💗আমার প্রিয় ছোট আদরের ভাই 💗

in Incredible India11 months ago

বিসমিল্লাহির রহমানির রহিম

প্রথমে সবাইকে আমার সালাম জানায়,

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু

হ্যালো বন্ধুগণ কেমন আছেন সবাই, আশা করি সবাই সুস্থ ও ভালো আছেন, আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি। বন্ধুরা আজ আমি আপনাদের সাথে শেয়ার করব। আমার খুব আদরের ছোট ভাইয়ের কথা.

আমরা হলাম চার ভাই বোন বাবা মায়ের আদরের আমরা তিন বোন এক ভাই। ভাইটা এটা হলো আমাদের তিন বোনের ছোট ও আমাকে খুব পছন্দ করে বেশি। ও ছোটবেলা থেকেই আমার সাথে মিশে বেশি।

istockphoto-1075108718-1024x1024.jpg
ছবির উংস

ভাই আমার খুব আদরের ছোট ভাই ছোটবেলায় মা যদি ভাইকে মারতো আমার জন্য মারতে পারত না। আর ও যদি কোন দোষ করতো আমি তা মেনে নিতাম। আমি যদি কোথায় বেড়াতে যেতাম যদি এই ফাঁকে কোন দোষ করত তাহলে মা ওকে মারধর করত।আমি যেখান থেকে আসি না কেন ও আগে আমার কাছে দৌড় দিয়ে আসে । ওকে কে কে মেরেছে সব আমার কাছে বিচার দিত। তারপর আমি শরীরে হাত বুলিয়ে কপালে চুমু দিয়ে জড়িয়ে ধরতাম। আর বলতাম আমি তো এখন এসে পড়েছি তোমাকে আর কেউ মারতে পারবে না। এই কথা বলে ভাইকে আমি বুঝিয়ে নিতাম।

istockphoto-610148882-1024x1024.jpg
ছবির উংস

ও আদো এখনো পর্যন্ত আমাকে খুব পছন্দ করে আমার বড় বোনের সাথে তেমন একটা মেশেনা কারণও অনেক রাগী। কিন্তু দেখা যায় বাচ্চারা যেখানে বেশি আদর যত্ন পায় সেখানেই বেশি যায়। তো আমিও সেই রকম ওকে আমি অনেক ভালবাসি তার জন্য বেশিরভাগ ও আমাকেই পছন্দ করে। আর আমার ছোট বোন ওরা তো প্রায় একই বয়সে তার জন্য সারাক্ষণ খুনসুটি লেগেই থাকে।

আমার ভাইয়ের বয়স এখন 12 বছর ও হাফেজী মাদ্রাসায় পড়ালেখা করে। ১১ পাড়া না দেখে মুখস্থ হয়ে গেছে ১২ পাড়া চলতি। ওর মাদ্রাসা থেকে বন্ধ পায় দু-এক মাস পরপর। তারপর মা যদি আসতে বলে তাহলে ও বলে আমার মেজো আপু আসুক তারপরে আমি আসবো ও আসলে আমার অনেক ভালো লাগে।

ওর যে সময় বাড়িতে আসার সময় হয় এমন কি দেখা যায় আমি সেই সময় বাড়িতে যাওয়ার সময় পাইনা।তবু না উপায় পেয়ে বাড়িতেও আসে বেশি ছুটি পায়না মাত্র তিন দিন ছুটি পায়। ওই তিন দিন বাড়িতে সময় কাটিয়ে তারপরও আবার মাদ্রাসায় চলে যায় ।

ওকে মাদ্রাসায় আনা নেওয়া করে আমার বাবা আমার বাবার তার নিজের একটা মোটরসাইকেল আছে। আমার ভাইকে যে আমার আর দুই বোন ভালবাসে তাই না কিন্তু ও আমার উপরে আকর্ষণ বেশি ওর ছোটবেলা থেকেই আমাকে খুব পছন্দ করে।

istockphoto-119870527-1024x1024.jpg
ছবির উংস

আমি এখনো যদি বাড়িতে বেড়াতে যাই দৌড় দিয়ে এসে আমাকে জড়িয়ে ধরে আর কপালে চুমু দেয়। বলে আপু তুমি কেমন আছো তারপর আমার বড় বোন বলে আমি আসছি তো আমাকে তো এরকম জড়িয়ে ধরলি না। আমার ভাই বলে আমি তো সবসময় মেজ আপুকে জড়িয়ে ধরছি কিছু একটা হলেই ওর কাছে বলছি। আমি তো তোমাদের সাথে কিছুই করি নাই। তাই এখন তোমাদের জড়িয়ে ধরতে আমার কেমন জানি লাগে। কিন্তু মেজ আপুকে ধরতে আমার ওইরকম অনুভব হয় না।

এভরিওয়ান আজ এ পর্যন্ত, জানিনা আমার পোস্টটি আপনাদের কাছে কেমন লাগবে। আমার পোস্টটি যদি সম্পূর্ণ পরেন তাহলে আমার খুব ভালো লাগবে।আর যদি আমার লেখায় কোন ভুল টুটি হয়ে থাকে তাহলে আমাকে কমেন্টে জানিয়ে দিবেন। আপনারা সবাই ভাল থাকুন সুস্থ থাকুন। "আল্লাহ হাফেজ "

Sort:  
Loading...
 11 months ago 

আসলে পরিবারের ছোট যারা আছে তারা সবার কাছে অনেক আদরের হয়। আর ছোটদের যে বেশি আদর করে, তারা তার কাছে সব সময় থাকতে চায়, তার কাছে বেশি যায়। ছোট বাচ্চারা এমনই, কেউ যদি তাকে রাগ দেখায় তাহলে ছোট বাচ্চারা তার কাছে যেতে চায় না।

আপনি আপনার ছোট ভাইকে বেশি আদর করার জন্য, সে আপনার কথা সবসময় বলে, এবং যত বিচার থাকবে সব আপনাকে বলবে। এটাই ভাই বোনের ভালোবাসা।

 11 months ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটিতে কমেন্ট করার জন্য

আসলে আপু ভাইবোনদের সম্পর্ক অন্যরকম।আর তাছাড়া বাড়ির ছোটদের আদর থাকে একটু ভিন্ন। বাড়ির ছোট ছেলে বা মেয়ে ছোটদের আদর থাকে বেশি।আপনার পোস্ট টি আমার কাছে খুব ভালো লাগল।আপু আপনার জন্য শুভ কামনা রইলো ধন্যবাদ

Yes it is true that the siblings are the important part of everyone's family..and they are loved more from the other family members.
I liked your entire publication God bless you 😊

 11 months ago 

আপনার জন্য অনেক শুভকামনা রইল আমার পোস্টটি সম্পূর্ণ পড়ে কমেন্ট করার জন্য

You are always welcome 🤗

 11 months ago 

thanks you

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64252.58
ETH 3495.24
USDT 1.00
SBD 2.50