নিঝুম রাতে আকাশের কিছু ফটোগ্রাফি।

in Incredible India2 months ago

নিঝুম রাত নিঝুম রাতে একা একা বসে আকাশের দিকে তাকালেই মনে হয় সব কিছু নতুন করে তৈরি করি। নিজের মনে লুকিয়ে থাকা আবেগ গুলো ফুটে ওঠে। নিঝুম রাতে পূর্ণিমা চাঁদ দেখতে খুবই সুন্দর লাগে। নিঝুম রাতে নিজের পুরনো স্মৃতি গুলো মনে পড়ে যায়। যখন আকাশের দিকে একা একা বসে তাকিয়ে থাকি। নিজের জীবনের ফেলে আসা দিন গুলো মনে পড়ে যায়। এবং মনে হয় এখন খুবই একা একা আমি।

1000039414.jpg

হ্যালো বন্ধুরা কি অবস্থা সবার আজ শেয়ার করতে চলেছি নিঝুম রাতের কিছু ফটোগ্রাফি। নিজের ব্যক্তিগত জীবনের কাজ গুলো সেরে এসেছিলাম মোবাইল নিয়ে। বসেছিলাম একটি নিরিবিলি জায়গায়। ভালো লাগছিল হঠাৎ করে আমার একটি বন্ধু ফোন দিয়েছিল। তার সাথে কথা বলতে বলতে অনেক কথা আজ মনে পড়ে গেলো। সে ফোন রাখতে না রাখতেই অনেক খারাপ লেগে যায়। মনে পড়ছিল বন্ধুদের সাথে কাটানো সেই স্থিতির কথা। তখন আমি শুধু তাকিয়ে ছিলাম আকাশের দিকে পূর্ণিমার চাঁদ দেখা যাচ্ছে। অনেক ভালো লাগছিল আমার এবং অনেক আবেগময় কথা মনে পড়ে যায়।

1000039410.jpg

1000039409.jpg

আসলে আমরা যখন একটি নিরিবিলি জায়গায় বসে থাকি। তখন অনেক অজানা কথা নিজের মনে সাড়া দিয়ে থাকে। কিছু কথা মনে পড়ে যায় সেই কথার কোন উত্তর আমাদের জানা থাকে না। তবুও কেনো জানি সেই সব কথা চলে আসে নিজের মনে। হঠাৎ করে মনে পড়ে গেলো বন্ধুদের সাথে সেই চলাফেরার কথা এই আকাশ দেখতে দেখতে। বাড়ি থাকতে তাদের সাথে কতোটা আড্ডা দিতাম। কতোটা শয়তানি করতাম সবকিছু যেনো আজ মনে পড়ে গেলো চোখের সামনে ভেসে বেড়াচ্ছে।

1000039408.jpg

1000039407.jpg

মনটা চাইছিল এখন যদি বাড়ি থাকতাম তাহলে কতই না ভালো হতো। আড্ডা দিতে পারতাম আমার বন্ধুদের সাথে নিজের পরিবারের সাথে। যা এখন বর্তমানে সম্ভব নয় নিজের মনে প্রশ্ন এসেছে কিন্তু এই প্রশ্নের উত্তর আমার জানা নেই। জানি না সৃষ্টিকর্তা কখনো বাংলাদেশের মাটিতে নিয়ে যাবে কি না। কারণ আজ বেঁচে আছি কাল হয়তো বা সকালের সূর্য না দেখতে পারি।

1000039406.jpg

1000039405.jpg

অনেক কথা এই কথা গুলো মনে পড়ে গেলো আজ তাই সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা রাখি তিনি যেনো আমাকে সুস্থভাবে আমার নিজের পরিবারের কাছে নিয়ে যান। বিশেষ করে আমাদের এখান থেকে আরও একটি মানুষ বাংলাদেশে যাচ্ছে। এবং আমার ভাইয়ের একটি শ্বশুর বাংলাদেশে গিয়েছে আজকে। আমারও মনে চাইছে বাংলাদেশে যেতে। আসলে একটি প্রবাসীর সবচেয়ে খারাপ লাগে কাজ করে। যখন এক সাথে থাকা মানুষ গুলো বাংলাদেশে যাই আমরা যখন এখানে থেকে যায়।

