My introduction post for steemit platform.steemCreated with Sketch.

in Incredible India5 months ago (edited)

আসসালামু আলাইকুম/আদাব



কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর অশেষ রহমতে সকলেই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। এই কমিউনিটিতে আজ আমি আপনাদের মাঝে আমার পরিচয় তুলে ধরছি। কমিউনিটির এডমিন ও মডারেটর ভাই/বোনদের অসংখ্য ধন্যবাদ জানাই, আমাকে এই কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দেয়ার জন্য।



আমার পরিচয়:

IMG_20240313_093957.jpg


নামমোঃ আব্দুল বারী
Steemit Username@bari1011
পিতার নামমোঃ ছবেদ আলী
মাতার নামমোছা: রিনা বেগম
গ্রামনাজিরা কামার পাড়া
ডাক, থানা ও জেলাকুড়িগ্রাম
বিভাগরংপুর
জাতীয়তাবাংলাদেশী
রক্তের গ্রুপও+


জীবিকা নির্বাহের তাগিদে আমরা প্রত্যেকেই কোন না কোন পেশার সঙ্গে জড়িত। তারই ধারাবাহিকতায় আমিও জেলা জজ আদালত, কুড়িগ্রাম-এ আইনজীবী সহকারী/অ্যাডভোকেট ক্লার্ক হিসেবে কর্মরত রয়েছি। বেশ কিছুদিন পূর্বে এই আদালত চত্বরে ফারুক আহমেদ নামের একজন শিক্ষানবিশ আইনজীবীর সাথে পরিচয় হয় এবং ধীরে ধীরে ঘনিষ্ঠতা গড়ে ওঠে। কয়েকদিন পূর্বে তার সঙ্গে কথা প্রসঙ্গে সে আমাকে জানায়, তার এক রিলেটিভ (Steemit Username: @monira999) একটি সাইটে দীর্ঘদিন যাবৎ কাজ করতেছে। তখন আমি তার কাছে সাইটটি সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে সে আমাকে এই প্ল্যাটফর্ম এর লিঙ্কটি দেয়। তখন আমি তার কাছ থেকে লিঙ্কটি নিয়ে ৫-৬ দিন সাইটটি সম্পর্কে জানার চেষ্টা করি। প্রায় এক সপ্তাহ ঘাটা-ঘাটির পর আমি এই একাউন্ট টি তৈরী করি। কিন্তু দুঃখের বিষয় এই যে, মনিরা আপু ও আমি ভিন্ন জেলায় বসবাস করার কারণে তার সহিত ছবি দিতে পারলাম না। তাই ফারুক ভাই এর সাথে ফটো শেয়ার করলাম।

IMG_0239.JPG

বামে আমি ও ডানে ফারুক ভাই



আমার জন্মস্থান ও শিক্ষা জীবন:

কর্মসূত্রে আমার বাবা টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নে বসবাস করতেন। সেখানেই আমার জন্ম এবং বেড়ে ওঠা। আমি ১ম শ্রেণী থেকে ৫ম শ্রেণী পর্যন্ত সোহাগপুর বেসরকারি রেজিঃ প্রাথমিক বিদ্যালয় এবং ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণী পর্যন্ত গোড়াই উচ্চ বিদ্যালয় এ পড়াশোনা করি। ২০০৭ সালে ওই বিদ্যালয় হতেই এস এস সি (মাধ্যমিক) পাশ করি এবং ২০০৯ সালে বাশতৈল ডিগ্রি কলেজ, সখিপুর, টাঙ্গাইল হতে এইচ এস সি (উচ্চ মাধ্যমিক) শেষ করি। তারপর বাবার চাকুরী জীবন পরিসমাপ্তির কারণে আমার পরিবার কুড়িগ্রাম জেলায় চলে আসে। অতঃপর আমি কুড়িগ্রাম সরকারি কলেজে অনার্স কোর্স এ ভর্তি হই এবং ২০১৫ সালে অনার্স শেষ করি।



আমার পরিবার:


IMG_20230422_171916_415.jpg

আমার পরিবার

আমি আমার বাবা - মা এর একমাত্র ছেলে। আমার পরিবারে বর্তমানে সদস্য সংখ্যা মোট ০৫ জন। আমার বাবা-মা, আমার সহধর্মিণী এবং আমার ছেলে।



আমার সখ:

