মুরগী পুড়িয়ে খেতে অনেক মজা লাগে!!!steemCreated with Sketch.

in Incredible India10 months ago

মুরগী পুড়িয়ে খেতে অনেক মজা লাগে,,,?? বন্ধুরা আজ আপনাদের সাথে মুরগী পুড়া ফটোগ্রাফি শেয়ার করবো,,,?? ইন্দোনেশিয়ার এক ভাই মুরগী পুড়া ছিলো তখন আমি বেশ কিছু ছবি ধারণ করে নিয়ে ছিলাম,,,?? সেই ছবি নিয়ে আমি আজ চলে এসেছি আপনাদের মাঝে,,,!!!

1000009556.jpg

1000009557.jpg

আমি আসার পর থেকে দেখছি ইন্দোনেশিয়ার মানুষ সব সময় মুরগী পুড়িয়ে খেতে ভালোবাসে,,?? আমি যেহেতু বাংলাদেশে এই ভাবে কাওকে খেতে দেখিনি তাই আমি সুধু তাকিয়ে দেখতাম,,,??এক দিন আমার ভাইয়ের মুরগী ভাজি কিনে অনে আমি বাদে সবাই খেয়ে ছিলো,,,??? আমি নতুন বলে বাহিরের খাবার খেতে পারছিলাম না,,,!!!

1000009554.jpg

1000009555.jpg

এক দিন আমরা বাজারে গিয়েছিলাম বাজারে গিয়ে দেখি অনেক দোকান বশেছে বেশি দোকান বশেছে মুরগী ভাজি নিয়ে,,,?? তো আমার সাথে আমার ভাই আছে ৩ টি তারা খাচ্ছে আর আমার বলছে না খেলে তোমার আজ না খেয়ে থাকতে হবে কারণ রান্না করবে না,,!!!

1000009552.jpg

1000009553.jpg

কিছু করার নাই খেতে হবে আমার তো খাওয়া অভ্যাস নাই তবুও খেতে হবে,,?? প্রথম ১ পিছ নিয়ে খেতে শুরু করলাম পরে খেতে খেতে খুব সুন্দর লাগছে বলে আরো ৩ পিছ নিয়ে খেতে শুরু করলাম,,?? আসলে মুরগী ভাজি খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে আমার জানা ছিলো না,,!!

1000009551.jpg

1000009550.jpg

কিন্তু এখনো আমি মুরগী পুড়া খায়নি কিন্তু আশা আছে মুরগী পুড়া খাবো,,?? কাল বিকালে সবাই কাজ থেকে চলে আসার পরে,,?? আমি যখন গোসল করে আশ ছিলাম তখন দেখি এক ইন্দোনেশিয়ার ভাই মুরগী পুড়াছে,,,?? তাড়াতাড়ি রুমে এশে আমার মোবাইল ফোন নিয়ে যায় ছবি ধারণ করবো বলে,,,!!

1000009542.jpg

1000009543.jpg

কারণ আমি আগে বেশ কিছু দিন ছবি ধারণ করবো বলে গিয়ে আবার চলে এসেছি কিছু মনে করে যদি,,??কাল যে ভাই মুরগী পুড়াছে তার সাথে আমার ভাই দের অনেক ভালো সম্পর্ক,,?? তাই চলে যায় তাড়াতাড়ি এবং গিয়ে কি বলবো কিছু খুঁজে পাচ্ছিলাম না,,?? কিন্তু আমি তাকে গিয়ে ভাই বলে ডাকি এবং ফোন দেখিয়ে ইশারা করি আমি ছবি ধারণ করবো,,,?? সেই ভাইটি আমার দিকে তাকিয়ে মুচকি হাসি দিয়ে বললো ওকে,,,?? আমি তো তখন অনেক খুশি হলাম তারপর বেশ কিছু ছবি তুলে নিলাম,,,!!!

1000009548.jpg

1000009549.jpg

এবং যখন চলে আশছি তখন ওই ভাইটি আমার ডাক দিলো আমি তার দিকে তাকিয়ে আছি কিছু বলতে পারছি না,,,??ওই ভাই আমার মুরগী পুড়া নিতে বলছে কিন্তু আমি তো তার মুখের দিকে তাকিয়ে আছি,,,?? পরে সে আমার হাতে ২ পিছ মুরগী পুড়া ধরিয়ে দিয়ে বলছে তোমাকে নিতে বলছিলো এটা পরে বুঝতে পারলাম আমি,,,!!!