1000039403.jpg

1000039404.jpg

যে বাড়ি যাই তার মনের অবস্থা আমি অনুভব করতে পারি সে অনেক খুশি হয়। কারণ সেও তো অনেক বছর পরে তার নিজের পরিবারের কাছে ফিরে যাচ্ছে। ঠিক সেই অনুভব টাও আমাদের মনে চলে আসে। যদি আমরাও বাড়ি যেতাম তাহলে আমাদেরও মনে খুশি আসতো। সব আবেগের কথা যেনো মনে পড়ে গেলো আজ এই আকাশের দিকে তাকিয়ে। যাইহোক বন্ধুরা আকাশের কিছু রাতের ফটোগ্রাফি ধারণ করে ভালো লাগলো।

ধন্যবাদ সবাইকে ভালো থাকবেন

@baizid123

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Loading...
 2 months ago 

আপনি বরাবরই খুব ভালো ফটোগ্রাফি তুলতে পারেন আজকে নিঝুম রাতের কিছু সিনারি আমাদের কাছে উপস্থাপনা করছেন।

দিনের বেলা যেমন সূর্য ও মেঘ আকাশের সৌন্দর্য তেমনি রাতের বেলা চন্দ্র তারা আকাশের সৌন্দর্য।

 2 months ago 

ভালো লাগলো আপনার উৎসাহিত কমেন্ট পেয়ে আপনার কাছে আমার ধারন করা ফটোগ্রাফি ভালো লাগে এটা সত্যিই অনেক আনন্দের বিষয় এবং একদম ঠিক কথা বলেছেন দিনের বেলা যেমন সূর্য ও মেঘ আকাশের সৌন্দর্য নিয়ে আসে রাতের বেলা ছোট ছোট তারা গুলো সৌন্দর্য নিয়ে আসে আকাশে যা দেখতে ভালো লাগে।

 2 months ago 

প্রতিটা জিনিসের নিজস্ব সুন্দরী রয়েছে আমরা সেটা অনেক সময় প্রভাব করতে পারিনা। রাতের বেলায় ছবিগুলো উঠানো দুর্দান্ত হয়েছিল আপনাকে আবারো ধন্যবাদ জানাই আমার কমেন্টের খুব সুন্দর একটি রিপ্লে দেওয়ার জন্য ভালো থাকবেন নিরাপদে থাকবেন।

 2 months ago 

আপনার নিঝুম রাতের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল, আসলে এরকম নিঝুম রাতে ঘোরাফেরা করতে সবারই ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এত সুন্দর ফটো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আসলে নিঝুম রাতে ঘোরাফেরা করতে আমরা সবাই কম বেশি পছন্দ করি আমি অনেক বেশি পছন্দ করি এবং বিশেষ করে নিঝুম রাতে আকাশের দিকে তাকাতে অনেক সুন্দর লাগে এবং নিজের মনে অনেক কথা উঠে আসে।

 2 months ago 

রাতের বেলায় চাঁদ দেখতে আমার বেশ ভালো লাগে যদি পাশে থাকে ভালোবাসার মানুষ।। খুবই চমৎকারভাবে রাতের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন খুবই সুন্দর লাগছে রাতের সেই জোসনা ভরা চাঁদ।।

 2 months ago 

রাতের বেলায় আকাশ দেখতে কার না ভালো লাগে তবে ভালোবাসার মানুষ সবার পাশে থাকে না। তবুও তারা আকাশের দিকে তাকিয়ে চাঁদের সৌন্দর্য উপভোগ করতে চাই। সত্যিকারের প্রেমিক অনুভব করে তার প্রিয় মানুষটি তার কাছে আছে। যাইহোক আমি আশা করি আপনার ভালোবাসার মানুষের হাত ধরে আপনি আকাশের সৌন্দর্য উপভোগ করবেন নিঝুম রাতে।

 2 months ago 

ভাই আমি ভালোবাসার মানুষের হাত ধরে আকাশের সৌন্দর্য উপভোগ করবো আপনি কেন করবেন না। আমি দোয়া করি আপনিও যেন ভালোবাসার মানুষের পাশে বসে রাতের সৌন্দর্য উপভোগ করতে পারেন।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 63566.44
ETH 2483.51
USDT 1.00
SBD 2.67