Incredible India monthly contest July| Share which three things bring a smile to your face and why?

in Incredible Indialast year (edited)

হ্যালো সকল স্টিমিয়ান বন্ধুরা

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। আমিও অনেক ভালো আছি এই কনটেস্ট এ অংশগ্রহণ করতে পেরে।

G2JrNHTfwegtPhWPMKXtOsuBJqE.jpg
Design by canva

আমাদের নিজেদের অজান্তেই আমরা বিভিন্নভাবে বিভিন্ন কারণে হেসে থাকি। যেমন আমরা অনেক সময় সিনেমা দেখে হাসি, অনেক সময় অনেক মজার নাটক দেখে হাসি আবার অন্যের উপকার করেও আমাদের মুখে হাসি চলে আসে। এছাড়াও নিজের আপনজনেরা যদি সুখে থাকে হাসি খুশি থাকে তাহলে নিজেদের মুখে নিজের অজান্তেই হাসি চলে আসে। আর হাসি খুশি থাকা আমাদের প্রত্যেকের জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এই প্রতিযোগিতায় বলা হয়েছে যে কোন তিনটি কারণে আপনার মুখে হাসি আসে এবং সেটি কেন। আপনার হাসির পিছনে কোন গল্প থাকলে সেটি শেয়ার করার কথা বলা হয়েছে এবং সেই সাথে অন্যের মুখে হাসি ফোটানোর কারণ ও বলতে বলা হয়েছে

যে তিনটি কারণে আমার মুখে হাসি আসে এবং কেন -

১- প্রথমে ই বলবো আমার সন্তানেরা যখন খুবই হাসি খুশি থাকে তখন আমার মুখে হাসি চলে আসে। আমার মেয়ে যখন কোন কিছু আবদার করে এবং সেটা পূরণ করতে দেরি হয় এজন্য অনেক কষ্ট হয় কিন্তু যখনই সেই আবদারটা আমি পূরণ করতে পারি এবং আমার মেয়ের মুখে হাসি চলে আসে তখন সেটা দেখেও আমার মুখে হাসি আসে। কারণ সন্তানের খুশিতে বাবা-মা খুশি হন।
২- আমি যখন অন্য কাউকে কিছু দিয়ে সাহায্য করতে পারি তখন আমার মুখে হাসি আসে। কেউ আমার কাছে কিছু চাইলে সেটা যদি আমি তাকে দিতে পারি তাহলে আমি খুবই আনন্দিত হয় এবং আমার অজান্তেই আমার মুখে হাসি এসে যায়। কারণ যে ব্যক্তি সাহায্য চাচ্ছে তাকে যদি সাহায্য করা হয় তাহলে সে মনে মনে খুবই খুশি হয় আবার অনেক সময় সেটা বাইরে প্রকাশিত হয় আর সেটা দেখেই আমারও মুখে হাসি চলে আসে।
৩- আমার বাড়িতে যখন কোন আত্মীয় আসে তখন আমি খুবই আনন্দিত হই। যখন তাদেরকে নিজ হাতে বিভিন্ন ধরনের রান্না করে খাওয়াতে পারি তখন আমি খুবই আনন্দিত হই আমার মুখে হাসি চলে আসে। আর যখনই তারা আমার হাতে রান্না খেয়ে আমার প্রশংসা করে তখন আমার নিজের অজান্তেই আমার মুখে হাসি চলে আসে। আসলে এরকমটা সবার ক্ষেত্রেই বোধহয় হয় যে আমার হাতের রান্না খেয়ে যদি কারো প্রশংসা করা হয় তাহলে সে অবশ্যই হাসিখুশি থাকে এবং খুবই আনন্দিত হয়। আমারও ক্ষেত্রে যদি কেউ আমার রান্না খেয়ে প্রশংসা করে আমার তাহলে আমার মুখে হাসি চলে আসে।
IMG_20230722_161038.jpg

My personal photo

আমার হাসির পেছনে লুকিয়ে থাকা গল্প

প্রত্যেকের জীবনে হাসির পেছনে লুকিয়ে থাকা অনেক গল্প থাকে তেমনি আমার হাসির পেছনেও লুকিয়ে থাকা কোনো না কোনো গল্প আছে। তবে আমার হাসি পেছনে লুকিয়ে থাকা গল্প শুনলে সত্যি অনেকেরই হয়তো হাসি পাবে। আমি ছোটবেলায় সিনেমা দেখতে খুবই ভালবাসতাম। আসলে তখন এত আধুনিক ছিল না। আসলে তখনকার সময় শুধুমাত্র বিটিভিতে সপ্তাহে তিনটি মাত্র ছবি দিত এছাড়াও আলিফ লায়লা প্রত্যেক শুক্রবারে হত। তো আমি সিনেমা দেখার জন্য এবং এই আলিফ লায়লা দেখার জন্য অনেক বকাও খেয়েছি। তবুও চুরি করে দেখতে গিয়েছি। তো এই কথাগুলো যখন মনে পড়ে তখন আমার খুবই হাসি লাগে। নিজে নিজে ভাবি যে ঠিক কতটা দুষ্টুমি করতাম। তো আসলে যখন একা একা বসে থাকি তখন এগুলো মনে পরলে খুবই হাসি পায়।

