Better Life With Steem || The Diary game || 21/6/2024

in Incredible India13 days ago (edited)
1000103868.jpg

প্রিয় বন্ধুরা, গত তিন চার দিন ধরে বাসায় ওয়াইফাই না থাকার কারণে, প্লাটফর্মে জয়েন্ট করতে পারিনি। তাই আজ আমি আপনাদের সাথে আমার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কাটানো মুহূর্তগুলো শেয়ার করতে চাই, চলুন এবার শুরু করি।


আজ সকালবেলা ঘুম থেকে উঠে হাতমুখ ধুয়ে এক গ্লাস পানি খেয়ে কিছুক্ষণ বসে থাকি। আর বসে থাকার কারণ হলো, আজ সকালবেলা বিছানা থেকে উঠতে পারছিলাম না,কেন জানিনা পা দুটো এত ব্যাথা করছিলো যে হাটলেই অনেক কষ্ট হয় তাই অনেকক্ষণ বসে রইলাম এবং মায়ের সাথে কথা বললাম। আপনাদেরকে আমি আমার কোন এক পোস্টে জানিয়েছিলাম যে কোরবানির পর আমার ছোট বোনের বিয়ে,আজ ওর বিয়ে হলো এবং ওর শ্বশুর বাড়ির লোকজন এসে ওকে নিয়ে গেল তবে তেমনটা কোন আয়োজন হয়নি। বেশি একটা আয়োজন না হওয়ার শর্তেও বাবা মা অনেক যেতে রিকোয়েস্ট করছিল আমরা এমনিতেই যাইনি।

1000103234.jpg

যাই হোক মায়ের সাথে এবং বোনের সাথে অনেকক্ষণই কথা বলি। তাদের সাথে কথা বলে ফেলে রাখা বাসি কাজগুলো করি। কাজগুলো হয়ে গেলে সকালের নাস্তা করি গত কালকের মাংস রান্না আর রুটি দিয়ে। সাহেব আর নাস্তা করেনি সে নাস্তা না করে বাজারে গেলে কাঁচা সবজি কিনতে। সে বাজারে যাওয়ার পর আমি এদিকে মাংসের ঝোল লাগা বাতি গুলো আবার ধুয়ে রাখি।

আমার কাজগুলো করতে করতে সাহেব এদিকে বাজার নিয়ে চলে আসলো, আবার তার কিছুক্ষণ পর ওয়াইফাই এর লোক আসলো ওয়াইফাই ঠিক করতে। ওয়াইফাই ঠিক করে দিয়ে গেল তারপর আমি দুপুরে রান্না করতে শুরু করি।

1000103311.jpg

এরপর যা যা রান্না করবো তার সবকিছু কেটেকুটি গুছিয়ে নিয়ে রান্নাটা বসিয়ে দিলাম। আর সাহেব গা গোসল করে মসজিদে গেলে নামাজ পড়তে। সে নামাজ পড়ে আসার আগেই আমার সবকিছু রান্না বান্না হয়ে গেলো। এরপর আমি গোসল করে এসে সাহেবকে দুপুরে ভাত খেতে দিলাম। সে খেয়ে বিশ্রাম নিলো তারপর আমি দুপুরে খাওয়া দাওয়া করলাম।

1000103817.jpg

দুপুরের খাবার খেয়ে বাসার ভিতরে কিছুক্ষণ হেটে শুয়ে বিশ্রাম নিলাম। বিকেলে আর ঘুমাইনি, ছেলে ঘুমিয়েছিলো। কিছুক্ষণ শুয়ে থেকে মোবাইল ব্যবহার করে, আসরের নামাজ পড়তে যাই। এরপর নামাজ পড়া শেষ করে বাহির থেকে শুকনো কাপড় গুলো এনে গুছিয়ে রাখি।

1000103228.jpg

মাগরিবের আজানের আধা ঘণ্টা আগে ছেলে ঘুম থেকে উঠে যায়। তারপর ওকে নিয়ে বাসায় একটু হাঁটাচলা করি, এরপর মাগরিবের আজান দিলো ছেলেকে রেখে ওজু করে নামাজ পড়ি। নামাজ শেষ করে কিছুক্ষণ দোয়া পড়ে জায়নামাজের পাটি থেকে উঠে ছেলে মেয়েকে সন্ধ্যায় খেতে দি, সাহেব বিকেলে দোকানে যাওয়ার আগে ছেলে মেয়েকে চকলেট কেক কিনে দিয়েছিলো কিন্তু ওরা ঘুম থাকার কারনে তখন দেইনি। তাই সন্ধ্যা বেলা কেক খেতে দিয়ে সন্ধার নাস্তাটা চালিয়ে দিলাম। তবে বন্ধুরা, আজ আর লিখব না সবার সুস্থতা কামনা করে এখানেই বিদায় নিচ্ছি আল্লাহ হাফেজ।।

Sort:  
Loading...
 12 days ago 

আপনার ছোট বোনের বিয়ে হয়েছে, শুভকামনা রইল আপনার বোনের জন্য। আশা করি তার পরবর্তী জীবন অনেক সুখের হবে। যদিও বেশি বড় আয়োজন হয় নি তবে আমি সেখানে উপস্থিত থাকেন নি।বোনের বিয়েতে উপস্থিত থাকতে না পারলে স্বাভাবিক একটা খারাপ লাগা কাজ করে।

সকালে রুটি আর মাংস দিয়ে নাস্তা করেছিলেন এবং দুপুরের রান্নাও শেষ করেছিলেন। ধন্যবাদ আপনাকে আপনার কার্যক্রম তুলে ধরার জন্য। ভালো থাকবেন।

 12 days ago 

আপনি এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সামনে উপস্থাপনা করেছেন যেটা আমার কাছে অনেকটা ভালো লেগেছে। আর আপনি সারাদিন কি কি করেছেন সে সব বিষয়েও আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু। সব সময় আপনি ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

 11 days ago 

মোটামুটি অনেকটা ব্যস্ততার মাধ্যমে আপনার দিনটা পার করেছেন। আসলে সবজি না হলে খেতে তেমন একটা ভালো লাগে না। আপনার হাসবেন্ড তাই সবজির জন্য নিচে চলে গিয়েছে। আর মাংস রান্না করলে সে পাত্র গুলো খুব দ্রুত ধুয়ে ফেলার প্রয়োজন হয়। তা না হলে বাজে একটা গন্ধ বের হয়ে যায়। আপনাদের চকলেট কেক দেখতে অনেক বেশি লোভনীয় দেখাচ্ছে। ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।



Oh yes! We support ANY quality post and
good comment ANYWHERE and at ANYTIME
Curated by : @wilmer1988

 10 days ago 

thank you @wilmer1988

 9 days ago 

De nada amiga.

Saludos🇻🇪👍

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 58799.78
ETH 3205.78
USDT 1.00
SBD 2.29