Drawing Tutorial:|| Let's see how to draw a beautiful house...

in Incredible Indialast year (edited)

Assalamualaikum
Everyone. l am @anowarhoussain
From #Bangladesh October, 19-10 -2023

  • A beautiful day.
  • October, 19-10 -2023
  • Thursday,,
Assalamu Alaikum my dear, how are you all friends? I hope you all are doing very well by the grace of Allah and living a very beautiful life. Alhamdulillah I am also very well by the infinite mercy of Allah. Today I am going to share in "Incredible India" community how to draw a rural scene or a beautiful house with very few materials very easily. Let's see how I drew this house very easily.

GridArt_20231019_131110536.jpg


" প্রয়োজনীয় উপকরণ: "
  • এ ফোর সাইজের আর্ট পেপার।
  • বিভিন্ন কালারের রং পেন্সিল।
  • একটি মার্কার পেন।
  • একটি কালো কলম।
  • একটি পেন্সিল।
  • একটি রাবার।
  • একটি স্কেল।

IMG_20231019_071601.jpg

GpbTFJjStMid9s5KWzjB9JwSCA3kQK2vzRUE3vcvtBtuqvjkXVBj5xWpFsPBvntNF2aZqukRnzXBM72iLbLsoBxBEFGhePEXddMbUA2E4KzYpbRV87vpDeoxUJxkUhmf7zsKR5bkew561gJJZxBNo8GVNBaEH85kPSiJHDKHpGFUY9YUW3AjUPC6upgNd3FCbNZieyGVmuUG1MwiYJj2vBtA8LKXrQPoHi4DpnEEFDkpN.png


১ ধাপ,,

এই গ্রামীন দৃশ্য বা সুন্দর একটি বাড়ির ছবি অঙ্কন করার জন্য। প্রথমে এ ফোর চাই যে এটি আর্ট পেপার নিতে হবে।এরপর একটি মার্কার পেন দিয়ে আর্ট পেপারের চারপাশে মার্ক করে নিতে হবে।

IMG_20231019_072841.jpg


২ ধাপ,,

এই পর্যায়ে এসে আমি মার্ক করার মাঝ বরাবর একটি রেখা টানবো স্কেল এবং পেন্সিল ব্যবহার করে। এরপর অঙ্কন করা রেখার উপর একটি বাড়ি বা ঘর অঙ্কন করে নিব। আর এই কাজ করবো শুধুমাত্র একটি স্কেল এবং পেন্সিল ব্যবহার করে।

IMG_20231019_073018.jpg


৩ ধাপ,,

এই পর্যায়ে এসে আমি প্রথম ঘর বা বাড়ির উপর আরেকটি ঘর অঙ্কন করে নিবো। শুধুমাত্র একটি পেনসিল ও স্কেল ব্যবহার করে।

IMG_20231019_073253.jpg


৪ ধাপ,,

এই পর্যায়ে এসে আমাদের দুইটা বাড়ি অঙ্কন করা কমপ্লিট।এবার আমি দুইটা বাড়ির জানালা দরজা গুলো অঙ্কন করে নিব একটি পেন্সিল এবং স্কেল ব্যবহার করে।

IMG_20231019_073546.jpg


৫ ধাপ,,

এই পর্যায়ে এসে আমি বাড়ির পিছন পাশ দিয়ে দুইটি দেওয়াল অঙ্কন করে নিব। এবং দেয়ালগুলোতে ইটের আকৃতি তৈরি করবো। যাতে দেখতে সুন্দর লাগে।

IMG_20231019_073834.jpg


৬ ধাপ,,

এই পর্যায়ে এসে আমি দরজার সামনে দিয়ে একটি সুন্দর রাস্তা অঙ্কন করে নিব।এবং বাড়ির ডান সাইডে একটি গাছ অঙ্কন করে নিবো। যাতে দৃশ্যটি দেখতে আরো বেশি সুন্দর লাগে।

