Better Life with steem|| The Dairy game|| 29 September|| (সারাদিনের ব্যস্ততম একটি দিন পার করলাম)

in Incredible India10 months ago

হ্যালো সকল স্টিমিয়ান বন্ধুরা,

IMG_20230930_104823.jpg

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। আমি ও ইনশাল্লাহ অনেক ভালো আছি।

প্রতিদিনের মতো গতকালকেও ভোরবেলা ঘুম থেকে উঠি। কিন্তু গতকালকে শুক্রবার থাকায় মক্তব ছুটি ছিল। এজন্য মেয়েকে আর মক্তবে পাঠানো হয় নি।তো আমার বড় মেয়ের কাছে আমার ছোট মেয়েকে দিয়ে সংসারের কিছু খুঁটিনাটি কাজ সেরে নেই। এরপর সকালের নাস্তা তৈরি করি। এরপর সবাই মিলে একসাথে খেয়ে নেই।

IMG_20230929_091124.jpg

এরপর সংসারের খুঁটিনাটি কিছু কাজ সেরে নেই। এরপর আমার ছোট মেয়েকে গোসল দিয়ে ঘুম দেওয়ার চেষ্টা করি। কিন্তু কিছুতেই ঘুমায় না। এরপর দুপুরের রান্নার জোগাড় করি। অনেক কষ্ট করে দুপুরের রান্না করতে হয়। আসলে মেয়েকে কোলে নিয়ে রান্না করাটা অনেক কষ্টকর হয়ে পড়ে। তো দুপুরের রান্নার পর সবাই মিলে একসাথে দুপুরের খাবার খেয়ে নেই। এরপর একটু বিশ্রাম নেই।

IMG_20230930_104157.jpg

এরপর বিকালের দিকে চা বিস্কুট খায়। এরপর আমার মেয়েদের নিয়ে ডাক্তারের কাছে যায়। আমার দুই মেয়ে এখনো পুরোপুরি সুস্থ হয়নি। বড় মেয়ে একটু সুস্থ হলে ও ছোট মেয়ে এখন ও সুস্থ হয়নি। আমার ছোট মেয়ে অনেক কান্নাকাটি করছে। তো ডাক্তার দেখানোর পর ডাক্তার বলল তেমন কোন অসুবিধা নেই। এজন্য একটু নিশ্চিন্ত হলাম।

IMG_20230929_174944.jpg

তারপর আবার গোছানো শুরু করি। কারণ গতকালকে আমার শাশুড়ি মায়ের সাথে ঢাকা এসেছি। আমি এবং আমার মেয়েরা একসাথে আমার ছোট দেওর এর বাসায় ঘুরতে এসেছি। আসলে আমার শাশুড়ি গত বৃহস্পতিবার বাড়িতে এসেছেন। তো তিনি ঢাকায় যাবেন এজন্য আমাদের কে বলল তার সাথে যাওয়ার জন্য। তো ভাবলাম যে এই সুযোগে একটু ঘুরে আসি। আসলে বাড়ি থেকে কোথাও যাওয়া হয় না। তো সুযোগটা আর ছেড়ে না দিয়ে যাওয়ার জন্য রাজি হয়ে গেলাম।

তো সন্ধ্যার দিকে বাড়ি থেকে রওনা দিয়েছিলাম ।এরপর কলারোয়ায় এসে ঢাকার টিকিট কাটলাম। এরপর কিছুক্ষণ কাউন্টারে বসে থাকলাম। তারপর রাত ১০:৩০ টার সময় বাসে উঠে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছিলাম। এরপর বাসের ভিতরে বসে বিশ্রাম নিলাম। এরপর তো বাসের ভিতরে থাকা।

তো গতকালকে অনেক ব্যস্ততার মধ্যে দিয়ে যাওয়ার কারণে কমিউনিটিতে পোস্ট ও করতে পারি নি। এজন্য অনেক খারাপ লাগছিল কিন্তু কিছুই করার ছিল না। তবে মাঝে মাঝে একটিভ ছিলাম। আমার পোস্টে যে সকল বন্ধুরা কমেন্ট করেছিল তো তাদের কমেন্ট গুলো পড়ে রিপ্লাই দিয়েছিলাম।

তো বন্ধুরা আজকের মত লেখাটি এখানেই শেষ করছি। সবাই ভাল থাকুন এবং সুস্থ থাকুন এই কামনা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
Loading...
 10 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সারাদিন এত ব্যস্ত সময় পার করার পরেও আপনি পোস্ট শেয়ার করেছেন এবং আপনি ঢাকাতে ঘুরতে গিয়েছেন এবং সেখানকার আনন্দ উপভোগ সম্পর্কে আমাদের মাঝে শেয়ার করেছেন আশা করি আপনাদের কাছ থেকে এসে সেখানে কি কি ধরনের মজা করেছেন সেটাও আমাদের মাঝে শেয়ার করবেন।

 10 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 10 months ago 

আসলে সন্তান যখন অসুস্থ থাকে তখন বিশেষ করে মায়ের খুব কষ্ট হয়। কেননা সন্তানের কষ্ট মা সহ্য করতে পারে না। আপনি এরপরেও সংসার যাবতীয় কাজগুলো কমপ্লিট করেছেন। এরপর আপনার শাশুড়ির সাথে ঢাকায় রওনা করেছেন।

আশা করছি আপনাদের জার্নিটা অনেক ভালো হয়েছে। সঠিকভাবে ঢাকায় এসে পৌঁছাতে পেরেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, আপনার একটা দিনের কার্যাবলী এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভাল থাকবেন।

 10 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য। আর অবশ্যই সঠিকভাবে ঢাকায় এসে পৌঁছেছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনি আপনার একটি দিনের সকল কিছু খুব সুন্দর ভাবে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।।।

আপনি সকাল থেকে সন্ধ্যা অব্দি যা যা করেছেন সকল কিছু বলেছেন।।। তার মধ্যে শুনে খারাপ লাগলো আপনার দুটি মেয়ে এখনো পুরোপুরি সুস্থ হয়নি আর সেজন্য ডাক্তারের কাছে গেছিলেন।। পরিবারের সকলের জন্য দোয়া রইল সবাই খুব তাড়াতাড়ি সুস্থ ও ভালো থাকুক।।।

 10 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

আপনি খুব সুন্দর করে একটি ব্যস্ততম দিনের কার্যক্রম উপস্থাপন করেছেন। আপনার দুই মেয়ে অসুস্থ জেনে খারাপ লাগলো। আপনি আপনার শাশুড়ির সাথে ঢাকায় বেড়াতে যাচ্ছেন আপনার জার্নিটা সুন্দর হোক।
আপনার জন্য শুভকামনা রইল।

 10 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58906.05
ETH 2666.51
USDT 1.00
SBD 2.44