কচুর পাতা ভর্তা রেসিপি

in Incredible Indialast year

হ্যালো সকল স্টিমিয়ান বন্ধুরা, সবাইকে জানাই আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। আমিও ইনশাল্লাহ অনেক ভালো আছি।

IMG_20230904_163911.jpg

আজকে আমি আপনাদের মাঝে আবারও একটি রেসিপি শেয়ার করছি কচুর পাতা ভর্তা রেসিপি। আশা করি আপনাদের ভালো লাগবে।

তো বন্ধুরা চলুন জেনে নেই আমি কিভাবে কচু পাতা ভর্তা করেছি-

তো কচুর পাতা ভর্তা করার জন্য এখানে আমি প্রয়োজনীয় উপকরণ নিয়েছি -

IMG_20230904_164111.jpg

১- ১টি দস্তা কচুর পাতা
২- ৪টি শুকনো মরিচ
৩- ১টি পেঁয়াজ কুচি
৪- স্বাদমতো লবণ এবং
৫- সামান্য সরিষার তেল ইত্যাদি।

এখানে অবশ্যই আপনারা যত পরিমান কচুর পাতা নেবেন সেই অনুযায়ী শুকনো মরিচ এবং পেঁয়াজ কুচি ব্যবহার করবেন। আমি দুইটি দস্তা কচু পাতা নিয়েছি বলে এখানে আমি অল্প মসলা ব্যবহার করেছি। আর এই কচু পাতা ভর্তায় দস্তা কচুর পাতা ব্যবহার করলে খেতে খুবই ভালো লাগে। আপনারা অবশ্যই দস্তা কচুর পাতা ব্যবহার করবেন।

প্রস্তুত প্রণালী

প্রথমে আমি দস্তা কচুর পাতা ভালোভাবে ধুয়ে নিয়েছি।

এবার চুলায় একটি কড়া বসিয়ে কড়াইতে সামান্য পানি দিয়ে দিয়েছি। এবার এর ভেতরে কচুর পাতা দিয়ে দিয়েছি সেদ্ধ করার জন্য। এবার কিছুক্ষণ জ্বাল করে নেব। কিছুক্ষণ পর কচুর পাতা সেদ্ধ হয়ে গেছে। এবার পানি থেকে কচুর পাতা একটি পাত্রে তুলে নিয়েছি। এবার কচুর পাতা হাত দিয়ে চেপে নিয়েছি। আপনারা অবশ্যই কচুর পাতা সেদ্ধ করে চেপে নেবেন। চেপে না নিলে এর ভেতরে অনেক পানি থাকবে।

IMG_20230904_164045.jpg
IMG_20230904_164032.jpg
IMG_20230904_164010.jpg

এবার কড়াইতে সামান্য সরিষার তেল দিয়ে দিয়েছি । তেল গরম হয়ে এলে এর ভেতরে পেঁয়াজ কুচি এবং শুকনো মরিচ দিয়ে ভালোভাবে ভেজে নিয়েছি।

এবার একটি পাত্রে কচুর পাতা, শুকনো মরিচ ভাজা, পেঁয়াজ ভাজা এবং স্বাদমতো লবণ নিয়েছি। এবার সবগুলো একসাথে ভালো করে মেখে নিয়েছি। তো আমার খুব সহজেই কচুর পাতা ভর্তা রেসিপি তৈরি হয়ে গেছে।

IMG_20230904_163955.jpg
IMG_20230904_163943.jpg
IMG_20230904_163925.jpg

এবার গরম গরম ভাতের সাথে কচুর পাতা ভর্তা পরিবেশন করছি। এই কচুর পাতা ভর্তা কিন্তু আমার দুপুরের খাবার।

IMG_20230904_163911.jpg

আর এই কচুর পাতা ভর্তা গরম গরম ভাতের সাথে খেতে কিন্তু দারুণ লাগে। আপনারা অবশ্যই বাড়িতে এভাবে চেষ্টা করে দেখতে পারেন খেতে কতটা ভালো লাগে।

