চাইনিজ আলু ফুলের ফটোগ্রাফি

in Incredible Indialast year

হ্যালো বন্ধুরা আশা করি আপনারা সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন খুবই সুন্দর ভাবে আজকের আপনাদের দিনটা কেটে গেলো আমারও আজকের দিনটা খুবই ভালো গিয়েছে তাই তো আপনাদের মাঝে নতুন আরেকটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হতে পেরেছি বন্ধুরা তো আর বেশি কথা না বাড়িয়ে মূল কথাই চলে যাওয়া যায়।

IMG_20230416_110445.jpg

চাইনিজ আলু ফুলের ফটোগ্রাফি আজ আপনাদের সাথে শেয়ার করব ফুলগুলো দেখে আপনাদের কাছে অনেক ভালো লাগবে আশা করা যায় কারন আমার কাছে ফুল গুলো দেখতে অনেক সুন্দর দেখাচ্ছিলো।

IMG_20230416_110459.jpg

চাইনিজ আলু ফুল মালয়েশিয়া ভাষাতে বলা হয়ে থাকে এই ফুল গাছটি যে কোন জায়গায় দেখা যায় বেশির ভাগ সব এলাকায় এই ফুল গাছটি অনেক বেশি দেখা যায় এবং এই চাইনিজ আলু রান্না করে খাওয়া যায় খেতে অনেক সুস্বাদু লাগে।

IMG_20230416_110451.jpg

প্রাকৃতিক এর মাঝে ছড়িয়ে আছে এই ফুল গাছটি চারিদিকে মালয়েশিয়াতে অনেক মানুষ এই চাইনিজ আলু গাছটি বাড়ির রোপনও করে থাকে এই চাইনিজ আলু বাজার ঘাটে অনেক জায়গায় বিক্রি হয়ে থাকে।

IMG_20230416_110437.jpg

চাইনিজ আলু দুই ধরনের আছে একটি দেখতে লাল রঙ্গের হয়ে থাকে এবং আরেকটি সাধারণের হয়ে থাকে এই আলোটি রান্না করলে অনেক সুস্বাদু খেতে মজা লাগে যেহেতু বাংলাদেশে থাকতে আমি এই আলোর সম্পর্কে কিছুই জানতাম না এবং এই গাছটিও কখনো আমার দেখা হয়নি।

IMG_20230416_110428.jpg

চাইনিজ আলু গাছটি আমি মালয়েশিয়াতে এই সর্বপ্রথম দেখেছি এবং তার কিছু ফটোগ্রাফি করে আপনাদের মাঝে উপস্থাপনা করেছি ভাবলাম আপনাদের সাথেও কিছু কথা শেয়ার করে নেয়া যাক এই চাইনিজ আলু ফুলের বিষয়ে।

IMG_20230416_110412.jpg

আলুটি অনেকটি বাংলাদেশ মুলার মত হয়ে থাকে আলোটি মাটির ভেতরে কিছুটা গভীরে থাকে এবং এই গাছের ফুল গুলোও দেখতে অনেক সুন্দর হয়ে থাকে।

IMG_20230505_134203.jpg

আমাদের আশেপাশে এমন অজানা অনেক খাদ্য খাবার আছে যেগুলো আমরা দেখি কিন্তু তার বিষয় কিছু জানি না হয়তোবা বাংলাদেশে আমরা এই আলু গাছটি দেখেছি কিন্তু সেই ভাবে খেয়াল করা হয়নি এই আলোটি খাওয়া যায়।

IMG_20230505_134304.jpg

যেহেতু এই আলোটি আমিও এখনো পর্যন্ত খাইনি আমি আমার বড় ভাইয়ের মুখ থেকে কিছু কথা আলোটির বিষয়ে শুনছিলাম বলে তার কিছুটা ধারণা নিয়ে আপনাদের সাথে আজকের পোস্টে শেয়ার করা আমি ছবিটি তুলে আনার পরে আমার ভাইয়ের কাছে শুনছিলাম এই আলু গাছের বিষয়ে সে আমার সাথে অনেক কিছুই শেয়ার করেছে।

