বাবার জীবন থেকে ছোট্ট একটি গল্প নেওয়া।

in Incredible Indialast year

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন আশা করি আপনারা সবাই ভালো এবং সুস্থ আছেন পাশাপাশি আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি তাই তো আপনাদের মাঝে নতুন আরেকটি ব্লগ নিয়ে হাজির হতে পেরেছি।

blue-sky-1004022_1920.jpg

Source

বন্ধুরা আজ আপনাদের সামনে আমার বাবার জীবনের কিছু কথা শেয়ার করব আমার বাবা একজন মধ্যবিত্ত পরিবারের ছিলো বাবা ছিলেন একজন ইঞ্জিন ভ্যানচালক খুবই সাধারণ একটি মানুষ ছিলো তিনি কিন্তু হাজার সাধারণ মানুষ থাকলেও জীবনে চলার পথে সমাজের কাছে সবার কাছে ভালো থাকে না একটি মানুষ।

কিছু মানুষের উপকারে এসেছিলো আমার বাবা তাদের আপাদ বিপদে ঝাঁপিয়ে পড়তো আমার বাবা তাদের কাছে অনেক ভালো ছিলো আমার বাবা আবার কিছু মানুষের কাছেও খারাপ হয়ে গিয়েছিলো আমার বাবা।

যাদের কাছে অনেক খারাপ হয়ে গিয়েছিলো তারা আমার বাবাকে অনেক বার বিপদে ফেলার চেষ্টা করেছিলো কিন্তু সক্ষমতায় হয়ে ওঠেনি আমার বাবাকে বিপদে ফেলানোর কিন্তু একটি সময় আমার বাবার জীবনে অনেক বড় একটি দুর্ঘটনা নেমে আসলো।

people-talking-1876726_1920.jpg
Source

যেহেতু আমার বাবা একজন ইঞ্জিন ভ্যান চালক ছিলো তিনি রাস্তায় একদিন কে সেই ইঞ্জিন ভ্যান নিয়ে চালাতে গিয়েছিলো হঠাৎ করে থানা থেকে পুলিশ এসে আমার বাবাকে থানায় নিয়ে চলে গেলো পরে আমরা জানতে পারলাম আমার বাবার নামে একটি কেছ আছে মারামারি কেছ দিয়েছিলো।

থানায় মামলা ছিলো এই কথাটি আমরা কেউ জানতাম না হঠাৎ করে পুলিশে বাবাকে এসে নিয়ে গেলো যেহেতু আমাদের পরিবারে আমরা তখন ছোট ছিলাম রোজগার করার মত কেউ ছিলনা আমাদের ফ্যামিলিতে আমার দাদা তখন বেঁচে ছিলো দাদা কিছু জমি জায়গা বিক্রি করে বাবার পেছনে কেছ চালাতে লাগলো।

এত দুঃখ কষ্ট নেমে এসেছিলো আমাদের ফ্যামিলিতে সেই কষ্টের মাঝে হারাতে হয়েছিলো আমার দাদিকে তার ছেলে জেলখানায় ছিলো সেই টেনশন করতে করতে হার্ট অ্যাটাক করেছিলো আমার দাদি আমার আব্বু জামিন পেয়েছিলো আমার দাদি মারা যাওয়ার দুইদিন পরে।

বরফ দিয়ে আমার দাদী কে রাখা হয়েছিলো তিনদিন আমার আব্বু বাড়ি আসলে দাদী কে মাটি দেওয়া হয়েছিলো আমার আব্বু অনেক ভেঙে পড়ে ছিলো ভেতর থেকে একে তো সে জেল খেটে বাড়িতে এসেছে পাশাপাশি তার আম্মা ও মারা গিয়েছে এই কষ্ট সেও নিতে পারছিলো না।

তবুও সে বুকে পাথর চাপা দিয়ে জীবনের পথে থেমে থাকেনি এখনো পর্যন্ত কারোর কোন সমস্যা হলে আমার আব্বু ছুটে চলে যায় আমার আব্বু আমাদেরকে অনেক কষ্ট করে মানুষ করেছে।

এবং আমরা দুইটি ভাই আমার বাবা মাকে অনেক ভালোবাসি কারণ প্রতিটা সন্তানই তাদের বাবা-মাকে ভালোবাসে কিন্তু আমরা দেখে এসেছি কষ্ট কাকে বলে আজ বিদেশ এসেছি বলে বাবা-মাকে ভুলে যাবো এমন চিন্তা আমাদেরকে নাই এখনো পর্যন্ত আমরা দুই ভাই যে টাকা উপার্জন করি সব টাকা আমার বাবার কাছে দিয়ে দেয়।

বর্তমানে আমাদের সংসারের মাতব্বর আমার বাবা আমার বাবা যেটি বলে আমরা সেই কাজটি করে থাকি পাশাপাশি আমরাও কিছুটা পরামর্শ দিয়ে থাকি আমার বাবা মা কে বাবা মা যদি ভুল করে তাহলে সন্তানের দায়িত্ব সেই ভুলের সংশোধন করে দেওয়ার যতদিন সন্তান ছিলেন ততদিন আপনার বাবা-মা আপনাকে শাসন এবং সৎ পরামর্শ দিয়ে এসেছে।

