Better Life With Steem || The Diary game || 3/2/2024

in Incredible India7 months ago

হ্যালো স্টিমেট বন্ধুরা

GridArt_20240203_194750120.jpg

আশা করি আল্লাহর রহমতে সকল বন্ধুরা ভালো আছেন। বন্ধুরা আজ আমি আপনাদের সাথে আমার আজকে সমস্ত কাটানো সারাদিনের মুহূর্তগুলো শেয়ার করতে চাই।

🌸সকালবেলা 🌸

IMG_20240203_185814.jpg

সকাল বেলা আল্লাহর নাম স্মরণ করে ঘুম থেকে উঠলাম তারপর ফজরের নামাজ আদায় করে কিছুক্ষণ শুয়ে পড়ি। মা কালকে বিকেলে আপুর বাড়ি থেকে আসেনি বলছে পরের দিন সকালে আসবে। তাই বিছানায় শুয়ে থেকে আর ঘুমাইনি কারণ আব্বু মসজিদ থেকে এসে তাকে সকালে খাবার দিতে হবে তারপর সে গাড়ি নিয়ে বের হবে এজন্য সজাগ থাকলাম। সকাল সাতটা বেজে গেছে তখনও আব্বু মসজিদ থেকে আসেনি তারপর আমি চা করে কেক দিয়ে খেয়ে নিলাম।

তার কিছুক্ষণ পর দেখি আব্বু এসে গেছে এবং তাকে চা খাওয়ার কথা বললাম সে বলে চা খাবে না ভাত খাবে । তারপর আমি তাকে ফ্রিজ থেকে ডিম এনে তাকে বেজে দিলাম তারপর সে ডিম ভাজি দিয়ে ভাত খেয়ে গাড়ি নিয়ে বের হলেন। ছেলেও কিছুক্ষণ পর ঘুম থেকে উঠে গেল ছেলের হাত মুখ ধুয়ে দিলাম এবং মুখে ক্রিম লাগিয়ে দিলাম এরপর সকালে নাস্তা খাইয়ে দিলাম ।

তারপর সকাল দশটার বেজে গেছে দেখি মা এখনো আসে না এরপর মাকে ফোন দিলাম। ফোন দেওয়ার পর মা বলল সকালে আসবো না বিকেলে আসবো তোমার আপু আসতে দিবে না। মার বিকেলের আশার কথা শুনে আমার অনেক রাগ হলো। রাগ হওয়ার কারণ হলো মা ঘর থেকে যাওয়ার পর কেমন জানি ভালো লাগছে না আর ছেলেটা শুধু আপু আপু বলেই কান্না করছে।

💐দুপুরবেলা+বিকেলবেলা 💐

IMG_20240203_185903.jpg

মা সকালে আসার কথা না শুনে আমি সাড়ে এগারোটার দিকে রান্নাবান্না সব কিছু গুছিয়ে নিলাম। আজকে আমি দুপুরে রান্না করেছি সিম দিয়ে কপি, আর ডাল, আমার সাড়ে বারোটায় রান্নাবান্না শেষ হয়ে গেল আর এদিকে আব্বু কতগুলো চিংড়ি মাছ এনে হাজির। এরপর আমি বললাম এই মাছগুলো আমি কুটতে পারবো না ফ্রিজে রেখে দেবো মা আসলে চিংড়ি মাছগুলো কুটে রাখবে তারপর আব্বু বলল ঠিক আছে রেখে দেও।

আব্বু এই কথা বলে মসজিদে গেলো তারপর আমি ছেলেকে গোসল করে দিলাম এবং আমিও গোসল করে আসলাম। আরও হ্যাঁ আমি গোসল করার আগে আব্বুর জন্য টেবিলের ভাত তরকারি সবকিছু ভেরে রেখে ছিলাম কারণ আমি গোসল করার ভিতরে আব্বু যদি এসে যায়। তার জন্য সবকিছু ভেরে আমি গোসল করতে গিয়েছি। আমি গোসল করার শেষ হতে না হতে তার কিছুক্ষণ পরে আব্বু এসে গেল এরপর টেবিলের ভেরে রাখা ভাত খেয়ে নিল।

গোসল করে এসে জামা কাপড় শুকা দিয়ে আগে যোহরের নামাজ আদায় করেছি। তারপর ছেলেকে নিয়ে ভাত খাওয়াতে বসেছি। ছেলেকে তো আজকে ভাত খাওয়াতে পুরো এক ঘন্টায় লেগে দিল আর এদিকে আমার খিদে পেট চো চো করছে। ছেলেকে ভাত খাওয়ানোর শেষ করছি তিনটা 40 মিনিটে এরপর আমি খেতে গেলাম। ভাত খেয়ে এসে বসলাম তার কিছুক্ষণ পরে দেখি আসরের আযান দিয়ে দিয়েছে। আযান দেওয়ার পর আমি আর বসে থাকলাম না নামাজটা পড়ে এসে ছেলের পাশে বসে থাকলাম এবং বসে কিছু কমেন্ট করলাম। চার পাঁচ দিন ধরে কোন কমেন্ট করতে পারিনি তাই আজকে কিছু কমেন্ট করলাম।

🌺সন্ধ্যা +রাত🌺

IMG_20240203_190112.jpg
IMG_20240203_190523.jpg

মাগরিবের আজান দিয়ে দিল এরপর নামাজটা পড়ে নিলাম। আর মা বিকেলে এসে পড়েছে ছেলে একদিন ওর আপুকে না দেখতে মনে হয় অনেকদিন দেখেনি সেই রকম অবস্থা করছে ওর আপুকে নিয়ে । মা আসার পথে ছেলের জন্য চকোবিন এনেছিলেন এবং আমাদের জন্য পিয়াজু এনেছিল তাই পিয়াজু দিয়ে সন্ধ্যায় নাস্তা করলাম।