পৃথিবীতে প্রতিটি মানুষেরই কিছু না কিছু সখ রয়েছে। আমিও তার ব্যাতিক্রম নই। আমার সখ গুলোর মধ্যে অন্যতম সখ হচ্ছে ঘোরাঘুরি করা। হাজার ব্যাস্ততার মাঝেও আমি সময় পেলেই মোটরসাইকেল নিয়ে ঘুরতে বেড়িয়ে পরি। নতুন নতুন জায়গায় ঘুরতে ও জায়গা গুলো সম্পর্কে জানতে আমার খুব ভালো লাগে। তাছাড়াও আমি মুভি দেখতে ভালোবাসি, খেতে ভালোবাসি এবং টেকনোলজি বিষয়ে জ্ঞান অর্জন করতে ভালোবাসি।



আজ এ পর্যন্তই। কোন ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আমি এটা মনে করি যে, শেখার কোন শেষ নেই। তাই আমার কোন ভুল যদি আপনাদের দৃষ্টি গোচর হয় তাহলে অবশ্যই আমাকে তা সংশোধনের সুযোগ দিবেন। মানুষ মাত্রই ভুল করে এবং ভুল থেকেই শিক্ষা গ্রহণ করে।



সকলকে আবারও অনেক অনেক ধন্যবাদ জানিয়ে আমি আমার পরিচিতিমূলক পোস্ট শেষ করছি। সকলেই আমার জন্য দোয়া করবেন, আমি যেনো আপনাদের পরিবারের একজন হয়ে থাকতে পারি। আল্লাহ হাফেজ।
Sort:  
Loading...
 5 months ago 

শুরুতেই আপনাকে একজন নতুন সদস্য হিসেবে আমাদের ইনক্রেডিবল ইন্ডিয়া পরিবারে স্বাগতম।
এই কমিউনিটি আমাদের পরিবারেরই মত। আপনার যেকোন সমস্যায় ডিসকর্ডে আমাদের মডারেটর দিদি /আপুদেরদের সাথে যোগাযোগ করবেন।তারা আপনাকে অতি অল্প সময়ের মাঝে খুব সুন্দর সমাধান বের করে দিবে।
আসলে আমাদের ইনক্রেডিবল ইন্ডিয়া পরিবারে আপনার পথচলা দীর্ঘমেয়াদি হবে এবং আমরা দীর্ঘদিন পাশাপাশি একসাথে কাজ করতে সক্ষম হব।
শুভকামনা রইল আপনার জন্য।

ভাইয়া প্রথমেই আপনাকে অভিনন্দন জানাচ্ছি এই প্লাটফর্মের সাথে যুক্ত হওয়ার জন্য। আপনি ফারুক ভাইয়ার কাছ থেকে স্টিমিট প্ল্যাটফর্ম সম্পর্কে জেনে এই প্লাটফর্মের সাথে যুক্ত হয়েছেন দেখে অনেক ভালো লাগলো। স্টিমিট প্ল্যাটফর্ম আমাদের সৃজনশীলতাকে প্রকাশ করার সুযোগ করে দিয়েছে। আর নিজের দক্ষতায় এগিয়ে যাওয়ার সুযোগ করে দিয়েছে। আশা করছি আপনি সকল নিয়ম কানুন মেনে এই প্লাটফর্মে কাজ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 5 months ago 

আপু! তোমাকে অসংখ্য ধন্যবাদ। ফারুক ভাইয়ের কাছে তোমার বিষয়ে অনেক কিছুই জানতে পেরেছি। আশা করি যেকোনো সমস্যায় তোমাকে পাশে পাবো। আল্লাহ তাআলা তোমাকে সর্বদাই সুস্থ্য রাখুক।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার পরিচয়মূলক পোস্ট টি পড়ে অনেক ভালো লাগলো ৷ আশা করি আপনি আমাদের পরিবারের সাথে যুক্ত থেকে সবসময় সততার সাথে কাজ করে যাবেন ৷

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাই ৷ আশা করি অনেক দুর পর্যন্ত এগিয়ে যেতে পারবেন ৷

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমাদের ইনক্রেডিবল ইন্ডিয়া পরিবারে আপনাকে স্বাগত জানাই। আপনার পরিচয়মূলক পোস্টটা পড়ে ভালো লাগলো। নতুন সদস্য হিসাবে আপনি নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে পারেন তখন ডিসকর্ডে যোগাযোগ করবেন, আমাদের মডারেটর দিদিরা তাদের সাধ্যমতো চেষ্টা করবে আপনার সমস্যার সমাধান করার।

ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন।।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67808.66
ETH 3248.00
USDT 1.00
SBD 2.67