Better Life With Steem || The Diary game || 4/2/2024

in Incredible India7 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম

GridArt_20240204_220539844.jpg

আশা করি আল্লাহর রহমতে সকল বন্ধুরা ভালো আছেন। বন্ধুরা আজ আমি আপনাদের সাথে আমার আজকে সমস্ত কাটানো সারাদিনের মুহূর্তগুলো শেয়ার করতে চাই।

🌺সকালবেলা🌺

IMG_20240203_190025.jpg

প্রথমে সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করছি আলহামদুলিল্লাহ,আবারো নতুন একটা দিনের আলো দেখতে পেয়েছি। সৃষ্টিকর্তার নাম স্মরণ করে সকালে বেলা ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে সকালে নাস্তা হিসাবে চা বিস্কুট আর এক পিস পেঁপে খেলাম। পেঁপেটা সকালবেলা গাছ থেকে পেড়েছি একদম টাটকা আর খেতেও মোটামুটি ভালই মিষ্টি লাগছিল।

শীতের আবহাওয়া টা অনেকটাই কমে গেছে মোটামুটি শীত এবং গরম লাগছে তাই সকালবেলা আর রোদ পোহাতে হয় না। দিনের বেলাটা এখন বড় হয়ে গেছে। সকাল আটটার সময় ছেলে ঘুম থেকে উঠে আম্মু বলে ডাক দিলে তারপর আমি গিয়ে ওকে নিয়ে এসে হাতমুখ ধুয়ে দিলাম এরপর সকালে চা বিস্কুট খাইয়ে দিলাম। এরপর দেখি আমার ফোনে কল আসছে তারপরে গিয়ে দেখি আমার আপু ফোন দিয়েছে। আমি ফোন রিসিভ করে কথা বলতে লাগলাম এর মাঝে আমার ছেলে আমার হাত থেকে ফোন নিয়ে তার আন্টির সাথে কথা বলল আমাকে আর বলতে দিল না সে কথা বলে ফোন রেখে দিল।

🪷দুপুরবেলা + বিকেলবেলা🪷

IMG_20240204_182335.jpg

ছেলে ওর আন্টির সাথে কথা বলতে বলতে এদিকে দুপুরে রান্নার সমায় হয়ে গেল। আজকে দুপুরে রান্না করা হবে চিংড়ি মাছ দিয়ে লাউ, আর বরবটি দিয়ে আলু চিংড়ি মাছ, আমি মাকে লাউ বরবটি আলু পেয়াজ রসুন সবকিছু কুটে ধুয়ে এনে দিয়েছি তারপর মা রান্না করতে বসলো। মার সাড়ে বারোটার দিকে রান্নাবান্না সবকিছু কমপ্লিট হয়ে গেছে। মার রান্নাবান্না হয়ে গেছে এগুলো দেখে আমি ছেলেকে গোসল করাতে গেলাম ।

আমিও গোসল করে এসে আগে যোহরের নামাজ আদায় করি। নামাজ শেষ করে এসে দেখি মা টেবিলে ভাত বেড়ে রেখেছে আগে আমি খেয়ে নিয়েছি তারপর ছেলেকে খাইয়ে দিয়েছি। আজকেও ছেলেকে খাওয়াতে প্রায় এক ঘন্টা লেগে গেল প্রায় তিন চার দিন ধরে খেতে চায় না। আর খাওয়াতে গেলে অনেক দেরি হয় আর সম্পূর্ণ খাবার কোন সময় খাওয়াতে পারি না প্লেটের অর্ধেক থেকেই যাই।

IMG_20240204_125451.jpg

দুপুরে খাওয়া দাওয়া করিয়ে বিকেলবেলা ছেলেকে ঘুম পড়ালাম এবং ওর পাশে শুয়ে থেকে কিছু কমেন্ট করলাম।কয়েকটি কমেন্ট করলাম তারপর দেখি আসরের আযান দিল এরপর ফোনটা হাত থেকে রেখে নামাজ পড়ে আসি। আমি যখন নামাজ পড়তে ছিলাম তখনই ছেলে দুইবার আম্মু বলে ডাক দিল এবং ঘুম থেকে উঠে গেল তারপর নামাজ শেষ করে ওকে নিলাম। আজকে ঘুম থেকে তাড়াতাড়ি উঠে গেলো। ওঠার পর ওকে নিয়ে উঠানে হাঁটতে লাগলাম আর হাতে একটা চিপস দিলাম সেটা খেতে লাগলো।

🌸সন্ধ্যাবেলা+রাত্রিবেলা🌸

IMG_20240204_182413.jpg

ছেলেকে নিয়ে উঠানে হাটতে ছিলাম তার কিছুক্ষণ পরে মাগরিবের আজান দিলো। ছেলেকে মেয়ের কাছে রেখে ওজু করে মাগরিবের নামাজ পড়ি এরপর নামাজ শেষ করে ছেলেমেয়েকে চানাচুর মুড়ি মেখে খেতে দিলাম এবং আমরাও খেলাম। তারপর ফোন নিয়ে পোস্ট লিখতে বসি আর ভাবলাম আজকে সকাল হতে এখন পর্যন্ত কি কি করেছি সেগুলো ভেবে পোস্ট লিখতে বসলাম।