Screenshot_20240203_222851.jpg

সন্ধ্যা নাস্তা করে তো কিছুক্ষণ পর পোস্ট লিখতে বসলাম পোস্ট লেখাটা তাড়াতাড়ি শেষ করি এবং ছেলেকেও রাতের খাবার খাইয়ে দি। কারণ আজ শনিবার সাপ্তাহিক হ্যাংআউট অনুষ্ঠান আছে এজন্য সবকিছু তাড়াতাড়ি করি। নয়টার আগে রাতের খাওয়া দাওয়া শেষ করি আর হ্যাংআউটের অনুষ্ঠানের অপেক্ষায় থাকি। আজকের হ্যাংআউটে অনুষ্ঠানে অনেক মজা হয়েছে এবং সবার গান শুনতে পেলাম। আমি আজ এই প্রথমবার সবুজ ভাইয়ের এবং সাহেরা জেরিন ম্যামের গান শুনতে পেলাম শুনে খুব ভালো লাগলো।

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টি ধৈর্য সহকারে পড়ার জন্য। (আল্লাহাফেজ)
Sort:  
Loading...
 7 months ago 

আপু আপনার দিনলিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। দিনটি কর্মব্যস্ততা ও ছেলেকে সময় দেয়ার মধ্য দিয়ে আপনি কাটিয়েছেন। আপনার মা বাসায় নেই জন্য আপনার রাগ হচ্ছিলো। এটা স্বাভাবিক। বাসার কেউ বাইরে থাকলে এমনি খারাপ লাগে।

আপনার জন্য শুভকামনা রইলো। ভালো থাকবেন।

 7 months ago 

সকালে ঘুম থেকে উঠে চা আর কেক দিয়ে সকালের নাস্তা করেছিলেন। তারপর রান্না করেছিলেন। সারাদিন বেশ ভালোভাবেই অতিবাহিত করেছেন। ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

সিম আলু কপি দিয়ে রান্না টা বেশ ভালোই হয়েছে ৷ তারপর দেখলাম রাতে বরা আর চানাচুর খেয়েছেন ৷

যাই হোক ধন্যবাদ আপনাকে আপনার সারাদিনের কার্যক্রম গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য ৷

 7 months ago 

বাচ্চারা তাদের নানু দাদু কে এক দুই দিনের জন্য চোখের আড়াল করলে ওদের খুব মন খারাপ হয়। আমার মেয়েরাও এমন করে।
আপনার মা আপনার বোনের বাসায় যাওয়ার কারণে সারাদিন অনেক ব্যস্ত সময় পার করেছেন এবং সন্ধ্যায় আপনার মায়ের আনা পিয়াজু দিয়ে নাস্তা করেছেন এরপরে রাতে হ্যাং আউটে অংশ গ্রহণ করেছিলেন,সেদিন হ্যাং আউটে অনেক মজা হয়েছিল।

 7 months ago 

মা ছাড়া আপনি বড় একা হয়ে যান আর বাসার সব কাজ আপনাকে করতে হয় বলে প্রচুর চাপে থাকেন। একা সংসার সামলানো আসলেও কষ্টের। ভালো লাগলো আপনার দিনালিপি পড়ে

 7 months ago 

মা যদি সন্তানের বাসায় যায় তাহলে সে সন্তান কি আর এত সহজ আসতে দেয়।। আর চিংড়ি মাছ আমার ভাতটা খেতে বেশ ভালো লাগে।। আপনার বাবা চিংড়ি মাছ এনেছে কিন্তু আপনি ফ্রিজে রেখে দিলেন কারণ তার মা আসলে সেটি কাটবেন।। আর হ্যাঁ হ্যাংআউট থাকায় আপনার হাতের কাজ একটু তাড়াতাড়ি শেষ করেছেন।।

 7 months ago 

আর হ্যাঁ তবে এটা সত্যি, মেয়েদের বাড়িতে যদি তাদের মা-বাবা বেড়াতে যায় কোনভাবেই তারা আসতে দেয় না।

প্রায় অনেকগুলো চিংড়ি মাছ এনেছিল তো ওগুলো কাটতে গেলে আমার অনেক সময় লাগে তাই ফ্রিজে রেখে দিলাম আসলে কাটবে এবং তাকে সাহায্য করবো।

থ্যাঙ্ক ইউ কমেন্টের মাধ্যমে আপনার মতামতি জানিয়ে দিলেন।

 7 months ago 

বর্তমানে ফ্রিজ থাকায় সব রাধুনীদের অনেক বেশি সুবিধা হয়েছে।।

 7 months ago 

একটা মেয়ের কাছে সবচাইতে সাপোর্ট পাওয়ার জায়গা হচ্ছে তার মা। আপনি আপনার বাবা ফ্যামিলিতে বর্তমানে রয়েছেন। কিন্তু আপনার মাকে ছাড়া আপনি একেবারেই অসহায়। আজকে পরিবারের প্রত্যেকটা কাজ আপনাকে নিজ হাতে করতে হয়েছে। আসলে সংসার সামলানো কতটা কষ্টকর। সেটা আমি বেশ ভালোভাবেই উপলব্ধি করতে পারছি। এত ব্যস্ততার মাঝেও নিজের একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য, ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59615.63
ETH 2524.32
USDT 1.00
SBD 2.44