অতিরিক্ত রাগ কখনো ভালো হয়না।

in Incredible Indialast year

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন আশা করি আপনারা সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আপনাদের দোয়ায় ও আশীর্বাদে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি।

বন্ধুরা বরাবরের মতো আজও নতুন আরেকটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়ে গিয়েছি আশা করবো আজকের লেখাগুলো আপনাদের অনেক ভালো লাগবে আজকে আপনাদের সাথে শেয়ার করব রাগ
রাগ করলে মানুষের কতটা ক্ষতি হতে পারে।

angry-6319463_1920.jpg

Source

আমরা সবাই মানুষ মানুষ জাতি একটু সবাই বেশি বেশি রাগ করে থাকি যে কোন কথায় আমরা রেগে যাই আসলে রাগ আমাদের জীবনটা পুরোপুরি নষ্ট করে দিতে পারে রাগ মানুষ যদি কন্ট্রোল না করতে পারে তাহলে তার জীবনটা পুরো ধ্বংস হয়ে যেতে পারে।

অতিরিক্ত রাগ শরীরের জন্য অনেক ক্ষতিকর হয়ে দাঁড়ায় পাশাপাশি আর্থিক অবস্থার দিক থেকেও অনেক ক্ষতি হয়ে যায় কারণ রাগের বসাতে একটি দুর্ঘটনা ঘটিয়ে ফেললে আত্মিক অবস্থার টানাটানি পড়ে যায়।

anger-2728273_1920.jpg

Source

সাপোজ আমি একটি মোবাইল চালাচ্ছি আমি যে কোন কারো সাথে রাগ করে ফেলেছি সেই রাগটি কন্ট্রোল না করতে পেরে হয়তো বা তার মারধর করতে বসেছি অথবা আমার হাতে ছিলো মোবাইলটি আমি তার গায়ে ছোঁড়ে ফেলে দিয়েছি।

এই ক্ষেত্রে হয় সেই মানুষটির গায়ে প্রচন্ড আঘাত লেগে যাবে নয়তো আমার মোবাইলটি ভেঙে যাবে তাতে করে আমাদের ক্ষতি ছাড়া লাভ হবে না কারণ মোবাইলটি ভেঙে গেলে আমার টাকা দিয়ে আবার কিনতে হবে পাশাপাশি সেই মানুষটি আঘাত পেলে পরবর্তীতে টাকা দিয়ে আমার তাকে সুস্থ করে তুলতে হবে।

আমরা রাগ করে অনেক কিছুই করে বসি পরবর্তীতে সেই ভুলটি আমরা বুঝতে পারি আমাদের এই কাজটি করা আসলেই ঠিক হয়নি কারণ আমাদের সাত্থে যখন ঘা লাগে তখন আমরা বুঝতে পারি কতটা ক্ষতি আমাদের হয়েছে।

এছাড়াও আমরা রাগের বসতে অন্যের ওপরে রাগ করে অনেক সময় একটি বাইক কিনে ফেলেছি কারণ সাধারণ ভাবে বাইক সবার ঘরে থাকে না বলে কথা আমি অন্য মানুষের কাছে একটি বাইক চাইতে গিয়েছি সে আমাকে মুখের উপরে নাম করে দিলো কিন্তু আমার প্রচন্ড রাগ হয়ে গেলো।

আমি তার ওপরে রাগ করে সেই দিনে টাকা পয়সা ম্যানেজ করে একটি বাইক কিনে এনেছি কিন্তু সেই বাইকটি আসলেই কি আমি চালাতে পারবো সেই বাইকের পেট্রোল কেনার টাকা আমার কাছে সব সময় থাকবে কিনা আমার ইনকাম আছে কিনা সেটি না ভেবে আমি কিনে এনেছি।

পরবর্তীতে বাইকের তেল না ভরার কারণে আমি বাইকটি বিক্রি করে দিয়েছি অনেক টাকা লস করে কারণ আমি রাগ করে এই বাইকটি কিনেছিলাম তাতে করে আমার লাভ হলো নাকি লস হয়ে গেলো অবশ্যই আমার লস হয়ে গেলো কারণ একটি জিনিস নতুন যে কয় টাকা দিয়ে কিনতে হয় পরবর্তীতে সেই জিনিসটি বিক্রি করতে গেলে অনেক টাকা কম নিতে হয়।

রাগ করলে আসলেই আমাদের অনেক ক্ষতি হয়ে যায় আমি যদি মাথা ঠান্ডা করে বাইকটি চালানোর সঠিক পদ্ধতিটা আমি যদি ব্যবহার করতাম তাহলে আজ আমাকে এত টাকা লস করতে হতো না এভাবেই আমরা রাগ করে অনেক কিছুই করে বসি তাতে করে আমাদের ক্ষতি বেশি হয়ে যায়।

