Steem engagement challenge-S10/W1| I do believe in God and Evil power exists.

in Incredible Indialast year (edited)

হ্যালো বন্ধুরা আমার স্টিমিট এংগেজমেন্ট চ্যালেঞ্জর অংশগ্রহণ পোস্টে আপনাদের সবাইকে স্বাগতম। এবং স্টিমিট এংগেজমেন্ট চ্যালেঞ্জ সিজন টেনের প্রথম সপ্তাহে, যে প্রশ্ন আমাদের মাঝে incredible india community শেয়ার করেছে,সেটির সঠিক ব্যাখ্যা দেওয়ার চেষ্টা করব।

IMG_20230607_000458.jpg

Picture design by Canva

Background images source

সৃষ্টিকর্তা একজন আছে, এবং অশুভ শক্তি আমাদের মাঝে আছে বলে আমার মনে হয়। যেমন জিন আছে বলে আমরা জানি ভূত বা অন্য কোন শক্তি আমাদের আশেপাশে নেই এই বিষয়ে আজ কিছু বর্ণনা করবো।

১.আপনি কি ঈশ্বর এবং অশুভ শক্তির অস্তিত্ব বিশ্বাস করেন? ব্যাখ্যা করছি?

বিশ্বাসের উপরে চলে আসছে আমাদের পূর্বপুরুষ, যুগের পর যুগ তারা আল্লাহকে বিশ্বাস করে। এবং মানে এবং আমিও আল্লাহকে বিশ্বাস করি এবং মানি।

sunset-g0a97adde2_1280.jpg

Source

তাকে দেখা না গেলেও আমরা তাকে বিশ্বাস করি, এবং মানি আল্লাহ এক অদ্বিতীয়। তিনি চাইলে আমাদের এই সুন্দর পৃথিবীটা মুহূর্তের মধ্যে ধ্বংস করে দিতে পারে, তিনি মুহূর্তের মধ্যে সবকিছু আবার জোড়া দিতে পারে।

আমার জন্ম মুসলিম ঘরে আমরা ধর্ম ইসলাম। আমি আল্লাহকে মনে প্রাণে বিশ্বাস করি, এবং আল্লাহকে ভয় করি।

২.আপনি কি কখনও কোনো অশুভ শক্তি অনুভব করেছেন? বর্ণনা করছি।

আমি অশুভ শক্তি অনুভব করেছি, এখান থেকে তিন বছর আগে আমি এক জায়গায় কাজ করতাম। রাত্রে বাড়ি ফিরতাম। এক দিন বাড়ি ফেরার সময় সাইকেল চালিয়ে আসছিলাম, হঠাৎ করে আমার মাথার উপর দিয়ে একটি আগুনের দোলা চলে গিয়েছিলো।

soap-bubble-g48c2f14ac_1280.jpg

Source

মনের ভেতরে হালকা একটু ভয় জমে ছিলো, বাড়ি চলে আসার পরে আমার আম্মাকে বলি সবকিছু খুলে। সে আমার একটি কবিরাজের কাছে নিয়ে গিয়ে ছিলো, সেই সময় থেকে আমি অশুভ শক্তি আছে বলে মনে করি, এবং নিজের চোখকে অবিশ্বাস করতে পারিনি।

কারণ আগে রাতে অনেক ঘুরে বেড়ালেও কোনদিন কোন কিছু আমার চোখের সামনে পড়েনি। কিন্তু সেই দিন আমার চোখের সামনে হঠাৎ করে এমন একটি দুর্ঘটনা ঘটে গিয়েছিলো। সেখান থেকে আমার মনে হয় অশুভ শক্তি বলে কিছু আছে।

৩.ঈশ্বর এবং মন্দ শক্তি সম্পর্কে আমার দৃষ্টিভঙ্গি শেয়ার করছি.

যাকে আমরা না দেখে বিশ্বাস করি তিনি আমাদের মাঝে এত সুন্দর একটি পৃথিবী উপহার দিয়েছেন। এটা আমাদের ভেবে দেখা উচিত। তাকে বিশ্বাস না করে আমরা অন্য কোন মন্দ শক্তিকে যদি বিশ্বাস করি তাহলে আমাদের সেটি ভুল হয়ে যাবে।

mountains-gd02e31434_1280.jpg

Source

তিনি আমাদের মাঝে এত সুন্দর পাহাড় পর্বত এত সুন্দর খাল বিল নদী নালা সবকিছু উপহার দিয়েছেন। এবং আল্লাহ তায়ালার বিনা হুকুমে একটি গাছের পাতাও নড়ে না। তাকে আমরা বিশ্বাস না করে যদি মন্দ শক্তি বিশ্বাস করি তাহলে আমাদের সব কিছু ব্যর্থ হয়ে যাবে।

জন্ম যখন আমাদের হয়েছে মৃত্যু অবশ্যই আমাদের একদিন হবে। যে এই পৃথিবীর বুকে জন্মেছে তার মৃত্যু একদিন হবে। এবং আল কুরআনের লেখা আছে কেয়ামতের মাঠে একদিন হিসাব হবে। আল্লাহকে যে ভয় করে সৎ পথে ভালো ভাবে চলবে তার হিসাব কম হবে। যে যেমন কর্ম করে যাবে তার ঠিক তেমন হিসাব হবে।

