Better Life with steem|| The Dairy Game|| 01 October|| (কিছু আনন্দঘন মুহূর্ত)

in Incredible India9 months ago

হ্যালো সকল স্টিমিয়ান বন্ধুরা,

IMG_20231002_151335.jpg

কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। আমি ও ইনশাল্লাহ অনেক ভালো আছি।

প্রতিদিনের মতো গতকালকেও আমি ভোর বেলা ঘুম থেকে উঠি। এটা আমার পুরোপুরি অভ্যাসে পরিণত হয়ে গেছে। কিন্তু ঢাকায় থাকার কারণে মেয়েকে আর মক্তবে পাঠানো হয় নাই। আর এখানে তেমন কোন কাজ ও নেই। তারপরেও সকালে হাত মুখ ধুয়ে চা বানাতে বসলাম। চা বানিয়ে এনে আমি এবং আমার শাশুড়ি আমরা দুইজন চা খেলাম। যেহেতু আর সবাই ঘুমিয়ে ছিল এজন্য আমরা দুজন চা বিস্কুট খেলাম। এরপরে সামান্য কিছু কাজ গুছিয়ে দিলাম।

এবার সকালের খাবার খেয়ে একটু হাঁটতে বের হলাম। বাইরে সামান্য কিছুক্ষণ ঘোরাঘুরি করে আবার ভিতরে চলে আসলাম। এরপর আমার জা দুপুরে রান্না করলো। এরপর আমরা দুপুরের খাবার খেয়ে নিলাম। দুপুরের খাবার খেয়ে সামান্য কিছুক্ষণ বিশ্রাম নিলাম। এরপর আমার ছোট মেয়ে ঘুমিয়ে পড়লে সেইফাকে কমিউনিটিতে একটি পোস্ট করলাম।

বিকাল বেলা আমরা সবাই মিলে গুছিয়ে নিলাম একটু ঘুরতে যাওয়ার জন্য। তো আমরা খুব বেশি দূরে ঘুরতে যাইনি। বাসার খুবই কাছাকাছি ঘুরতে গেলাম। সেখানে সবাই মিলে অনেক আনন্দ করলাম। তো সেখানে গিয়ে কিছু ফটো ওঠায়। কারণ সময় হয়তো চলে যায় কিন্তু এই ফটোগুলো স্মৃতি হয়ে থেকে যায়। আর এই ফটোগুলো দেখলে পরে অনেক ভালো লাগে।

IMG_20231001_174017.jpg
IMG_20231001_173658.jpg
IMG_20231001_173710_1.jpg

তো আমরা যেখানে ঘুরতে যায় সেখানে প্রচুর পরিমাণে কাশফুল ফুটেছিল। তো কাশফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছিল। তো সেই সময় আমি কাশফুলের কিছু ফটো ওঠায়। যে ফটোগুলো এখন আমি আপনাদের মাঝে শেয়ার করছি। আর সেই সময়টা অনেক সুন্দর ছিল। কিন্তু সন্ধ্যা ও ঘনিয়ে আসছিল ‌। তারপরও আমরা বেশ কিছুক্ষণ সেখানে ছিলাম।

তো আমার জা আবার কিছু কাশফুল ছিরে আনে। আসলে কাশ ফুল গুলো এতটাই সুন্দর দেখাচ্ছিল যে কাশফুল সহ সবাই ফটো উঠাতে চাইছিল। তো কিছু কাশফুল ছিরে আনে এবং সেই ফুলগুলো এক এক করে সবাই নিয়ে কমবেশি সবাই ফটো উঠায়। এছাড়াও আমার শাশুড়ি দুই ছেলের তিন মেয়েকে নিয়ে কিছু ফটো উঠায়। আর ফটোগুলো অনেক সুন্দর লাগছিল।

IMG_20231001_174304.jpg
IMG_20231001_174121.jpg

এরপর সন্ধ্যা হয়ে যায়। আর সন্ধ্যার সাথে সাথে আমরা বাড়ি আসার জন্য রওনা দেই। তো বাড়িতে আসার সময় আমরা একটি দোকানের ভিতরে ঢুকি। সেখানে মূলত ফুসকা খাওয়ার জন্য তাই। তো আমরা সবাই মিলে ফুসকা খাই। সেখানে মোটামুটি অনেক বিল হয়। সব বিল আমার শাশুড়ি মিটিয়ে দেন। তো সেখানে প্রায় রাত আটটা বাজে। যেহেতু আমাদের সাথে ছোট ছোট মেয়েরা ছিল। এজন্য আর দেরি না করে আমরা বাসায় আসার জন্য রওনা দেই।