রাগ কন্ট্রোল করতে পারে যে মানুষটি সেই মানুষটি প্রকৃতি মানুষ আমি মনে করি কারণ সে ঠান্ডা মাথার মানুষ সে যাই করুক না কেনো একটু ভেবেচিন্তে করে রাগ করলে আমাদের ক্ষতি ছাড়া কখনো লাভ হবে না এই কথাটি আমাদের মাথায় রাখতে হবে সব সময়।

জীবনে রাগ করে কখনোই সফলতা অর্জন করা যায় না মাথা ঠান্ডা করে যে কোন একটি পদক্ষেপ নেয়া আমাদের সব সময় উচিত।

যাইহোক বন্ধুরা কথা বলতে বলতে অনেক কথা বলে ফেলেছি আর বেশি কথা না বাড়িয়ে এখানে শেষ করি ভালো এবং সুস্থ থাকবেন আপনারা সবাই।

Sort:  
Loading...
 last year 

রাগ জিনিস টা এমন একটা সাধারন মানুষকে নানা ধরনের সমস্যায় ঠেলে দিতে পারে ৷ জেদ আর রাগ করতে নেই ৷ আজকাল মানুষ জেদ আর রাগের মাথায় অনেক কিছু এবং আপন বা কাছের মানুষ পর্যন্ত হারাতে বসে ৷ যার ফলে একটা সাধারন মানুষ রাগ কনট্রোল করতে না পারে তাহলে তার জীবনে অনেক ক্ষতি হবে ৷ তাই আমরা রাগ আর জেদ কনট্রোল করেই কাজ করবো ৷

যাই হোক ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য ৷

#miwcc

 last year 

অসংখ্য ধন্যবাদ অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

জীবনে রাগ করে কখনোই সফলতা অর্জন করা যায় না মাথা ঠান্ডা করে যে কোন একটি পদক্ষেপ নেয়া আমাদের সব সময় উচিত।

ঠিক বলেছেন ভাইয়া৷ রাগ কখনই সফলতা বয়ে আনে না। কিন্তু মানুষ বলতে রাগ থাকাটাই স্বাভাবিক। সবার উচিত সেই রাগকে কন্ট্রোল করা।

#miwcc

 last year 

অসংখ্য ধন্যবাদ অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আমরা রাগ করে অনেক কিছুই করে বসি পরবর্তীতে সেই ভুলটি আমরা বুঝতে পারি আমাদের এই কাজটি করা আসলেই ঠিক হয়নি কারণ আমাদের সাত্থে যখন ঘা লাগে তখন আমরা বুঝতে পারি কতটা ক্ষতি আমাদের হয়েছে।

আমার আগের মাথায় অনেক সিদ্ধান্ত নিয়ে ফেলি,,,পরবর্তী সময় বুঝতে পারি,,, এটা আমাদের ঠিক হয়নি। আসলে কি জানেন তো? আমি এমন অনেক মানুষ দেখেছি,,, যারা কিনা রাগের মাথায় নিজের পরিবারকে ত্যাগ করার কথা চিন্তা করে,,,,, এবং ত্যাগ করেও দিয়েছে। কিন্তু দিন শেষে তারা বুঝতে পেরেছে,,, তারা অনেক ভুল করেছে। সেই সময়টা বোঝেও আর কোন লাভ হয়নি। কারণ যা হবার তা তো অনেক আগেই হয়ে গেছে।

আমাদের প্রত্যেকেরই উচিত রাগ নিয়ন্ত্রণ করা, রাগের মাথায় কোন সিদ্ধান্ত না,,,,, নিয়ে ঠান্ডা মাথায় সিদ্ধান্ত নেয়া। রাগের মাথায় আমরা অনেক সময় ভুলভাল সিদ্ধান্ত নিয়ে ফেলি। যার ফলে আমাদের জীবনের উপর খুব খারাপ প্রভাব পড়ে। এগুলো মাথায় রেখেই আমাদেরকে চলতে হবে।

সবাই হয়তোবা রাগ নিয়ন্ত্রণ করতে জানে না,,, কিন্তু রাগ নিয়ন্ত্রণ না করলে,,,, আপনার যে কত বড় ক্ষতি হয়ে যাবে। সেটা আপনি ক্ষতি হওয়ার পরেই বুঝতে পারবেন,,,,, এর আগে আপনি কখনোই বুঝতে পারবেন না।

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা টপিক আমাদের সাথে তুলে ধরার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল, ভালো থাকবেন।

#miwcc

 last year 

ঠিকই বলেছেন রাগ নিয়ন্ত্রণ না করতে পারলে জীবনে অনেক কিছুই ক্ষতি হয়ে যেতে পারে রাগ করে বাসা থেকে চলে গেলে নিজের ক্ষতি নিজেই ডেকে নিতে হয় কারণ পরিবারের সাথে থাকার মজাটাই এক অন্য অনুভূতি।

অসংখ্য ধন্যবাদ আপু অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য আমার পোস্টটি পড়ে।

#miwcc

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 55255.10
ETH 2314.82
USDT 1.00
SBD 2.33