SEC-S17/W4|"Gift that can impress me."

in Incredible India2 months ago (edited)

Green Elegant Best Friend Happy graduation Congratulations Card_20240501_012552_0000.jpg
Canva
সবাইকে আমার পক্ষ থেকে সালাম ও ভালোবাসা জানিয়ে শুরু করছি। এরপর ইনক্রেডিবল ইন্ডিয়া কর্তৃপক্ষকে আমি ধন্যবাদ জানাতে চাই স্টিমিট এনগেজমেন্ট চ্যালেঞ্জ সিজন ১৭ এর চতুর্থ সপ্তাহের কন্টেস্টের জন্য দারুণ একটা বিষয়বস্তু তুলে ধরার জন্য , যে বিষয়টা সবাই খুব পছন্দ করে।
এবার আমি প্রতিযোগিতা নিয়ম অনুযায়ী কয়েকজন বন্ধুদেরকে আমন্ত্রণ জানাতে চাই, @farhanahossin, @hasnahena, @shuhad তারা এই চ্যালেঞ্জ অংশগ্রহণ করে এবং তাদের নিজেদের মতামতটি জানিয়ে দেয়।

পছন্দের উপহার কি যা আপনাকে মুগ্ধ করতে পারে? আপনার পছন্দ পিছনে কারণ.

image.png

source

প্রিয়জনের এবং আপনজনের কাছ থেকে নতুন নতুন কোন উপহার পেতে কার না ভালো লাগে, সেই উপহার গুলো কম দামি হোক বা বেশি দামি হোক উপহার তো উপহারই। আমি দু-দুটো দুজনার কাছ থেকে উপহার পেয়ে ভীষণ খুশি এবং মুগ্ধ, সেই উপহার দুটি আমার ভীষণ কাজে লাগছে এবং ব্যবহার করছি,, একটি হলো স্মার্টফোন আরেকটি হলো হাতঘড়ি।

image.png

source

স্মার্টফোনটি আমার হাজব্যান্ড দিয়েছে আর ঘড়িটি আমার খালামণির হাজবেন্ড দিয়েছে মানে আমার আংকেল । তবে বর্তমান সময়ে হাত ঘড়ি তেমন একটা প্রয়োজন হয় না,আর আমি হাত ঘড়িটি উপহার পেয়েছিলাম তখন আমি ক্লাস সেভেনে পড়াশোনা করি। তখন ঘড়িটি আমার কাছে অনেক মূল্যবান ছিল,এবং সেই ঘড়িটা আমার কাছে এখনো আছে। কারণ আস্তে আস্তে ছোট থেকে মানুষ যত বড় হয় এবং তার চাহিদা গুলে অনেক মূল্যবান হয়। তবে আমি আমার হাজব্যান্ড এর কাছ থেকে স্মার্টফোনটি উপর হিসেবে পেয়ে অনেক মুগ্ধ তাই আমি এই দুটো উপহার আমার কাছে অনেক (প্রয়োজনীয়তা)।

আপনি কি বিশ্বাস করেন যে উপহারটি এমন একটি অঙ্গভঙ্গি যা কখনও কখনও আমাদের সম্পর্ককে উন্নত করতে সাহায্য করে?

আমি অবশ্যই মনে করি উপহার আমাদের কাছের মানুষদের সাথে আমাদের এবং সম্পর্ককে আরো উন্নত করতে সাহায্য করে। উপহার পেতে সবারই ভালো লাগে আর যখন সেটি সম্পর্ক তৈরিতে অন্যতম নিয়মক হিসাবে কাজ করে। আর অবশ্যই সেই উপহারটি মনের গহীন থেকে দিতে হবে,, কোন কিছু পাবার আশায় না।

image.png

source

একজন আর একজন মানুষকে যে উপহার দেয়,, ওগুলো কিন্তু অবশ্যই মনের গহীন থেকে এবং ভালোবাসা মধ্য দিয়ে দিতে হবে। সব উপহার যে আমাদের সম্পর্ক করতে সাহায্য করে সেটা কিন্তু নয়,, আর এমনও মানুষ আছে তার কাছের মানুষকে যে উপর দেয় সেটা হয়তো অন্যরকম ভাবে, বা কানো কারণে যেমন বকাঝকা করে এবং কোনো কটু কথা দিয়ে কথা শোনানোর পর তাকে খুশি করার জন্য যে উপহারটি দেয়। তাতে কিন্তু সে মোটেও খুশি হয় না। তাই সেক্ষেত্রে সবার আগে আপনাকে তার মনকে বুঝতে হবে, এরপর উপহার ভালোবাসা দিয়ে সম্পর্ক ভালো মজবুত করতে পারবে।

আপনি কি কখনও এমন কোনও উপহার পেয়েছেন যা এখনও আপনার কাছে স্মরণীয়; কোন গল্প থাকলে শেয়ার করুন।