IMG_20230505_134405.jpg

গাছগুলো অনেক লম্বা হয়ে থাকে এবং গাছে ফুল আসতেও অনেকটাই দেরি হয়ে থাকে গাছগুলো আমি প্রায় প্রতিদিনই দেখতাম কিন্তু ফুল ফুটতে এই প্রথম দেখলাম এই আলু গাছের ফুল গুলো দেখতে এত সুন্দর আমি দেখেই অবাক হয়ে গিয়েছি আমার নিজের কাছেই অনেক ভালো লাগলো।

IMG_20230505_134531.jpg

আমি সব সময় ফটোগ্রাফি করতে ভালোবাসি এবং আজকের এই আলোর বিষয়ে কিছু জেনে এবং তার ফটোগ্রাফি করে খুবই ভালো লাগলো বন্ধুরা আমার আজকের ফটোগ্রাফি গুলো আমার নিজের মোবাইল থেকে ধারণ করা আপনাদের কাছে যদি ছবিগুলো ভালো লাগে তাহলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে যাবেন।

আজ আর বেশি কিছু লিখব না কথা হবে নতুন আরেকটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে সেই পর্যন্ত আপনারা সবাই ভাল এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে ভালো থাকবেন

@baizid123

DeviceName
AndroidVivY77 /v2169 vivo
Camerafocal length:26mm(equivalent to 35mm focal length film)
LocationMalaysia 🇱🇷🇱🇷🇱🇷
Short by@bayezid123
Sort:  
 last year 

চাইনিজ আলু ফুলের ফটোগ্রাফি আজকে প্রথম দেখলাম ৷ গাছটাও দেখতে অনেক সুন্দর তার পাশাপাশি ফুলটিও দেখতে সুন্দর ৷ আপনার মালেশিয়াতে থাকা এই ধরনের ফটোগ্রাফি দেখতে পেয়ে নিজের কাছে খুবই ভালো লাগলো ৷

যাই হোক ভাই আপনার শেয়ারকৃত চাইনিজ আলু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনাই করি ৷

 last year 

অসংখ্য ধন্যবাদ দাদা ভাই খুবই সুন্দর একটি মন্তব্য আমার পোষ্টের মাধ্যমে উপস্থাপনা করার জন্য বেশ ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে।

Loading...
 last year 

জীবনের সর্বপ্রথম এই চাইনিজ আলুর ফুলের ফটোগ্রাফি,, দেখলাম তাও আবার আপনার পোস্ট আজকে ওপেন করার পরে। তা না হলে হয়তো বা কখনোই দেখা হতো না।

আপনি ফুলের ফটোগ্রাফি এবং তার সাথে বিবরণটা,, বেশ সুন্দরভাবেই দিয়েছেন। যেটা পড়ে আমার কাছে বেশ ভালো লেগেছে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ,, অসম্ভব সুন্দর ফটোগ্রাফি এবং তার বিস্তারিত আমাদের সাথে আলোচনা করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল,, সৃষ্টিকর্তা আপনাকে সবসময় ভালো রাখুক সুস্থ রাখুক। এই কামনা টাই করছি ভালো থাকবেন।

 last year 

এটা ভেবে খুবই ভালো লাগলো আমার পোষ্টের ভেতরে চাইনিজ আলুর ফুল দেখেছেন প্রথম পাশাপাশি খুবই সুন্দরভাবে মন্তব্য করেছেন যেটা পড়ে আমারও খুবই ভালো লাগলো আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

ভাই আপনার পোস্ট টা পড়ে চাইনিজ আলু সম্পর্কে সবকিছু জানতে পারলাম। আপনার পোস্টেই চাইনিজ আলুর গাছ দেখলাম। চাইনিজ আলু ২ প্রকার তা আপনার পোস্ট মাধ্যমে জানতে পারলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমাদের মাঝে এত সুন্দর পোস্ট উপহার দেওয়ার জন্য ভালো থাকবেন ভাই

 last year 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year (edited)

আমি প্রথমে ফুলের ছবি দেখে ভাবছিলাম৷ এইটা পাতাবাহারের ফুল৷ এরকম একধরনের ফুল আছে৷ আমি নার্সারীতে দেখছিলাম৷ জীবনে প্রথম চায়েনিজ আলু গাছ এবং তার ফুল এর ছবি দেখলাম৷

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61814.34
ETH 2979.06
USDT 1.00
SBD 2.48