Incredible India contest by @sduttaskitchen|The things I follow to rejuvenate myself.

in Incredible India9 months ago (edited)
IMG_20231004_163835.jpg

(Edited pixellab)

প্রথমেই আমাদের এডমিন মহোদয়া দিদিকে অসংখ্য ধন্যবাদ জানাই প্রতিযোগিতায় এত সুন্দর একটি বিষয়বস্তু রাখার জন্য। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে আমি খুবই আনন্দিত। অবশ্যই চেষ্টা করব প্রতিটি প্রশ্নের সঠিক উত্তর দেওয়ার।

আমাদের প্রত্যেকের জীবনে ভালো সময় আসে আবার খারাপ সময়ও আসে। এক এক সময় আমাদের মর্যাদা এক এক রকম থাকে। খারাপ সময় অনেক সময় মন বা মেজাজ খারাপ থাকে। এ সময় যে যে যাই কথা বলুক না কেন সবকিছুই যেন খারাপ লাগে। কোন কিছুই ভালো লাগেনা, কোন কাজ করতে ও মন বসে না। কিন্তু একসময় না একসময় আমাদের মন ভালো হয়ে যায়। অনেকের অনেক ভাবে মন ভালো হয়ে যায়। আর খারাপ সময় সব সময় মানুষের জীবনে থাকে না খারাপই করে ভালো সময় অবশ্যই আসে। তেমনি মন খারাপ থাকলেও মন একসময় একসময় ঠিকই ভালো হয়ে যায়।

What do you follow to rejuvenate your mood?

woman-591576_1280 (1).jpg
Source

আমার মেজাজ পুনরুজ্জীবিত করতে অবশ্যই আমি বিনোদনমূলক কিছু অনুসরণ করি। কারণ মন ভালো না থাকলে আমি যদি সিনেমা দেখি কিংবা বাইরে কোথাও ঘুরতে যাই তাহলে আমার মন অনেকটা ভালো হয়ে যায়। আর যদি সিনেমা না দেখতে পারি কিংবা বাইরে কোথাও ঘুরতেও না যেতে পারি তাহলে একটু খোলা আকাশের নিচে কিছুক্ষণ বসে প্রাকৃতিক দৃশ্য দেখলে মন ভালো হয়ে যায়। কারণ অনেক সময় দেখা যায় কোন কিছু নিয়ে মন খারাপ থাকলে এমন অনেক সময় হয় যে আমরা বাইরে কোথাও ঘুরতে যেতে পারি না। সেরকম পরিস্থিতিও অনেক সময় হয়ে ওঠে না। কিন্তু এই সময় যদি আমি একটু নিরিবিলি থাকতে পারি, একটু খোলা আকাশের নিচে বসে প্রাকৃতিক দৃশ্য দেখি তাহলে অনেক সময় মন মেজাজ আপনা আপনি ভালো হয়ে যায়।

Which things bother you the most and change your temper?

social-1206614_1280.png
Source

আমি সবচেয়ে বেশি বিরক্ত বোধ করি যখন আমি কোন কাজ করতে গিয়ে ঠিকভাবে করতে পারিনা। বিশেষ করে এমন কিছু কিছু কাজ আছে যেগুলো অনেক সময় করতে গেলে করতে পারি না তখন মাথা খারাপ হয়ে যায়। তখন কোন কিছুই ভালো লাগেনা এমনকি কারো কথাও ভালো লাগেনা। হয়তো কাজগুলো অনেক সহজ কিন্তু হচ্ছে না কিংবা কোনভাবে আমি করতে পারছি না তখন অনেক বেশি রাগ হয়। তখন চাইলেও আমার রাগ আমি কন্ট্রোল করতে পারিনা।

এছাড়াও আমি যখন আমার মেয়েকে কোন কাজের কথা বলি তখন সে যদি সেই কাজ না করে কিংবা বলে যে আমি করতে পারবো না তখন অনেক বেশি রাগ হয়। যেমন সময়তে পড়ালেখা করা এবং কিছু কিছু কাজ আছে যেগুলো নিষেধ করা কিন্তু বারণ করার পরেও যখন সেই কাজগুলো করে তখন অনেক বেশি বিরক্ত হয়ে পড়ি। তখন মাথা অনেক বেশি গরম হয়ে যায়।

Have you ever helped others to change their mood(it could be children or elderly)? Share the story.