অবশ্যই আমি যে উপহারটি পেয়েছি আমার কাছে এখনো স্মরণীয়। প্রথম প্রশ্নই আমি বলেছিলাম আমি দুজনার কাছ থেকে দুটি উপহার পেয়েছি। সেই দুইটির ভিতর একটি আমি স্মৃতি হিসেবে রেখে দিয়েছি আরেকটি ইউজ করছি। প্রথম উপহারের ছোট একটি গল্প শেয়ার করি,, আমি যখন ক্লাস সেভেনে পড়াশোনা করি তখন আমার আংকেল হাত ঘড়িটা আমাকে উপহার হিসেবে দিয়েছিল। এবং ঘড়িটি পেয়ে আমি তখন খুব খুশি হয়েছিলাম। সেই উপহারটি যতই ছোট ছিলনা কেন কিন্তু আমার কাছে অনেক দামি ছিল।

image.png

source

এবং ঘড়িটি আমি তিন বছর ইউজ করেছি স্কুল লাইফে ওই ঘড়িটি আমার হাতে দিতাম।আমরা যখন তিন বান্ধবী মিলে একসাথে মাদ্রাসায় যেতাম তখন কারো হাতে ঘড়ি ছিল না শুধু আমার হাতেই ছিল। ঘড়িটি আমি দিন-রাত ২৪ ঘন্টা আমার হাতেই ছিল। তবে এখন ঘড়ির তেমন একটা প্রয়োজন হয় না তারপর আমি স্মৃতি হিসেবে রেখে দিয়েছি, যদিও এটা এখন ইউজ করিনা আমার কাছে এখনো যত্ন সহকারে রাখা আছে। কারন এটি আমার স্কুল লাইফের ব্যবহার করার প্রথম ঘড়ি এবং আংকেলের দেওয়া উপহার

image.png

source

আর দ্বিতীয় উপহারের গল্পটি হলো: দ্বিতীয় উপহারটি হলো স্মার্টফোন। এই স্মার্টফোনটি আমাকে আমার হাজবেন্ড উপহার হিসেবে দিয়েছিলে এবং প্রয়োজনীয় কাজের ক্ষেত্রেও, আমি তার পক্ষ থেকে উপহার হিসেবে শুধু স্মার্টফোনটি পেয়েছি। আরো অন্যান্য অনেক কিছুই জিনিস দিছে কিন্তু সেটি উপহার হিসেবে না। এর আগেও আমি আরো দুইটা ফোন ইউজ করেছি বেশি দিন টেকেনি এবং তারই দেওয়া কিন্তু এবার যে ফোনটা দিয়েছে সেটা আমাকে উপহার হিসেবে দিয়েছে। হাতে ভালো একটা দামি ফোন পেয়ে আমি অনেক খুশি । আমার বিয়ের পর এই প্রথম আমার হাসবেন্ডের কাছ থেকে স্মার্টফোনটি উপহার হিসেবে পেয়েছি

তবে আমি জানিনা এই প্রতিযোগিতার প্রত্যেকটা প্রশ্ন ঠিক মতন উত্তর দিতে পেরেছি কিনা। আমি আমার নিজের সাধ্য মতোন প্রশ্নগুলো তুলে ধরার চেষ্টা করছি বাকিটা সব আপনাদের হাতে। সবার জন্য সুস্থ কামনা করছি আজ এখানেই শেষ করছি আল্লাহ হাফেজ।
Sort:  
Loading...
 2 months ago 

এনগেজমেন্ট চ্যালেঞ্জের সিজন ১৭ এর চতুর্থ সপ্তাহে অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
আসলেই প্রতিযোগিতার প্রতিটি প্রশ্নের উত্তর আপনার খুব সুন্দর ছিল। সত্যি বলেছেন উপহার পেতে কার না ভালো লাগে সেটা দামী হোক বা কম দামি হোক।
আপনার জন্য সব সময় শুভকামনা রইল।

 2 months ago 

উপহার দামি না কম দামি এটা কোন ব্যাপার না। উপহার তো উপহারই। সব থেকে বড় কথা উপহার ছোট বা বড় যাই হোক না কেন কেউ যে ভালোবেসে দিয়েছে সে ভালোবাসাটাই অর্জন ই সবচেয়ে বড় কথা। আপনি খুব সুন্দরভাবে প্রশ্নের উত্তর গুলো দিয়েছেন এবং আপনার অনুভূতি বর্ণনা করেছেন। প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

সত্যি বলতে উপহার পছন্দ করে না এমন মানুষ কমই আছে। আমার তো উপহার পেলে ভীষণ ভালো লাগে সেটা দামী ইহোক আর কম দামিই হোক। ভালোলাগার পরিমাণটা একই থাকে।

আপনার হাসবেন্ডের দেওয়া স্মার্টফোন আর কালার দেওয়া ঘড়িটা আপনার কাছে সবচেয়ে প্রিয় উপহার বলে আমাদেরকে জানিয়েছেন।
আরেক পেছনে দুটো কারণও আছে। স্মার্টফোনটা হল আপনার কাছে প্রয়োজন। আর ঘড়িটা আপনার আংকেল দিয়েছিল আপনার ছোটবেলায়। যার কারনে এখন ব্যবহার না করলেও খুব যত্নের সাথে রেখে দিয়েছেন।
আমাদের প্রত্যেকের কাছে এরকম দামী উপহার রয়েছে যার মূল্য আমাদের কাছে অনেক।
প্রতিযোগিতার প্রতিটা প্রশ্নের উত্তরই খুব সুন্দর ভাবে দিয়েছেন।
প্রতিযোগিতায় আপনার সফলতা কামনা করছি।

@amekhan
Yes dear it was great to read your post and enjoyed the episode the way you talked about your gifts and the importance of them.Gifts really strengthen our relationship and our values. Another name for strength is gift. When we take a gift from someone or give it to him with a sincere intention, it strengthens our love and affection and binds our bond firmly. I was told about the watch and the phone etc. I am very happy to know. Thank you so much. Enjoy your live.❤️
@mona01

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 65723.04
ETH 3470.30
USDT 1.00
SBD 2.45