IMG_20231001_180235.jpg
IMG_20231001_180117.jpg

এরপর বাসায় চলে আসি। এরপর কিছুক্ষণ আমার পোস্টে যেসকল ভাই ও বোনেরা কমেন্ট করছিল সেগুলোর রিপ্লাই দেই। এরপর রাত এগারোটার দিকে রাতের খাবার খেয়ে নেই। এরপর কিছুক্ষণ হাঁটাহাঁটি করি। রাত যখন বারোটা বাজে তখন ঘুমাতে যাই।

তো বন্ধুরা আজকের মত লেখাটি এখানেই শেষ করছি। সবাই ভাল থাকুন এবং সুস্থ থাকুন এই কামনা করি।

Actually I am not very comfortable in English because my mother tongue is Bengali. And I feel comfortable expressing myself in my mother tongue. I hope you will like the article that I am sharing with you today.

ধন্যবাদ সবাইকে

Sort:  
 9 months ago 

Reading your diary it sounds like you enjoyed your day with family very nicely. And someone reading your diary found out that you went on a family trip. All of us should spend time with our families occasionally in between work. It creates beautiful moments in the family. And love for each other is created. Anyway I am so glad to read your diary that you enjoyed the whole day with your family. Thank you so much for sharing your moments with us. Best wishes to you.

 9 months ago 

Thank you so much for your feedback.

Loading...
 9 months ago 

কাশফুল গুলো সুন্দর লাগছে। সবাই মিলে বেশ আনন্দেই দিন টি কাটিয়েছেন আপনি। ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 9 months ago 

আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন সবসময় আপু।

 9 months ago 

আমাদের বাড়ির পাশের মাঠেই ফুটে আছে হাজারো কাশফুল। আসলে আমার ওখানে যেতে ভয় লাগে। কেননা অনেকের কাছে শুনেছি ওই ইটের ঘাটায় নাকি একটা মেয়েকে মেরে ফেলা হয়েছে। তাই আমি ভয়ে ওখানে যাই না। কিন্তু দূর থেকে কাশফুলের সৌন্দর্য উপভোগ করি।

বর্তমানে আপনি ঢাকায় রয়েছেন,,, সেজন্য কাজের পরিমাণটা একটু কম তাই ঘুরতে বের হয়েছেন। আপনার মেয়েদেরকে নিয়ে বেশ সুন্দর একটা সময় কাটিয়েছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, আপনার একটা দিনের কার্যক্রম এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 9 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে আপনার মূল্যবান মতামত জানানোর জন্য। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

 9 months ago 

সারাদিন কাজকর্ম করে বিকেলের দিকে বাড়ির কাছে ঘুরতে গেছিলেন।।।। সেখানকার কাশফুলগুলো অসম্ভব সুন্দর লাগতেছে।।। পরিবারের অনেকেই গেছিলেন দেখে খুব ভালো লাগতেছে।।।

বাড়িতে ফেরার পথে আপনারা ফুচকা খেয়েছেন সবকিছু মিলিয়ে মনে হচ্ছে আপনার আজকের দিনটি অনেক আনন্দ কেটেছে।।।

 9 months ago 

আমার গতকালকের দিনটি সত্যি অনেক ভালো কেটেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে আপনার মূল্যবান মতামত জানানোর জন্য।

 9 months ago 

আপনার পোস্টটি পড়ে বুঝতে পেরেছিলাম আপনার দিনটা অনেক ভালো কেটেছে।।। আসলে সবাই মিলে ঘুরতে গেলে এমনি অনেক ভালো লাগে।।।

 9 months ago 

আজ আপনার ডেইলি গেমসটা পরে খুবই ভালো লাগলো।খুব সুন্দর ভাবে ফটোগ্রাফির মাধ্যমে এবং লেখার মাধ্যমে আমাদের সাথে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ,,,, খুব সুন্দর একটি দিন পার করেছেন এবং সেগুলো আমাদের সাথে শেয়ার করেছেন থ্যাঙ্ক ইউ।

 9 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 9 months ago 

থ্যাঙ্ক ইউ আমার কমেন্টে আবার আপনি রিপ্লাই করার জন্য। 👍👍

TEAM 2

Congratulations! This post has been upvoted through Curation Team#2. We support quality posts , good comments anywhere and any tags.
Curated by : @stef1

image.png

 9 months ago 

Thank you so much for supporting me.

 9 months ago 

সব মিলিয়ে আপনি দিনটি খুব ভালো কাটিয়েছেন। কাশফুল আর আপনার ফ্যামিলি ফটোগ্রাফি গুলো খুব সুন্দর। আসলে ফ্যামিলির সাথে ঘুরতে যাওয়ার মজাটাই আলাদা।
আপনার জন্য শুভকামনা ভালো থাকবেন।

 9 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে আপনার মূল্যবান মতামত জানানোর জন্য। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63749.66
ETH 3419.02
USDT 1.00
SBD 2.48