জীবনে একজন ভালো বন্ধু থাকা অনেক বেশি প্রয়োজনীয়।

in Incredible India10 months ago

Hello Everyone

আপনারা অনেকই হয়তো জানেন যে দুই মেয়েই অনেকটা অসুস্থ ছিল,, মেয়ের পেছনে এই কয়দিন অনেকটা সময় দিতে হয়েছে যার কারণে আমি গত তিন যাবত কমিউনিটিতে কোনো পোস্ট করতে পারিনি।। তারা আলহামদুলিল্লাহ আস্তে আস্তে অনেকটা সুস্থ হয়েছে।। তাই প্রায় তিনদিন পরে আজকে আপনাদের মাঝে আমার নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম।

girlfriends-338449_1920.jpg
Pixabay

বন্ধু শব্দটি শুনলেই মনের মাঝে যেই অনুভূতি আসে তা হলো : সুখের এবং দুঃখের সময় পাশে থাকা সব থেকে কাছের কিছু মানুষের মধ্যে অন্যতম কিছু মানুষ। মানুষ জীবনে কেউই একা থাকতে পারে না পরিবারের পাশাপাশি তার জীবনে বন্ধু নামক কিছু মানুষ প্রয়োজনে হয়,,যে কিনা যে কোনো পরিস্থিতিতে আমাদের মানুষিক সাপোর্ট দিয়ে থাকে।। একজন ভালো ব্ন্ধু আমাদের সবার জীবনেই অনেক বেশি প্রয়োজন।

pinky-swear-329329_1920.jpg
Pixabay

কথায় আছে বন্ধুর মতো বন্ধু হলে একজনই যথেষ্ট। সত্যিই তাই।।যার জীবনে একজন সত্যিকারের ভালো বন্ধু আছে আমি মনে করি সে অনেক ভাগ্যবান।।। কারণ পরিবারের মানুষ যতোই বন্ধু সুলভ হোক না কেন সব কিছু তাদের সাথে শেয়ার করা সম্ভব হয় না। কিন্তু একটা বন্ধু কাছে মনের সব কথা বিনা দ্বিধায় বিনা সংকোচে বলা যায়,, মনের সব অভিযোগ তার কাছে করা যায়।। আর একজন ভালো বন্ধু এমনই একজন মানুষ যার উপর অন্যের রাগটাও ঝারা যায়,,যার সাথে ঘন্টার পর ঘন্টা কথা বললেও মনে হয় মাত্র কয়েক সেকেন্ড হয়েছে।।

girls-914823_1920.jpg
Pixabay

আমার জীবনেও এমন একজন বন্ধু আছে যার আমার মনের সব কথা আমি অনায়াসে বলতে পারি।।আমার একটি পোস্টে আমি আমার সেই বন্ধুর কথা লিখেছিলাম ওর নাম রিয়া কিন্তু আমি ওকে কটকটি বলে ডাকি আর ও আমাকে পকপকি বলে ডাকে। প্রায় ৯ বছরের বন্ধুত্ব আমাদের।। আমাদের মাঝের বন্ডিং মাশাআল্লাহ এতটাই ভালো যে গত ৯বছরে আমাদের একবারের জন্যও আমাদের মাঝে কোনো ঝামোলা হয়নি।। আমাদের বন্ধুত্বের মাঝে কোনো স্বার্থ কখনো কাজ করেনি।।

IMG-20210929-WA0008.jpg

প্রকৃত ভালো বন্ধুত্ব গুলো এমনই হওয়া উচিৎ। যার মাঝে কোনো স্বার্থ থাকবে না। কেউ ভুল করলে অপর বন্ধুটি সেই ভুল গুলো শুধরে দিবে এবং ভালো কাজে সব সময় উৎসাহিত করবে।। একজনের জীবনে সাফলতা আসলে ওপর বন্ধু কখনো হিংসা করবে না বরং আরও বেশি খুশি হবে এবং সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা যোগাবে।