আমরা যদি ভালো কাজ করে থাকি, তাহলে অবশ্যই ভালো ফল পাবো। খারাপ কাজ করলে খারাপ ফল পাবো। আল্লাহ তায়ালা আমাদের পরীক্ষা করার জন্য জিন পাঠিয়েছেন। তাদেরকে আমরা যদি সৃষ্টিকর্তা ভেবে থাকি তাহলে সেটা হবে আমাদের সবচেয়ে বড় একটি ভুল।তাকে আমরা না দেখে বিশ্বাস করি এবং বিশ্বাস করে যাবো।আমরা আল্লাহকে মেনে চলি এবং চলবো সৎ পথে সব সময় চলতে পারি এই আশা নিয়ে আমরা বাঁচবো।

আমি আমার তিনজন বন্ধুকে স্টিমিট এংগেজমেন্ট চ্যালেঞ্জ অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।

@rubina203
@yoyopk
@hafizur46n

ধন্যবাদ সবাইকে ভালো থাকবেন

@baizid123

Sort:  
 last year 

আসলে ঈশ্বরের শক্তি এবং অশুভ শক্তি কখনো এক হয় না ঈশ্বরের শক্তি যেমন শক্তিশালী হয় তেমন অশুভ শক্তি এতটা শক্তিশালী হয় না ঈশ্বরের সত্যের কাছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি আমাদের সামনে ঈশ্বর এবং অশুভ শক্তির যে বর্ণনা দিয়েছেন তা আসলে অসাধারণ ছিল ধন্যবাদ আপনাকে।

 last year 

একদম ঠিক বলেছেন ঈশ্বরের শক্তি এবং অশুভ শক্তি কখনো এক হয় না। আপনার সুন্দর মন্তব্যর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Loading...
 last year 

খুবই ভালো লাগছে তোমাকে এই চ্যালেঞ্জ এ পার্টিসিপেট করতে দেখে অবশ্যই এটা একেবারেই সত্য এবং এরা ইসলাম ধর্মের একটা আস্থা আমরা আল্লাহকে বিশ্বাস করি আমরা সবাই জানি আল্লাহ এক অদ্বিত।

আর যে ঘটনাটি তুমি শেয়ার করলে তোমার সাথে ঘটে গিয়েছিল আসলে রাতের বেলা এমন অনেক কিছুই দেখা যায় আমিও অনেক কিছুই দেখেছি অনেকবার জানিনা কি ছিল তবে আগুনের এই যে দোলা তোমার মাথার উপর দিয়ে উড়ে গেল এটা অবশ্যই কোন না কোন অশুভ শক্তির প্রভাব

যাই হোক ধন্যবাদ তোমাকে এই চ্যালেঞ্জ পাঠিয়েছে করার জন্য অনেক অনেক শুভকামনা রইল তোমার জন্য।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আমাদের পূর্ব পুরুষেরা যুগ যুগ থেকেই সৃষ্টিকর্তাকে বিশ্বাস করে। আমরা কেন বিশ্বাস করব না। আমি তো আমার জায়গা থেকে দৃঢ় ভাবে বিশ্বাস করি।

একজন সৃষ্টিকর্তা আছে,, কারণ নেই তিনি না থাকলে,, এই পৃথিবী অনেক আগেই ধ্বংস হয়ে যেত।

আপনি আপনার সাথে ঘটে যাওয়া শুভ শক্তির যে ঘটনাটা শেয়ার করেছেন। সেটা আসলে খুবই ভয়াবহ,,, আপনি কাজ করে আসার সময় আপনার মনে হয়েছিল,,, আপনার মাথার উপর দিয়ে কিছু একটা আগুনের গোলকের মত চলে গিয়েছে। আসলে খুবই ভয়ের একটা ঘটনা।

ভালো-মন্দের বিচারে আপনি বেশ সুন্দর একটা ব্যাখ্যা দিয়েছেন। যেটা পড়ে আমার কাছে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। এবং প্রত্যেকটি প্রশ্নের উত্তর এত সুন্দর ভাবে দেয়ার জন্য ভালো থাকবেন।

 last year 

মাথার ওপরে যদি একটি আগুনে গোলা চলে যায় সেটা দেখলে সবারই ভয় মনের ভেতরে চলে আসে।

খুবই সুন্দর একটি মন্তব্য আমার পোষ্টের মাঝে জানানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Allah Ta'ala has covered His servants with abundant mercy. In the water and land, in their body and environment and in the whole world, He has spread countless blessings for their welfare.Allah Ta'ala has covered His servants with abundant mercy. In the water and land, in their body and environment and in the whole world, He has spread countless blessings for their welfare.i wish you my best

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্য প্রদান করার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.029
BTC 56651.60
ETH 2364.32
USDT 1.00
SBD 2.27