বাবা লাভ ইউ

in Incredible Indialast year (edited)

বাবা লাভ ইউ

বাবা মানে একটি বটগাছের ছায়ার মতো বাবা মানে জীবনের চলার একটি লাঠি যে লাটি শক্ত হয়ে দাঁড়িয়ে থাকে কোনদিনও ভেঙে যায় না মরে যাবে কিন্তু ভেঙে যাবে না।

bicycle-1822640_1920.jpg
Source

  • যার বাবা বেঁচে আছে সে কিছুই বুঝতে পারছে না বাবার গুরুত্ব কতখানি এই দুনিয়ার বুকে যার বাবা পৃথিবীতে বেঁচে নেই সেই জানে বাবার গুরুত্ব কতটুকু আছে।

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYwumck7cf6hvy4pHnRcGbsKFhJZ4X6uMw8BqwRP52xsdYFpYioEfCK21cvbgSDJCG3W4fJUrJ7Cr6s1GZc...gng5GAxLonyvUy6sBaUouvdtKVj8KTd5eM3oTvnwzMCkDqGV3faWVHeF6VHr1dQebbrXtExpifMJDn9Ca1UWfkYzVfoc5szJP7kd4nEhRgjxeXYSK68w5BZqj4.png

  • বাবা মানে একজন জীবন যোদ্ধা এই জীবন যোদ্ধাই বাবা নেমে অনেক কষ্ট করে তার পরিবারের মুখে হাসি ফোটায় তার সন্তানের মুখে হাসি ফুটাই বাবা ২০০ টাকার কাজ করে দুই হাজার টাকার ফোন কিনে দেয় সন্তানের কাছে কিন্তু কিভাবে বাবা এই ২০০ টাকা কামাই করছে এতোটুকু আমরা বুঝি না।

father-2770301_1920.jpg
Source

  • বাবা এক বেলা কাজে গিয়ে না খেয়ে দেয়ে ঘরে ফিরে আসে কিন্তু সন্তানের মুখে খাবার তুলে দিতে বাবার কোন অসুবিধা হয় না আমরা বাবার সঠিকভাবে মূল্য দিতে পেরেছি কিনা জানিনা কিন্তু বাবা একজন আমাদের কাছে জীবন যোদ্ধার অংশ।

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYwumck7cf6hvy4pHnRcGbsKFhJZ4X6uMw8BqwRP52xsdYFpYioEfCK21cvbgSDJCG3W4fJUrJ7Cr6s1GZc...gng5GAxLonyvUy6sBaUouvdtKVj8KTd5eM3oTvnwzMCkDqGV3faWVHeF6VHr1dQebbrXtExpifMJDn9Ca1UWfkYzVfoc5szJP7kd4nEhRgjxeXYSK68w5BZqj4.png

  • কথায় আছে দাঁত থাকতে দাঁতের মর্ম বোঝো
    পৃথিবীতে যাদের বাবা বেঁচে আছে তারা সঠিক ভাবে বাবার মর্যাদা দিতে পারছে না কিন্তু যার বাবা পৃথিবীতে বেঁচে নেই সে বাবার মর্যাদা এখন দিতে চাচ্ছে।

আপনি একটু কোনো ধরনের বিপদে পড়লে বাবা থাকলে বলে আমি তো এখনো বেঁচে আছি কিন্তু বাবা না থাকলে এই কথাটি বলার মানুষ হয়ে ওঠে না।

baby-2616673_1920.jpg
Source

  • হয়তোবা বাবা কখনো সন্তানকে বলতে পারে না
    আমি তোকে অনেক ভালোবাসি আমরা মাকেও অনেক বলে থাকি মা আমি তোমাকে অনেক ভালোবাসি কিন্তু বাবাকে কখনো বলা হয়ে ওঠেনি বাবা আমি তোমাকে অনেক ভালোবাসি।

বাবা তার ভালোবাসা মুখে না বলতে পারলেও অন্তরে সন্তানদের জন্য অনেক ভালোবাসা লুকিয়ে থাকে বাবার মনে।

আমরা বড় হওয়ার পরে মানুষের মতো মানুষ করেছে আমাদেরকে আমার বাবা কারণ বাবা যদি ঠিকমতন লেখাপড়ার খরচ না তুলতে পারতো তাহলে আমরা মানুষের মতো মানুষ হতে পারতাম না।

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYwumck7cf6hvy4pHnRcGbsKFhJZ4X6uMw8BqwRP52xsdYFpYioEfCK21cvbgSDJCG3W4fJUrJ7Cr6s1GZc...gng5GAxLonyvUy6sBaUouvdtKVj8KTd5eM3oTvnwzMCkDqGV3faWVHeF6VHr1dQebbrXtExpifMJDn9Ca1UWfkYzVfoc5szJP7kd4nEhRgjxeXYSK68w5BZqj4.png