আমি অবশ্যই অন্যদের মেজাজ পরিবর্তন করতে কম বেশি সাহায্য করে থাকি। যেমন আমার মেয়ে যখন আমার কাছে কোন দামি কিছু আবদার করে , যেটা দেওয়ার সামর্থ্য এখন আমার নেই । সেই জিনিসটা যদি দিতে না পারি তখন তারা অনেক বেশি রাগ করে তার মন অনেক বেশি খারাপ হয়ে থাকে। সেই সময় আমি তার মন ভালো করার জন্য অনেক রকম চেষ্টা করে থাকি। যেমন তাকে একটু হাসি খুশি রাখার চেষ্টা করি। বাড়িতে বিভিন্ন খাবার জিনিস তৈরি করে তাকে খাওয়ানোর চেষ্টা করি। আমার মেয়ের প্রিয় খাবার রান্না করে যদি তাকে দেওয়া হয় তাহলে অনেক সময় তাদের মন ভালো হয়ে যায়। তাকে নিয়ে একটু ঘোরাঘুরি করলে ও তার মন ভালো যায়।

IMG_20231004_162032.jpg

যেমন সামান্য কিছুদিন আগে আমি , আমার মেয়ে এবং আমার শাশুড়ি ঢাকায় গিয়েছিলাম। আমার শাশুড়ি আমাকে এবং আমার মেয়েকে ঢাকায় নিয়ে যেতে চাইছিল। তো প্রথমে ভাবছিলাম আমার মেয়েকে পাঠিয়ে দেবো। কারণ আমার শ্বশুর একটু অসুস্থ আছে আর বাড়িতে যেহেতু একা এজন্য ভাবছিলাম আমার মেয়েকে পাঠিয়ে দেবো। কিন্তু আমার মেয়ে যেতে রাজি হচ্ছিল না। সে আমাকে ছাড়া যাবে না বলে অনেক রাগ করছিল। আমি যেতে চাইনি বলে তার মন অনেক খারাপ হয়ে গিয়েছিল।

অপরদিকে আবার শাশুড়ি নিয়ে যেতে চাইছিলো এজন্য তার মুখের উপরে নাও বলতে পারছিলাম না। আর অনেকদিন আমারও কোথাও যাওয়া হয়নি এজন্য মনে মনে ভাবছিলাম যে একটু কোথাও ঘুরতে গেলে হয়তো ভালো লাগতো। কিন্তু শ্বশুর যেহেতু অসুস্থ এজন্য প্রথমে যেতে চাই নি। পরে আমার মেয়ের জন্য আমি যেতে রাজি হলাম।

ঢাকায় যাওয়ার জন্য যখনই রাজি হলাম তখন আমার মেয়ে অনেক খুশি হয়েছিল। তার মনও ভালো হয়ে গিয়েছিল। তারপর আমরা সবাই মিলে ঢাকায় ঘুরতে গিয়েছিলাম। এখন অবশ্য বাড়িতে ফিরে এসেছি। তো এভাবে আমি প্রায় সময় আমার মেয়ের মন ভালো করে থাকি।

জানিনা আমি প্রত্যেকটা প্রশ্নের উত্তর সঠিকভাবে দিতে পেরেছি কিনা। তবুও আমার পক্ষ থেকে আমি চেষ্টা করেছি প্রত্যেকটা প্রশ্নের উত্তর সঠিকভাবে দেওয়ার।

এই প্রতিযোগিতায় আমি আমার তিনজন বন্ধুকে আমন্ত্রণ জানাচ্ছি- @yoyopk , @mesola , @sairazerin . আপনারা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করুন এবং আপনাদের মূল্যবান মতামত শেয়ার করুন।

সবার সুস্থতা কামনা করে আজকের মত লেখাটি এখানেই শেষ করছি। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 9 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে। আমাকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য নিমন্ত্রণ জানানোর জন্য। ভালো থাকবেন।

 9 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন সবসময়।

 9 months ago 

আপনি প্রতিযোগিতার বিষয়বস্তু টি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমার কাছে অনেক ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে আপনার মূল্যবান মতামত জানানোর জন্য। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

 9 months ago 

আপনিও ভালো থাকবেন সবসময় আপু

Loading...
 9 months ago 

আপনার মন ভালো করার জন্য আপনি ঘুরতে যান এবং সিনেমা দেখেন। সেই সাথে আপনার কাছে অনেক বেশি খারাপ লাগে। যখন আপনি কোন কাজ করতে গিয়ে সঠিকভাবে করতে পারেন না,,, আসলে আমার ক্ষেত্রে এমনটা হয়।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,,,, প্রতিযোগিতা করে প্রতিযোগিতার প্রত্যেকটা প্রশ্নের উত্তর সঠিকভাবে দেয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন। সৃষ্টিকর্তা অবশ্যই আপনার সহায় হবে।

 9 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

 9 months ago 

বেশ সুন্দরভাবে আপনি প্রতিযোগিতামূলক পোস্টটি আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন দোয়া করি আপনার প্রতিযোগিতামূলক পোস্টটি সফল হয়।

 8 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

You are an ideal parent. You try so hard to bring a smile on the face of your children. This is really a big thing in itself. Most of the parents do not do this. Not every parent can buy expensive things, so they keep their children silent. You do it but instead you try to make him happy with small things.
Good luck for contest 👍

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64024.15
ETH 3515.24
USDT 1.00
SBD 2.55