💖ভাই বোনের ভালোবাসা 💖

in Incredible India11 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম

প্রথমে সবাই আমার সালাম নিবেন,
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু

হ্যালো বন্ধুরা কেমন আছো সবাই, আশা করি আল্লাহর রহমতে সবাই ভালই আছেন আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। বন্ধুরা আজ আমি আপনাদের সকলের সাথে শেয়ার করব ভাই বোনের ভালোবাসার কথা।

brother-352445_1280.jpg
ছবির উংস

বন্ধুরা আমার দুটি সন্তান এক ছেলে এক মেয়ে আমার খুব আদরের ছেলে মেয়ে। ওরা দুইজন দুইজনকে অনেক ভালোবাসে ওদের দুই ভাই বোনের ভালোবাসা দেখে আমি তো অনেক খুশি। ওদের ভাই বোনের ভালোবাসা দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল। আমারও এইরকম ছিল আমার ভাইয়ের প্রতি ভালোবাসা।

আমার ভাইকে আমি অনেক ভালবাসতাম ওর ও কোন জায়গায় ব্যথা পেলে তা আমি অনুভব করতাম আমার শরীরে পেয়েছি।ঠিক তেমনি আমার ছেলে মেয়েদের দুই ভাইয়ের বোনের ভালোবাসা এরকমই কোন সময় আমি যদি আমার ছেলেকে মারধর করি বা গালাগালি করি । আমার মেয়ে অমনি আমার কাছে ঝাঁপিয়ে পড়ে সামনে আগলে এসে আমাকে আর মারতে দেয় না।

children-6526802_1280.jpg
ছবির উংস

আল্লাহর কাছে এই বলে দোয়া করি ওদের দুই ভাই বোনের ভালোবাসা যেন সারা জীবন এরকম থাকে। আমি যদি ছেলেকে খাবার খাওয়াতে যাই তাহলে ও সহজে মুখে নিতে চায় না ও খায় ও না তাহলে আমি রাগারাগি করি। আমার রাগারাগি মেয়ে দেখে আমার হাত থেকে খাবার নিয়ে যায় তারপর খেয়ে দেয়।

atardecer-6053058_1280.jpg
ছবির উংস

আমি যদি কোথায় যাই তাহলে আমার ছোট ছেলেটা ওর বোনের কাছে থাকতে পারে আমাকে আর তখন প্রয়োজন হয় না।আসলে ওরা দুই ভাই বোনই আমাকে আবার অনেক ভালোবাসে। মেয়েটা বেশি পছন্দ করে ওর বাবাকে আর ছেলেটা বেশি পছন্দ করে আমাকে।কিন্তু বেশিরভাগ এরকমই দেখা যায় মেয়েরা বেশিরভাগ বাবারি পাগল হয়। আর ছেলেরা হয় মায়ের।

এই যেমন আমি আমার বাবাকে বেশি ভালোবাসি। যাই হোক ওর দুই ভাই বোন ঠিক তেমনি হয়েছে অনেক সময় দেখা যায় আমার যদি রান্নাবান্না করতে একটু দেরি হয় তারপর গা গোসল দিয়ে নামাজ পড়ি। নামাজ পড়ে এসে দেখি আমার মেয়ে ওর ভাইকে ভাত খেয়ে দেয়। এখন আমার দেখতে অনেক ভালো লাগে ছেলেটা সারাক্ষণ ওর বোনের সাথে থাকতে চাই।

আমার মেয়ের যেদিন স্কুল বন্ধ থাকে তখন আর ছেলেকে নিয়ে খাবারের চিন্তা থাকে না ও খাবার খেয়ে দেয়।আমার মেয়েও বেশি বড় না ও সবেমাত্র ক্লাস ফোরে পড়ে । এখন পর্যন্ত ওর ভাইকে গা গোসল দিতে পারে না আর সবকিছুই করাতে পারে। যেমন আমি গোসল করিয়ে দিলে জামা কাপড় পরিয়ে দেয় টিপ দিয়ে দেয় হাত পায়ে তেল মালিশ করে দেয় আর সারা শরীরে পাউডার দিয়ে দেয়।

