মুরগির মাংস রান্না রেসিপি

in Incredible India10 months ago (edited)

হ্যালো সকল বন্ধুরা

কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। আমিও ইনশাল্লাহ অনেক ভালো আছি।

IMG_20230810_163955.jpg

আজকে আমি আপনাদের মাঝে মুরগির মাংস রান্নার রেসিপি শেয়ার করছি। আশা করি আপনাদের ভাল লাগবে।

তো বন্ধুরা চলুন জেনে নেই আমি কিভাবে মুরগির মাংস রান্না করেছি

এখানে আমি প্রয়োজনীয় উপকরণ নিয়েছি

১- মুরগির মাংস ১ কেজি
২- ২ টি আলু
৩- ৯ থেকে ১০ টি শুকনো মরিচ বাটা
৪- ১ চামচ আদা বাটা
৫- মাঝারি সাইজের ২টি পেঁয়াজ কুচি
৬- ১ মাঝারি সাইজের রসুন বাটা
৭- ১ চামচ জিরা বাটা
৮- ১ চামচ গরম মসলা বাটা
৯- ১ চামচ হলুদ গুঁড়া
১০- পরিমাণ মতো লবণ এবং
১১- পরিমাণ মতো তেল ইত্যাদি।

রান্নার রেসিপি

প্রথমে আমি মাংস ছোট ছোট করে কেটে নিয়েছি। এবার মাংসগুলো ভালোভাবে ধুয়ে নিয়েছি।

IMG_20230810_170832.jpg

এবার এখানে আমি এক একটি আলু চার খন্ড করে কেটে নিয়েছি। এবার আলুগুলো ভালোভাবে ধুয়ে নিয়েছি।

IMG_20230810_170818.jpg

এবার চুলায় একটি কড়া বসিয়ে দিয়েছি। প্রথমে কড়াইতে পরিমান মত তেল দিয়ে দিয়েছি। এবারের ভেতরে পেঁয়াজ কুচি দিয়ে সামান্য কিছুক্ষণ নাড়াচাড়া করে সমস্ত বাটা মসলা দিয়ে দিয়েছি। এবার মসলাগুলো ভালোভাবে নাড়াচাড়া করে কিছুক্ষণ কষিয়ে নেব। কিছুক্ষণ পর লবণ এবং হলুদ গুঁড়া দিয়ে আবারো কিছুক্ষণ নাড়াচাড়া করে কষিয়ে নিয়েছি।

IMG_20230810_170747.jpg
IMG_20230810_170736.jpg
IMG_20230810_170723.jpg

এবার এর ভেতরে মুরগির মাংস দিয়ে দিয়েছি। এবার কিছুক্ষণ ভালোভাবে নাড়াচাড়া করে এর ভেতরে আলুর টুকরো গুলো দিয়ে দিয়েছি। এবার কিছুক্ষণ সময় নিয়ে ভালোভাবে মুরগির মাংস কষিয়ে নেব। তো দেখুন আমার মুরগির মাংস কষিয়ে নেওয়া হয়ে গেছে।

IMG_20230810_170646.jpg
IMG_20230810_164144.jpg
IMG_20230810_164108.jpg
IMG_20230810_164049.jpg

এরপর এর ভেতরে পরিমান মত পানি দিয়ে দিয়েছি। আমি এখানে গরম পানি ব্যবহার করছি। তবে এখানে ঠান্ডা পানিও ব্যবহার করা যাবে। তো এবার ভালোভাবে নাড়াচাড়া করে কিছুক্ষণ রান্না করে নেব। কিছুক্ষণ পর দেখুন আমার মুরগির মাংস রান্নায় একটু ও ঝোল নেই। তো আমার মুরগির মাংস রান্না পুরোপুরি হয়ে গেছে। এবার চুলা থেকে নামিয়ে নিয়েছি।

IMG_20230810_164021.jpg
IMG_20230810_163955.jpg
IMG_20230810_163938.jpg

তো বন্ধুরা এভাবে মুরগির মাংস রান্না করলে খেতে খুবই সুস্বাদু লাগে। আপনারা অবশ্যই এভাবে বাড়িতে চেষ্টা করে দেখতে পারেন। আর অবশ্যই এভাবে রান্না করে কমেন্ট করে জানাবেন আপনাদের কাছে কেমন লাগলো।

তো আজকের মত এখানেই লেখাটি শেষ করছি। সবাইকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ জানাই আমার রেসিপিটি দেখার জন্য। আর রেসিপিটি ভালো লাগলে অবশ্যই কমেন্ট করবেন।

সবাই ভালো থাকুন এবং সুস্থ থাকুন খোদা হাফেজ

Sort:  
Loading...
 10 months ago 

আপনার মুরগি রান্নার রেসিপি টা দেখতে অনেক সুন্দর লাগে মনে হয় খেতে অনেক সুস্বাদু লাগবে।

আপনার জন্য শুভকামনা রইল মুরগি মাংস রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

thank you

 10 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মতামত জানানোর জন্য। ভালো থাকবেন।

 10 months ago 

আমি ছেলে মানুষ, আমি রান্না বান্না একদম দুর্বল, পারিনা বললেই চলে। তাই যারা রেসিপি পোস্ট করে, আমি তাদের পোস্টটি অনেক সুন্দর ভাবে মনোযোগ দিয়ে পড়ে থাকি শুধুমাত্র শেখার জন্য।

আপনি মুরগির মাংস রেসিপি করেছেন, এটা কিভাবে রান্না করতে হয়, দেখে আমি অনেকটা শিখতে পেরেছি।

এত সুন্দর করে মুরগি রান্না করার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

আমার পোস্টটি মনোযোগ দিয়ে পড়ে যে আপনি রান্নার রেসিপি অনেকটা শিখতে পেরেছেন এটা জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ।

 10 months ago 

মুরগীর মাংস আমার অনেক পছন্দনীয় খাবার ৷ তবে আমি গরমে গরমে খেতে অনেক ভালোবাসি ৷ আপনার আজকের এই মুরগীর মাংসের রিসিপি টা দেখে নিজকে আর সামলাতে পারলাম না ৷ অনেক সুন্দর করে রেসিপি টা তৈরি করেছেন যা যা উপকরণ লাগে তা সবই আপনি বেশ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 10 months ago 

আমার পোস্টটি পড়ে আপনার মূল্যবান মতামত জানানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

Amigo tu receta de pollo se ve deliciosa cada detalle fue muy fácil de comprender bien explicado e aprendido mucho de ella. Saludos y bendiciones.🤗

 10 months ago 

Thank you.

 10 months ago 

আরে বাহ,,, আপনি খুব সুন্দর ভাবেই মুরগির মাংস রান্না করার রেসিপি,,, আমাদের সাথে শেয়ার করেছেন। আসলে আমিও ঠিক এভাবেই,,,,, মুরগির মাংস রান্না করার চেষ্টা করি।

আপনার রেসিপিটা পড়ে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, এত সুন্দর ভাবে একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 10 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার রেসিপিটি পড়ে আপনার মতামত জানানোর জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66121.65
ETH 3564.76
USDT 1.00
SBD 3.14