1000009546.jpg

1000009547.jpg

1000009544.jpg

1000009545.jpg

মুরগী পুড়া খেতে অনেক সুস্বাদু আমি এখন বুঝতে পারছি না খেলে কখনো বুঝতে পারতাম না,,?? এবং কি ভাবে মুরগী পুড়াছে ছবি দেখলে আপনার বুঝতে পারবেন ধন্যবাদ সবাইকে আমার সাথে থাকার জন্য।

DeviceName
AndroidVivY77 /v2169 vivo
Camerafocal length:26mm(equivalent to 35mm focal length film)
LocationMalaysia 🇱🇷🇱🇷🇱🇷
Short by@bayezid123
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

Amigo se ve que pasaste un día increibles junto con tu hermano y el pollo se ve muy sabroso. Saludos y bendiciones.🤗

 10 months ago 

আসলে পৃথিবীতে একেক দেশের খাওয়ার নিয়ম একেক রকম হয়ে থাকে। আমরা বাংলাদেশের মানুষ মুরগি রান্না করে খাই, আর অন্য দেশের মানুষেরা পুড়িয়ে খায়। আমাদের কাছে রান্না করে খেলে অনেক মজা লাগে, তাদের কাছে পুড়িয়ে খেলে অনেক মজা লাগে এটাই হচ্ছে নিয়ম।

তারা পুড়িয়ে খায় সেটি আপনার কাছে পছন্দ ছিল না, কিন্তু আপনি যখন খেয়ে দেখলেন তখন বুঝলেন, এটা অনেক সুস্বাদু আছে, তখন থেকে আপনি খান।

আসলে আমরা না খেলে কোন কিছু বুঝতে পারব না কোনটা কিরকম লাগে। খাওয়ার পরেই বোঝা যায় আসলে কোনটা সুস্বাদু লাগে আর কোনটা মজা লাগে না।

আপনার ভাই মুরগি পড়ছিল কিন্তু আপনি ছবি তুলতে সংকোচবোধ করছিলেন, এটা স্বাভাবিক ব্যাপার কারণ তারা তো আমাদের বাংলাদেশী না চাইলে ছবি উঠাইলাম।

আপনার পোস্টটি পড়ে মুরগি কিভাবে পড়ে সেটি বুঝতে পারলাম, অনেক ভালো লাগলো।

 10 months ago 

পোড়া মুরগি খেতে বেশ মজাই লাগে কারণ আমি একবার খেয়েছিলাম আমরা নিজেরা তৈরি করে। আপনার পোড়া মুরগির ফটোগ্রাফি গুলা দেখে আমার পুরনো দিনের কথা মনে পড়ে গেল।
আপনি আপনার পোস্টটি খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন দেখে ভালই লাগলো। থ্যাঙ্ক ইউ

Loading...
 10 months ago 

একেই বলে বারবিকিউ রান্না সাধারনত যে কোন মাংস সব ধরনের মসলা দিয়ে মাখিয়ে আগুনে পোড়ালে সেটা বারবিকিউ বলে আমরা চিনে থাকি ৷ আমি এখন পর্যন্ত খাই নি তবে নানা জায়গায় এই ধরনের ফটোগ্রাফি পোস্ট দেখেছি ৷ এবং যারা খেয়েছিল তাদের কাছ থেকেই শুনে আসছি এভাবে আগুনে পোড়ালে নাকি মাংস গুলো খেতে অনেক সুস্বাদু লাগে ৷ যাই হোক আপনার পোস্ট টি দেখে অনেক ভালো লাগলো আশা করি আমিও একদিন এভাবে আগুনে পুড়ে মাংস খাবো সবাই মিলে ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

কোথায় আছে এক দেশের গালি অন্য দেশের বুলি।

যেখানে আমাদের বাংলাদেশিরা মুরগি সুন্দরভাবে রান্না করে খায় সেখানে আপনার ওখানকার মানুষ পুড়িয়ে খায়।

আসলে আমাদের বাংলাদেশী মানুষ ও যে মুরগি পুড়িয়ে খায় না তা কিন্তু নয়। আমি নিজেও মাঝেমধ্যে মুরগি পুড়িয়ে খাই যেটাকে আমরা বলে থাকি বারবিকিউ।

ঠিক আপনাদের মত করেই লোহার শিখে দিয়ে নিচে আগুনের শিখা দিয়ে মুরগিগুলোকে পোড়ানো হয়।

আপনার খাবারটা পছন্দ হয়নি কিন্তু খাওয়ার পরে বুঝতে পেরেছেন মুরগিটা খুব সুস্বাদু হয়েছে তাই খাওয়াটা কন্টিনিউ করে গেছে।

আপনি ছবি তুলছিলেন আর তারা নিষেধ করছিল আসলে এটাই স্বাভাবিক কেউ চায় না তাদের কোন সিক্রেট বাইরে চলে যাক।

যাই হোক আপনি যে তাদের নিষেধ না শুনে কষ্ট করে ছবিগুলো তুলে আমাদের সাথে শেয়ার করেছেন এটাই অনেক কিছু আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 66158.45
ETH 3552.28
USDT 1.00
SBD 2.61