অন্যের মুখে হাসি ফোটানোর কারণ

আসলে আমরা কখন যে অন্যের মুখে হাসি কারণ হয়ে যায় আমরা নিজেও জানিনা। তো আমি যতটুকু জানি যে আমিও অন্যের মুখে হাসি ফোটানোর কারণ হয়েছি। যেমন কিছুদিন আগে আমাদের বাড়ির পাশে একজন আমার পাড়া-প্রতিবেশী চাচি সম্পর্কে হয় সে আমার কাছে কিছু টাকা ধার চাইতে এসেছিল। আসলে তার সন্তান খুবই অসুস্থ ছিল। তার কাছে মোটেও টাকা ছিল না। আসলে আমাদের প্রত্যেকের জীবনে এমন এক সময় আসে যে সময় আমাদের কাছে কোন টাকা থাকে না আসলে এমনটা ঘটে মানুষ বিপদে পড়লেই। তো তাদেরও আর্থিক সমস্যা হয়েছিল। সেজন্য আমার কাছে কিছু টাকা ধার নিতে এসেছিল। তো আমার কাছে যতটুকু ছিল ততটুকু দিয়েই আমি তাকে সাহায্য করেছিলাম। অবশ্য সে টাকা পরে ফেরত দিয়ে দিয়েছিল।

woman-g39b7e30fb_1280.jpg
Source

কিন্তু সেই সময় সেই টাকা দিয়ে তার সন্তানকে সে সুস্থ করে তোলে এবং তার মুখে হাসি ফোটে। কারণ সন্তান অসুস্থ থাকলে কোন মা বাবার মুখে হাসি থাকে না। তো সেই সময় তাদের মুখে হাসি দেখে আমারও মুখে হাসি চলে এসেছিল। আর এটা ভেবে আমারও খুবই ভালো লাগছিল যে আমি কারো উপকারে আসতে পেরেছি। কারো মুখে হাসি ফোটানোর কারণ হতে পেরেছি।

আমি @famillycooking1 এই কনটেস্ট এ অংশগ্রহণ করেছি এবং এখানে আমি আমার তিনজন বন্ধুকে আমন্ত্রণ জানাচ্ছি- @dexsyluz, @franyeligonzalez, @sanaula

সবাই ভালো থাকুন এবং নিরাপদে থাকুন

Sort:  
Loading...
 last year 

প্রথমে আমি আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই কনটেস্ট এ অংশগ্রহণ করার জন্য। বিপদের সময় ‌মানুষের টাকা ধার দিয়ে মানুষের মুখে হাসি ফুটানো নিঃসন্দেহে ভালো মানসিকতা। আপনার জন্য দোয়া রইল যেন আপনি আরো মানুষের মুখে এমন হাসি ফুটাতে পারেন ভিন্ন ভিন্ন পন্থায়। আল্লাহ আপনার মঙ্গল করুক ভালো থাকবেন।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে আপনার মতামত জানানোর জন্য। ভালো থাকবেন।

 last year 

আমাদের কমিউনিটি আয়োজিত কনটেস্টে আপনার অংশগ্রহণে আমি খুবই আনন্দিত।আপনার লেখা পড়ে বুঝতে পারলাম আপনি একজন প্রচন্ড উদার মানবিকতার মানুষ৷আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে আপনার মূল্যবান মতামত জানানোর জন্য। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

 last year 

Hi @famillycooking1, Thank you so much for participating in the monthly contest! You have presented the rules of the contest very well. All three things that put a smile on your face are rightly mentioned and some of them resonate with me. Smile is essential for our survival. Anyway, good luck to you in the contest.

 last year 

Thank you.

 last year 

You are most welcome.

অসংখ্য ধন্যবাদ আপনার হাসির কারণ গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

তার থেকেও আরো বড় একটা ধন্যবাদ আপনাকে,,, আপনি একজন মাকে সাহায্য করেছেন তার সন্তানের চিকিৎসা করার জন্য হোক না সেটা ধার দিয়ে। বিপদে পড়া মানুষকে সাহায্য করা কত বড় পূর্নের কাজ তা আমরা কল্পনাও করতে পারব না!

দোয়া করি আপনি ভালো থাকেন সুস্থ থাকেন,, আর এভাবেই মানুষের বিপদে পাশে দাঁড়াতে যেন পারেন।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে আপনার মতামত জানানোর জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67167.83
ETH 3499.47
USDT 1.00
SBD 2.81