পোস্ট লেখার মধ্যে এশার দিলো ভাবলাম আগে পোস্ট লেখা সম্পূর্ণ করি তারপর নামাজ পড়তে যাবো। লেখাটা সম্পূর্ণ হওয়ার পরেই আমি ওযু করে এশার নামাজ পড়তে গেলাম। নামাজ পড়ে এসে আগে ছেলেকে রাতের খাবার খাইয়ে দিলাম ওকে খাওয়া দাওয়া শেষ করে আমরাও খেলাম। খেয়ে সঙ্গে সঙ্গে বিছানায় শুতে পারিনি ছেলে ওর নানাকে পেয়ে অনেক দুষ্টুমিতে মেতেউঠলো। ঘড়ির দিকে তাকিয়ে দেখি রাত দশটা বেজে গেছে তারপর সব লাইট অফ করে অন্ধকার করে ঘুম পাড়াতে নিয়ে গেলাম আর আমরাও ঘুমিয়ে পরলাম।

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টি ধৈর্য সহকারে পড়ার জন্য। (আল্লাহাফেজ)
Sort:  
 7 months ago 

সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে চা, বিস্কুট আর পেপে দিয়ে নাস্তা করেছেন। এরপর আপনি আপ্নার বোনের সাথে কথা বলেন কিন্তু আপনার হাত থেকে আপনার ছেলে ফোন নিয়ে সেই কথা বলতে থাকে।
দুপুরের রান্নার জন্য আপনি কাটাকাটি করে দেন আর আপনার মা রাননা করেন। আজকে লাউ চিংড়ি আর আলু, বরবটি চিংড়ি দিয়ে রান্না করেছিলেন আপানার মা।
নামাজ পরে এসে দুপুরের খাবার খান আপনারা।
ভালো লাগলো আপনার দিনলিপি পড়ে।
ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য

Posted using SteemPro Mobile

Loading...
 7 months ago 

আপু আপনাকে অনেক ধন্যবাদ আপনার দিনলিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। সকালে উঠেই টাটকা পাকা পেঁপে খেয়েছেন দেখে ভালো লাগলো। পেঁপে আমার অনেক পছন্দের একটি ফল। মোটামুটি সবাই পেঁপে খেতে অনেক ভালোবাসে।

দুপুরে দারুন রান্না হয়েছে আপনার বাসায় এবং আপনি নিজেই রান্না করেছেন। সব মিলিয়ে পুরো দিনটিকে দারুনভাবে উপভোগ করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভালো থাকবেন।

 7 months ago 

নিজেদের গাছে ফরমালিন ছাড়া গাছের টাটকা পেঁপে খাওয়াটাই অনেক স্বাদ। আর পেঁপে ফলটা আমি মোটামুটি পছন্দ করি। অনেকদিন পর রান্না করলাম খুব ভালো লাগলো।
থ্যাঙ্ক ইউ আমার পোস্টটি পড়ে আপনার মতামতটি কমেন্টের মাধ্যমে জানিয়ে দিলেন।

 7 months ago 

সকালের নাস্তায় পেপে, দেখে একটু চমকে গেলাম। সাধারণত পেপে টা আমি ভরাপেটে খেতে পছন্দ করি।

তরকারি হিসেবে লাউ আমার খুব প্রিয়, আপনার লাউ রান্নাটা মনে হয় অনেক সুস্বাদু হয়েছিল।

 7 months ago 

শুনে ভালো লাগলো পেঁপে গুলো খেতে বেশ মিষ্টি।। আর হ্যাঁ বর্তমানে শীতের প্রবাহ অনেকটা কেটে গেছে বললেই চলে।। আর বাচ্চাদের প্রতিদিন দুপুরে ঘুম পাড়িয়ে দেওয়া উচিত।। আর বিকেলের চানাচুর মাখাটা দেখে বেশ লোভনীয় লাগছে।

 7 months ago 

বর্তমান সময়ে হাইব্রিড এর জিনিস অনেক বেশি পাওয়া যায়। আর হাইব্রিড এর পেঁপে গুলো তেমন একটা মিষ্টি হয় না। আপনাদের পেঁপে খেতে মিষ্টি হয়েছে, জানতে পেরে বেশ ভালো লাগলো।

আপনার একটা দিনের কার্যক্রম অনেকটাই ব্যস্ততার মধ্যে কেটে গিয়েছে। তবে আপনাকে অনুরোধ করব। পোস্ট লেখার সময় তিন থেকে চার লাইনের মধ্যে প্যারা গুলো রাখার চেষ্টা করবেন। এতে করে দেখতে অনেক সুন্দর দেখায়।

 7 months ago 

এখন বর্তমান সময় হাইব্রিডের বেশিগুলো জিনিস পাওয়া যায়। হাইব্রিটিতে সবজিও ফল ফলাদি তেমন একটা স্বাদ লাগেনা।

থ্যাংক ইউ আপু আমার পোস্টি সম্পুর্ ধৈর্য সহকারে পড়ে খুব সুন্দর একটি কমেন্ট করলেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59626.66
ETH 2519.04
USDT 1.00
SBD 2.43