কিন্তু বর্তমানে এমন স্বার্থহীন বন্ধু খুজে পাওয়া অনেক কঠিন,, কারণ এখন সবাই স্বার্থটাই সবার আগে খুজে।। সম্পর্কে মূল্য দিন দিন হারিয়ে যাচ্ছে।। তবে এর মাঝেও কিছু খাটি মনের মানুষ আছে যাদের কাছে সম্পর্কের কদরটাই আগে।।আর সেই সকল মানুষদের আমি মন থেকে সর্বদা সম্মান করি যারা সব ধরনের সম্পর্কে সব সময় সম্মান করে যারা বন্ধুতের মূল্যায়ন করতে জানে।

আমার পোস্ট পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ
Sort:  
Loading...
 10 months ago 

বন্ধু বিনে জীবন অচল। আপনি ঠিক বলেছেন। শুধু বন্ধ হলেই হবে অবশ্যই ভালো বন্ধু হতে হবে। কথায় আছে না সৎ সঙ্গে স্বর্গে বাস আর অসৎ সঙ্গে সর্বনাশ।তো ভালো বন্ধু খুব প্রয়োজন জীবনে। আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন সবসময় আপু।

 10 months ago 

ধন্যবাদ আপু আমার পোস্টটি পড়ে সুন্দর একটা মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 10 months ago 

আপনাকে অসংখ্য আপু আমার কমেন্ট রিপ্লাই দেওয়া জন্য শুভকামনা রইল ভালো থাকবেন সবসময়।

 10 months ago 

Welcome. 🤗

 10 months ago 

শুধু বন্ধু নয় বর্তমানে স্বার্থহীন কোন সম্পর্ক পাওয়াই যেন কঠিন হয়ে গেছে। এমন যুগে যদি সত্যিই আপনার এমন কোন বন্ধু থাকে যে নিঃস্বার্থ এবং অতি আপন। তাহলে আপনাকে ভাগ্যবানই বলতে হয়। আপনি লেখায় সুন্দরভাবে এই বিষয়টি ফুটিয়ে তুলেছেন। খুব ভালো লাগলো লেখাটি পড়ে।

 10 months ago 

ধন্যবাদ আপু।। আমার পোস্টে চমৎকার একটি মন্তব্য করার জন্য।। সত্যিই আমি অনেক ভাগ্যবান ভালো একটি বন্ধু প্রাপ্তির দিক থেকে।
ভালো থাকবেন।। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 10 months ago 

Thank you ☺️

 10 months ago 

Welcome. 🤗

 10 months ago 

বর্তমান সময়ে ভালো বন্ধু পাওয়া খুবই কঠিন। আপনি দেখবেন আপনার আশেপাশে অনেকই রয়েছে আপনার বন্ধু হতে চাচ্ছে কিন্তু প্রকৃত বন্ধু কেউ হতে চাচ্ছেনা তা হতে পারে না। সবাই নিজের স্বার্থটা দেখে তারপর বন্ধুত্ব টিকিয়ে রাখে।। যদি এরকম ছাড়া বন্ধু পাওয়া যায় তাহলে সে অনেক ভাগ্যবান।।

খুবই চমৎকার একটি বিষয় নিয়ে পোস্ট করেছে খুবই ভালো লেগেছে আপনার বিষয়টি।।

 10 months ago 

আমার পোস্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো।
ধন্যবাদ জানাই আপনাকে আমার পোস্টে সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 10 months ago 

আপনাকেও ধন্যবাদ জানাই আর আপনার পরবর্তী আকর্ষণীয় পোস্ট পড়ার অপেক্ষায় রইলাম।।

 10 months ago 

Welcome. 🤗

Posted using SteemPro Mobile

 10 months ago 

জীবনে ভালো বন্ধু যে কত প্রয়োজন তা বলে বোঝানো যাবে না। ভালো বন্ধুই পারে আপনাকে সঠিক গাইডলাইনের মাধ্যমে ভালো কিছু করাতে, আবার যদি খারাপ বন্ধুর সংস্পর্শে চলে যান তাহলে খারাপ হবার চান্স বেশি৷ তাই বন্ধু নির্বাচন এ অবশ্যই সতর্ক থাকতে হবে।

 10 months ago 

জি অবশ্যই আমাদের সকলেরই উচিৎ বন্ধু নির্বাচনে সতর্ক হওয়া।।
ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি পড়ে সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 10 months ago 

আরো ভালো ভালো পোস্ট দেখার অপেক্ষায়। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58474.85
ETH 2500.10
USDT 1.00
SBD 2.39