আর এই কচুর পাতা আমাদের জন্য খুবই উপকারী। কচুর পাতা খেলে আমাদের চোখের সমস্যা দূর হয়। এছাড়াও হয়তো আরো অন্যান্য অনেক উপকারিতা রয়েছে যে গুলো আমার জানা নেই।

তো বন্ধুরা আজকের মত লেখাটি এখানেই শেষ করছি। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের কাছে ভালো লেগেছে। আর ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট করবেন।

সবাই ভাল থাকুন এবং সুস্থ থাকুন ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

আমার লাইফে এই প্রথম আমি,,, কচুর পাতার ভর্তা তৈরি করার রেসিপি দেখলাম! আসলে আমরা সাধারণত কচুর পাতা চিংড়ি মাছ দিয়ে রান্না করে খেয়ে থাকে! কিন্তু আজকে আপনি আমাদের সাথে,,, শুকনো মরিচ,,, পেঁয়াজ,, এবং সরিষা তেল দিয়ে,,, কচুর পাতার ভর্তা তৈরি করে দেখিয়েছেন।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,,,, এত সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য! আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল! ভালো থাকবেন।

 last year 

আমি কচু শাক কিংবা কচুর পাতা বিভিন্নভাবে রান্না করে খেয়ে থাকি। তবে এই দস্তা কচুর পাতা বেশিরভাগ সময় আমি ভর্তা করে খাই। এটা আমার কাছে খেতে খুবই ভালো লাগে। আপনিও বাসায় চেষ্টা করে দেখবেন খেতে খুবই ভালো লাগে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার রেসিপিটি দেখে আপনার মতামত জানানোর জন্য। ‌ ভালো থাকবেন।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 last year 

Thank you so much for supporting me.

Loading...
 last year 

@famillycooking1 কচুপাতা বতা আমি কখনো খাইনি। আপনার রেসিপি টি দেখে মনে হলো আমি খুব সহজেই এটি বানাতে পারব।এটি অতিপুস্টি গুনসম্মৃদ্ধ একটি খাবার। পোস্ট টি পড়ে ভালো লাগলো আপু। ভালো থাকবেন। ধন্যবাদ আপনাকে বাস্তবধর্মী একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

কচুর পাতা ভর্তা বানানো খুবই সহজ। আপনি অবশ্যই এটি বানাতে পারবেন। আর এই কচুর পাতা ভর্তা গরম গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোষ্টটি পড়ে আপনার মতামত জানানোর জন্য। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

 last year 

@famillycookingধন্যবাদ আপু

 last year 

আমি কখনো কচু পাতা ভর্তা খাইনি তবে আপনার পোস্টটি দেখে খুব ভালই লাগলো। তবে আপনি যে খুব সহজ করে রেসিপিটি তৈরি করেন মনে হয় চেষ্টা করলে আমিও পারবো।

আপনাকে অসংখ্য ধন্যবাদ একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য থ্যাঙ্ক ইউ।

 last year 

আপনিও চেষ্টা করলে অবশ্যই এই রেসিপিটি তৈরি করতে পারবেন। আর এই কচুর পাতা ভর্তা খেলে খুবই ভালো লাগে। একবার হলেও অবশ্যই চেষ্টা করে দেখবেন।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার রেসিপিটি দেখে আপনার মতামত জানানোর জন্য। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

 last year 

থ্যাঙ্ক ইউ

 last year 

কচুর পাতার ভর্তা আমরা প্রায় প্রায় বাড়িতে তৈরি করে খেয়ে থাকি ৷ আর এই কচুর পাতার ভর্তা তৈরি করা অতি সহজ ৷ যে কেউ খুব সহজেই এই কচুর পাতার ভর্তা রেসিপি টা তৈরি করতে পারবে ৷ কচুতে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে যেটা আমাদের শরীর স্বাস্থ্যের জন্য খুবই উপকারি ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার রেসিপিটি দেখে আপনার মতামত জানানোর জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58148.81
ETH 2345.69
USDT 1.00
SBD 2.35