IMG_20231019_074207.jpg


৭ ধাপ,,

এই পর্যায়ে এসে আমাদের সম্পূর্ণ দৃশ্যটি পেন্সিলে অঙ্কন করা কমপ্লিট।এবার আমি পেন্সিলে আঁকা দৃশ্যটি পুনরায় একটি কালো বলপেন দিয়ে অঙ্কন করে নিব। যাতে রং করার সময় অঙ্কন করা রেখা গুলো মুছে না যায়।

IMG_20231019_074656.jpg


৮ ধাপ,,

এই পর্যায়ে এসে অঙ্কন করা বাড়িটির রং করে নিব।আমি প্রথমেই বাড়ি দুটির রং করবো। বাড়ি দুইটি চালাক গুলোতে আমি বেগুনি রং করবো। ও জানালা দরজা গুলোতে নীল রং। এবং বাড়ির দেওয়াল গুলোতে কমলা রং করে নিব।

IMG_20231019_074838.jpg


৯ ধাপ,,

এই পর্যায়ে এসে আমি বাড়ির পিছনের দেয়ালগুলোতে লাল ও বাদামি রং করে নিব। এরপর বাড়ি ডান সাইডের গাছটিতে আমি বাদামি রং এবং পাতাগুলোতে সবুজ রং করবো। এরপর অঙ্কন করা রাস্তায় আমি হালকা বাদামি রং করবো।

IMG_20231019_075317.jpg


১০ ধাপ,,

এই পর্যায়ে এসে আমি গাছের নিচে এবং রাস্তায় দুই সাইডে গারো সবুজ রং করে নিব। আর এভাবেই আমি অঙ্কন করা থেকে রং করা কমপ্লিট করলাম। আমি আশা করি আমার আজকের অঙ্কন করা দৃশ্যটি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG_20231019_075940.jpg


১১ ধাপ,,

সর্বশেষ ধাপে আমার অঙ্কন করা চিত্রটির সাথে একটি সেলফি তুলে শেয়ার করেছি।

IMG_20231019_085415.jpg


I hope you like the beautiful house photo scene I drew today. I have tried to share how to draw a beautiful rural scene very easily. Thanks everyone for reading my post. Everyone stay well and stay healthy. I will be back soon with my next post, Insha'Allah.

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Loading...
 last year 

আপনাকে প্রথমেই ধন্যবাদ জানাচ্ছি এই জন্য যে, আপনি আমাদের সাথে এতো সুন্দর করে একটি আর্ট উপস্থাপন করার জন্য। অনেক সুন্দর করে ধাপে ধাপে অংকন করেছেন। আমার আর্ট পছন্দ কিন্তূ ভালো আর্ট করতে পারিনা। মোটামুটি হয় আর কি। আপনার দেওয়া দিকনির্দেশনা অনুসরণ করে মনে হয় পারব এরকম ভাবে আর্ট করতে। আপনার জন্য শুভকামনা রইল। ভালো থাকবেন।আর এ রকম
দুর্দান্ত পোস্ট আমাদের সাথে শেয়ার করার অনুরোধ রইল। আপনার পরবর্তী পোস্টের অপেক্ষায় রইলাম।

 last year 

আরে বাহ আজকে তো দেখতেছি আপনি চমৎকারভাবে একটা বাড়ি তৈরি করার, সুন্দর একটা চিত্র আমাদের সাথে উপস্থাপন করেছেন। এবং সেটা কিভাবে তৈরি করতে হবে, ধাপে ধাপে অংকনের মাধ্যমে আমাদেরকে বুঝিয়ে দিয়েছেন।

আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে, আপনার চিত্র অংকনের হাত অনেক বেশি মজবুত। তাই আপনি খুব সুন্দর ভাবে এত সুন্দর একটা বাড়ি অংকন করে নিয়েছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 last year 

আপনার ড্রয়িং করা ছবি গুলো খুব সুন্দর হয়েছে। গ্রামীন পরিবেশ এর চিত্র তুলে ধরেছেন। আপনি খুব ভালো ছবি আঁকতে পারেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.029
BTC 68547.43
ETH 2527.38
USDT 1.00
SBD 2.53