Incredible India monthly contest May#01|My perspective towards success.

in Incredible Indialast year (edited)
প্রথমে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই আমাদের এডমিন দিদিকে তিনি প্রতি সপ্তাহের মত এই সপ্তাহে আমাদের জন্য নতুন একটি প্রতিযোগিতার আয়োজন করেছে প্রতিযোগিতার আয়োজনে অংশগ্রহণ করলে প্রতিটি মানুষের মনের কথা বুঝা যায়।

money-2696229_1920.jpg
Source

ধৈর্য এবং সময়ের অপেক্ষা করুন দেখবেন জীবনে সফলতা অর্জন করতে পারবেন ধৈর্য সময়ের অপেক্ষা না করলে রাতারাতি কখনোই সফলতা অর্জন করা যায় না।

inspiration-1514296_1920.jpg
Source

১. আপনার মতে সাফল্যের সংজ্ঞা কি? বর্ণনা করুন।

  • আমার কাছে যে ব্যক্তি সফলতা অর্জন করতে পারে না তার জীবনটা অপরিপূর্ণ থেকে থাকে সফলতা অর্জন করতে গেলে মানুষের ভালবাসাটা খুবি প্রয়োজন আছে ভালোবাসা আগে অর্জন করতে হবে মানুষের কাছ থেকে।
  • মানুষের ভালোবাসা সবচাইতে আমার কাছে মনে হয় বড় সফলতা সবাই অর্জন করতে পারে না !! মানুষের সুখ দুঃখের পাশে আসলেও একটি সফলতা অনুভব করা যায় যে সফলতা সবাই অর্জন করতে পারে না!! সফলতা বিভিন্ন ধরনের হয়ে থাকে যেমন আমার কাছে মনে হয়!! পরিবারের মুখে সব সময় হাসিটা দেখতে পেলে একটি সফলতা!! গরিব দুঃখী মানুষের পাশে এসে দাঁড়াতে পারলে একটি সফলতা!!
  • আমি মনে করি আমার পকেটে টাকা নাই তবুও আমি যদি মানুষের পাশে এসে দাঁড়াতে পারি!! মানুষের কাছে এসে একটু ভালোবাসা অর্জন করতে পারি সেটাই সবচেয়ে বড় সফলতা!! আমি আমার জীবনে পরিবারের মুখে হাসি ফোটাতে পেরেছি এটাই সবচাইতে আমার কাছে বড় সফলতা!!

২.আপনি কি নিজেকে একজন সফল ব্যক্তি মনে করেন? যদি হ্যাঁ, সংজ্ঞায়িত করুন, এবং যদি না তাহলে কেন?

man-7956041_1920.jpg
Source

  • বর্তমান সময়ে আমি আমার নিজেকে সফলতা মনে করি কারণ আমি একজন প্রবাসী দিন-রাত এক করে সৎ পথে ইনকাম করে নিজের পরিবারের শক্ত লাঠি হয়ে দাঁড়িয়ে আছি যার কারণে আমি আমার নিজেকে সফলতা ব্যক্তি মনে করি।

অনেক কষ্টে থাকলেও পরিবারের মুখে হাসি ফোটাতে পারছি এটাই বড় চাওয়া পাওয়া আমার কাছে।

৩.জীবনে সফল হওয়ার জন্য আপনি আপনার বন্ধুদের কাছে কী বার্তা দিতে চান?

  • আমি আমার বন্ধুদেরকে শুধু একটি কথা বলতে চাই!! জীবনে ব্যর্থতা একটি শুধু পরীক্ষা কিন্তু এই ব্যর্থতার জন্য নিজেকে হার মানলে কখনো সামনের দিকে এগিয়ে যেতে পারবেন না!! কথায় আছে একবার না পারিলে দেখো শতবার!! আপনি একবার আপনার জীবনে সফলতা হতে পারেননি কিন্তু দ্বিতীয়বার চেষ্টা করতে আপনাকে কেউ মানা করবে না।
  • ব্যর্থতার সাথে নিজেকে লড়াই করে সামনের দিকে এগিয়ে যেতে হবে আমাদেরকে তবে আপনি সফলতা অর্জন করতে পারবেন নিজের লড়াই নিজে করতে শিখুন দেখবেন জীবনে সফলতা অর্জন করে পারবেন খুব সহজ ভাবে।
  • আশেপাশে মানুষদের সাথে ব্যর্থতা প্রকাশ না করে ব্যর্থতা নিজের ভেতরে পুষে রাখুন দেখবেন সে আপনাকে অনেক বড় একটি রাস্তা দেখিয়ে দেবে এবং এই কথাটি ভাববেন সৃষ্টিকর্তা আপনাকে অনেক স্পেশাল ভাবে বানিয়েছে নিজেকে কখনো ছোট ভাববেন না।

money-2724241_1920.jpg
Source

সবশেষে একটি কথাই বলতে চাই সফলতা অর্জন করতে গেলে সবচেয়ে বেশি প্রয়োজন ধৈর্য যার ভেতরে ধৈর্য আছে সে নিশ্চয় একদিন সফলতা খুঁজে পাবে ধৈর্য না ধরলে কখনো সফলতা অর্জন করতে পারবে না।
  • বন্ধুরা জানিনা কতটুকু আপনাদের মাঝে আমার লেখা শেয়ার করতে পেরেছি তবু আমি আমার সাধ্যমত চেষ্টা করেছি।

আমি আমার তিন জন বন্ধুদেরকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।।।
@sanaula‌‌
@yoyopk
@mamun123456

ধন্যবাদ সবাইকে ভালো থাকবেন

@baizid123

Sort:  
 last year 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।

সফলতা নিয়ে আপনি দুর্দান্ত কিছু কথা আমাদের সাথে তুলে ধরেছেন আপনার প্রত্যেকটা লেখাই অসম্ভব সুন্দর হয়েছে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Loading...
 last year (edited)

এই কনটেস্টে অংশগ্রহণ করায় আপনাকে স্বাগতম ভাইয়া।সাফল্য বা সফলতা সম্পর্কে মূল্যবান কিছু কথা উপস্থাপন করেছেন আপনার এই লেখার মাধ্যমে।
আশা রাখছি বিজয়ী হউন।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 60915.02
ETH 2636.51
USDT 1.00
SBD 2.64