একজন মা যদি ১০ বছরের মেয়ের কাছ থেকে এতটুকুই সাহায্য পায় তবে আর কিছু দরকার হয় না।
এই যেমন আজকের কথা বলি আমি ছেলেকে গা গোসল করিয়ে মেয়ের কাছে রেখে দিয়ে গেলাম।আমি গোসল করতে গেলাম গোসলের সেরে জোহরের নামাজ পড়লাম তারপরে নামাজ পড়ে এসে দেখি আমার মেয়ে ওর ভাইকে ভাত খেয়ে দিচ্ছে। তখন মেয়ে বলল আম্মু তোমাকে আর ওকে ভাত খাওয়াতে হবে না আমি ভাত খেয়ে দিছি।এখন আমি বললাম আমার তো সব কষ্ট শেষ এখন তুমি তো সবকিছু পারো।এই কথা বলে আমি মেয়েকে দুপুরের খাবার খেতে দিলাম তারপর খাবার খেয়ে প্রাইভেট পড়তে গেল। তারপর ছেলে কান্না করে দিল ওর বোনের সাথে যাবে তারপরেওকে আমি বুঝিয়ে শুনিয়ে এনে ঘুম পরিয়ে নিলাম।এই রকম যেন দুই ভাই বোনের ভালোবাসা যেন সারা জীবন থাকে।

বন্ধুরা আজ এ পর্যন্তই, আমার পোস্টে আপনাদের কাছে কেমন লাগবে তা জানিনা ভালোলাগা না লাগা আমাকে কমেন্ট করে জানাবেন। সবাই সুস্থ থাকুন ভালো থাকুন "আল্লাহ হাফেজ "

Sort:  
 11 months ago 

সত্যি ভাই বোনের ভালোবাসা অদ্ভুত, যদি ভাইয়ের কিছু হয় বোন পাগলের মত হয়ে যায়। আপনার ছেলে মেয়েদের জন্য অনেক অনেক ভালোবাসা রইলো, তারা যেন সারা জীবন এভাবেই থাকতে পারে।

ভাই বোনের ভালোবাসা নিয়ে, এত সুন্দর একটি আর্টিকেল, আমাদেরকে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Loading...

ভাই বোনের ভালোবাসা পবিত্র ও নিঃস্বার্থ ভালোবাসা। ক্ষণে ক্ষণে মারামারি হবে ক্ষণে ক্ষণে আবার ভাব হবে ভাই বোনের ভালোবাসার এটাই সবচেয়ে চমৎকার একটা দিক। আপনি আপনার দুই ছেলে মেয়ে ভাই বোনের ভালোবাসা দেখে আপনার ছোট কালের কথা মনে পড়ে গেছে। প্রতিটা মানুষের ছোট কালো খুব মিষ্টি হয় আর তার অন্যতম কারণ হলো ভাই ও বোনের ভালোবাসা। আপনার আগামী দিনগুলোর জন্য শুভকামনা রইল

Posted using SteemPro Mobile

 11 months ago 

প্রথমে দোয়া করি আপনার দুই সন্তানের জন্য,
তারা যেন দুই ভাই বোন সারা জীবন মিলেমিশে থাকতে পারে, অনেক পরিবার রয়েছে ভাই বোনের খোঁজ নেয় না বোন ভাইয়ের খোঁজ নেয় না। আসলে টা খুবই দুঃখজনক তবে আমরা যদি আমাদের সন্তানদেরকে সেভাবে মানুষ করে তুলতে পারি তাহলে তারা সেভাবেই গড়ে উঠবে। আসলে ভাই বোনের ভালোবাসা বলে বোঝানো যাবে না। আমারও একটি মাত্র বোন অনেক আদরের । দোয়া করবেন যেন আমরাও সারা জীবন মিলেমিশে থাকতে।

 11 months ago 

ভাই বোনের ভালোবাসা সবসময় অটল থাকে কখনো ফুরিয়ে যায় না ৷ ভাই বোনের ভালোবাসা সব ধরনের মায়া মমতা কে আগলে রাখে ৷ সব ভালোবাসা ফুরিয়ে গেলেও ভাই বোনের ভালোবাসা কখনও ফুরাবে না ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 11 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ আমার পোস্টটি সম্পন্ন করার জন্য তারপরে কমেন্ট করার জন্য

এই পৃথিবীতে সবচেয়ে সুন্দর ভালবাসা হলো ভাই বোনের ভালোবাসা এর মতন ভালোবাসা আর পৃথিবীতে হয়তো কখনো দেখা যায়। না আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ট্রফিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান সময়টুকু বের করে আমার পোস্টে কমেন্ট করার জন্য

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81