যখন সন্তান একটু বড় হয়ে যায় তখন বাবা-মা যদি কোন ভুল করে তাদের সাথে খারাপ আচরণ না করে বাবা-মাকে ভালোভাবে একটি ভালো শিক্ষা দিন দেখবেন পরিবার অনেক শান্তিতে থাকবে।

বন্ধুরা আমি আমার বাবার জীবনের গল্প যদি প্রথম থেকে শুরু করি তাহলে হয়তোবা আমার জীবন ফুরিয়ে যাবে কিন্তু বাবার জীবনের গল্প কখনো শেষ করতে পারবো না তো সেই ক্ষেত্রে আমি আজ আর বেশি কিছু আপনাদের মাঝে শেয়ার করব না আপনার সবাই ভালো এবং সুস্থ থাকবেন ধন্যবাদ সবাইকে আমার সাথে থাকার জন্য।

Sort:  
 last year 

Hermosas imágenes 😍

Loading...
 last year 

বাবা মানে বটগাছের ছায়া ৷ সেটা বটগাছের ছায়াতে আমরা লুকিয়ে থাকি ৷ সব বাবাই অনেক কষ্ট করে থাকে ৷ নিজের কষ্ট লুকিয়ে রেখে পরিবারের সাথে হাসি খুশি থাকে বাবা নামক মানুষ টা ৷ বাবার সাথে কারো তুলনা হয় না ৷

যাই হোক আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷ ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 last year 

আপনি ঠিকই বলেছেন বাবা মানে বট গাছের ছায়া বাবা আমাদের জীবনে বট গাছের ছায়ার মত হয়ে থাকে যেকোন আপদ বিপদে আগে চলে আসে বাবা আমাদের সারাটা জীবন বাবার পেছনে দিয়ে দিলেও বাবার ঋণ কখনো শোধ হবে না।

অসংখ্য ধন্যবাদ দাদাভাই অনেক সুন্দর করে একটি মন্তব্য করার জন্য মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো।

 last year 

ভাইয়া সব সময় ভালো লোক গুলো সমাজে নানা বাধার সম্মুখীন হতে হয়,,, আর আমাদের সমাজ এমন হয়েছে যে শক্তের ভক্ত নারমের জম,,,,আপনার বাবার পার মিথ্যা মামলায় অভিযুক্ত করা হয়েছিলো,,,,আপনার পরিবার ওই সময় অনেক কষ্ট হয়েছিল এই বিষয় নিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন,,, দোয়া করি আপনি আপনার পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকুন।

 last year 

যেকোনো একটি পরিবারের কাছে মাথা নত করতে হয় যে ফ্যামিলির চালানোর মানুষটির কাছে সেই মানুষটি যদি পরিবার থেকে অনেক দূরে চলে যায় তাহলে সেই পরিবারের কি অবস্থা হতে পারে সেই অবস্থার ভেতরে আমরাও পড়েছিলাম।

যাইহোক খুবই সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো এবং সুস্থ থাকবেন।

 last year 

আপনার বাবার জীবন থেকে নিয়ে গল্পটা পড়ে বেশ খারাপ লাগলো। আসলে একজন মানুষ তার সবচাইতে প্রিয় মানুষটাকে হারালে কতটা কষ্ট হয়। সেটা একমাত্র সেই বুঝতে পারে। সেই ব্যথা বুকে চেপে রেখে আবার জীবন যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছে। এটাই তো জীবন এটাই তো বাস্তবতা।

আমরা প্রত্যেকেই বাবা মাকে ভালোবাসি। আপনিও ভালবাসেন,,, বাবা মায়ের প্রতি সম্মান বেশি তাদেরকে আমাদের জীবনের সবচাইতে মূল্যবান জায়গাটা দেয়া উচিত। কারণ তারা আমাদের ছোটবেলা আমাদের জন্য অনেক কষ্ট করে।

অসংখ্য ধন্যবাদ আপনার বাবার জীবন থেকে নেয়া এই গল্পটা আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।সৃষ্টিকর্তা আপনাকে সবসময় ভালো রাখুক সুস্থ রাখুক। সেই কামনাটাই করছি ভালো থাকবেন।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু অনেক সুন্দর ভাবে একটি মন্তব্য করার জন্য এবং আমার পুরো পোস্টটি পড়ে খুবই সুন্দর করে মন্তব্য করেছেন দেখে খুবই ভালো লাগলো আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপনিও সব সময় ভালো এবং সুস্থ থাকবেন।

 last year 

আপনি আমাদের সামনে বাবার জীবন থেকে ছোট্ট একটি গল্প আমাদের সামনে শেয়ার করেছেন এবং যে গল্পটি আমাদের সামনে আপনি শেয়ার করেছেন সে গল্পটি অনেক সুন্দর হয়েছে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গল্প আমাদের সাথে শেয়ার করার জন্য

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপনার শেয়ার করা ঘটনাটি পড়ে হৃদয় এ রক্তক্ষরণ হলো। এত সব সহ্য করে আপনার বাবা আপনাদের সব দায়-দায়িত্ব নিয়ে মানুষ করেছে এটা অনেক বড় একটি কাজ। আপনার বাবাকে কখনো কষ্ট দিবেন না প্রিয় ভাই। এই কামনা করি। ভালো থাকবেন সবসময়।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62959.39
ETH 2453.52
USDT 1.00
SBD 2.62