিলেন এবং দারুণ একটি মহূর্ত উপভোগ করেছিলেন। এরপর রাতে বাইরে খাওয়াদাওয়া করে বাসায় এসেছিলেন। বছরের শুরুর দিনের মতই আপনার আগামীদিনগুলো হোক এই কামনা করি।

 9 months ago 

ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি পড়ে সুন্দর একটা কমেন্ট করার জন্য।

 9 months ago 

প্রথমেই জানাই নতুন বছরের শুভেচ্ছা 🌹
বছরের প্রথম দিনটা খুব সুন্দর ভাবে আনন্দ এবং কর্মব্যস্ততা পার করেছেন। তবে পরিবারকে নিয়ে বাহিরে ঘুরতে যায় কিন্তুু একটা আনন্দের ব্যাপার।
যেহেতু আজ আপনাকে কেক ডেলিভারি দিতে হয়েছিল সে তো একটু ব্যস্ততার মধ্যে ছিলেন এবং খুব সুন্দরভাবে যেভাবে চেয়েছেন ঠিক সেভাবে কে ক বানাতে পেরেছেন। প্রতিটা দিনই আপনার এরকম ভালো কাটুক এই প্রত্যাশা করছি

 9 months ago 

নতুন বছরের শুভেচ্ছা রইলো। সেই সাথে টুর্নামেন্টে বিজয়ী হওয়ার জন্যও অভিনন্দন রইলো।
সকালে থেকে কেকের পেছনে পরে ছিলেন কারন ফুটবল আকৃতির কেক আগে কখনো বানান নাই। এ
এরপর আপনারা স্মৃতিসৌধে যান।একসময় আমি অনেক সময় কাটিয়েছি এখানে।আপনার লেখা পড়তে গিয়ে মনে পরে যচ্ছিল অনেক কথা।
আপানার দিনলিপি পড়ে খুব ভালো লাগলো। শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

প্রথমেই আপনাকে জানাই ইংরেজি নববর্ষের শুভেচ্ছা। আওনার দিনলিপিটি অনেক ভাল লেগেছে। আপনি সারাদিন অনেক মজা করেছেন,খাওয়া দাওয়া করেছেন। সকালে কেক তৈরি করেছেন।কেকটা অনেক সুন্দর হয়েছে দেখতে।স্মৃতিসৌধে ঘুরতে গিয়েছিলেন আজ,ভালো সময় পার করেছেন সবাইকে নিয়ে।
ভালো থাকুন।

TEAM 5

Congratulations! Your comment has been upvoted through steemcurator08.

Curated by : @damithudaya
 9 months ago 

Thank you so much for your support.

১লা জানুয়ারী আপনার কেকের অর্ডার ছিলো, এটা বেশ ভালো খবর। আমি চাই আপনি সারা বছর ধরে আরো বেশী করে কেকের অর্ডার পান। স্মৃতিসৌধর জায়গাটা খুব সুন্দর। খাসির কাচ্চির সাথে দই কোনোদিন খেয়ে দেখিনি। এবার একদিন খেয়ে দেখবো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61829.34
ETH 2395.18
USDT 1.00
SBD 2.63