  • আমাদের পৃথিবীতে এমন মানুষের অভাব নাই
    ছেলে-মেয়ে বড় ধরনের চাকরি করছে কিন্তু বাবা- মাকে বৃদ্ধা আশ্রমে পাঠিয়ে দেয় তারা ঠিকভাবে বাবার মর্যাদা করতে পারেনি কিন্তু তার ছোট বেলার কথা যদি মনে পড়তো তাহলে সে এমন কাজ করতে পারতো না।

আমরা অনেকেই ভুলে যাই আজ আমরা সন্তান কাল আমরাও বাবা হবো মা হবো আমরা এইভাবে আজ আমার বাবা-মার প্রতি অবহেলা করছি কাল আমার ছেলে মেয়ে আমার প্রতি অবহেলা করবে।

father-1004022_1920.jpg
Source

এতটুকু আমরা যদি ভেবে চলতাম তাহলে আজ আমাদের পৃথিবীতে বৃদ্ধা আশ্রমের কোন প্রয়োজন থাকতো না।

বন্ধুরা আজ এ পর্যন্তই কথা হবে নতুন আরেকটি বিষয় নিয়ে সেই পর্যন্ত আপনারা সবাই ভালো এবং সুস্থ থাকবেন।

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYwumck7cf6hvy4pHnRcGbsKFhJZ4X6uMw8BqwRP52xsdYFpYioEfCK21cvbgSDJCG3W4fJUrJ7Cr6s1GZc...gng5GAxLonyvUy6sBaUouvdtKVj8KTd5eM3oTvnwzMCkDqGV3faWVHeF6VHr1dQebbrXtExpifMJDn9Ca1UWfkYzVfoc5szJP7kd4nEhRgjxeXYSK68w5BZqj4.png
ধন্যবাদ সবাইকে আমার ব্লগটি পড়ার জন্য।

Sort:  
 last year 

বাবাকে নিয়ে আপনি খুবই সুন্দর একটা লেখা আমাদের সামনে উপস্থাপন করেছেন। লেখাটি পড়ে আসলে অনেক কিছু শেখার আছে, যেটা আমি শিখতে পেরেছি।

অসংখ্য ধন্যবাদ আপনাকে। এত সুন্দর করে বাবাকে নিয়ে একটা লেখা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ ভাল থাকবেন।

 last year (edited)

আপনার মূল্যবান সময় দিয়ে খুবই মনোযোগ সহকারে আমার পোস্টটি পড়ে অনেক সুন্দর একটি মন্তব্য করে গিয়েছেন অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 last year 

বাবা আমাদের একটা বড় ছায়া। যখন আমাদের এই বাবা থাকবে না তখন বোঝা যাবে যে আমাদের ছায়াটা নাই মাথার উপর থেকে। তখন বুঝতে পারব যে বাবার অনুপস্থিতিতে কতটা কষ্টের।

যাইহোক বাবাকে নিয়ে আপনি সুন্দর ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন। যা পড়ে আমার কাছে খুবই ভালো লাগলো। ভালো থাকবেন।

 last year 

অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে অনেক সুন্দর একটি মন্তব্য করে গিয়েছেন আমার কাছে খুবই ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে ভাল থাকবেন সুস্থ থাকবেন আসসালামুআলাইকুম

Loading...

সত্যিই ভাই এমন একজন ব্যক্তি নিয়ে আপনি পোস্ট উপস্থাপন করেছেন যার কেনো তুলনা হয়না।

😭😭😭দাত থাকতে কখনো মানিষ দাতের মর্ম বুঝেনা😭😭

আমার বাবা যখন বেচে ছিলো, তখন প্রতিদিন হাড় ভাঙা পরিশ্রম করতেন।শীতের রাতে যখন আমরা লেপের তলায় গুটিশুটি মেরে শুয়ে থাকতাম,বাবা তখন ফজরের আগে বেরিয়ে পড়তেন তার কাজে।প্রতিদিন বাড়ি ফিরতেন অনেক রাতে।শুধু দএপুর বেলা বাড়িতে এসে তড়িঘড়ি করে একটু গোসল ও খাওয়া দাওয়া করতেন।কোনোদিন তো খাওয়া দাওয়াও করার সময় পেতো না। সকালে শুধু এক টুকরে রুটি খেতে পুরো দিন কাজ করতেন।

তখন বাবার কষ্টটা বুঝিনি।আজ বাবার কষ্ট বুঝি,অনুধাবন করতে পারি প্রতিমূহুর্তে বাবা কতোটা ত্যাগ স্বীকার করতেন আমাদের জন্য।

 last year 

আপনার মনের কথা আমি বুঝতে পারছি ভাই কিন্তু যেটি বাস্তব সেটি তো মেনে নিতেই হবে আমাদেরকে আপনার বাবাকে আপনি অনেক মিস করেন আপনার কমেন্টটি পড়ে বোঝা যাচ্ছে আপনার বাবার জন্য আপনি আল্লাহর কাছে দোয়া করেন আল্লাহ তাআলা তাকে যেন বেহেস্ত নসিব করে এছাড়া আর কিছু বলার নাই ভাই।

ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ

ধন্যবাদ প্রিয় ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60482.94
ETH 2613.04
USDT 1.00
SBD 2.63