Better Life With Steem || The Diary game || 2/2/2024

in Incredible India7 months ago

বিসমিল্লাহির রহমানির রহিম

GridArt_20240202_194832396.jpg

আশা করি আল্লাহর রহমতে সকল বন্ধুরা ভালো আছেন। বন্ধুরা আজ আমি আপনাদের সাথে আমার আজকে সমস্ত কাটানো সারাদিনের মুহূর্তগুলো শেয়ার করতে চাই।

সকালবেলা

IMG_20240202_183708.jpg

সকালবেলা ঘুম থেকে উঠলাম উঠে দেখি কালকের মতোন আজকেও টিপ টিপ করে বৃষ্টি পড়ছে। তাই ঘুম থেকে একটু দেরি করে উঠেছি এবং ছেলেও আমার সঙ্গে উঠে গেল। আমি হাতমুখ ধুয়ে ফ্রেশ হয়ে নিলাম এবং ছেলেকে ও হাতমুখ ধুয়ে দিলাম তারপরে ওর মুখে কিছু ক্রিম লাগিয়ে দিলাম। সকালে আমি মুড়ির মোহা এবং চা দিয়ে নাস্তা করেছি আর ছেলে মেয়ে চা বিস্কুট খেলো। আর এদিকে বৃষ্টির কারণে আমাদের রান্না ঘর দিয়ে পানি পড়ছিল মা তাতে কিছু কাগজ বিছিয়ে দিল। আর কাগজ দিতে দিতে এদিকে বৃষ্টি পড়াও থেমে গেল। বৃষ্টি যদি থাকে তাহলে ঘর থেকে তো বের হতে ইচ্ছা করেই না ঘরের ভিতরে সারাক্ষণ পাইচালী দিতে হয়

IMG_20240202_184019.jpg

মধ্য দুপুর: শুয়ে বসে থাকলে কিন্তু মনে হয় ক্ষুধাটাও বেশি লাগে আর মন ছুঁচো বুচো করে কি খাব। মা কিছুদিন আগে চাল ভেজে ছিলো তাও আবার চাল ভেজে ছিল আমার জন্য কারণ আমার চা দিয়ে চাল ভাজা খেতে খুব ভালো লাগে । তাই ভাবলাম রসুন দিয়ে চাল ভাজা খাই আমার সঙ্গে সঙ্গে ছেলেও খেতে লাগলো ।

দুপুরবেলা +বিকেলবেলা

IMG_20240202_183553.jpg
IMG_20240202_183612.jpg

সাড়ে এগারোটার দিকে দুপুরে রান্না বান্না সবকিছু গুছিয়ে নিল এবং মা রান্না করা শুরু করে দিল। আমি অনেকদিন ধরে একটা জিনিস রান্না করে খাব তা খাব খাব বলে খাওয়াই হচ্ছে না তাই ভাবলাম আজকে খাবো। আপনারা হয়তো এই জিনিসটা অনেকেই খেয়েছেন কিন্তু আমি কখনো খাইনি আজ প্রথম খাবো। আর এটার নাম হলো বিষ কচুর ফুল আপনারা অনেকে দেখলে হয়তো অবাক হয়ে যেতে পারেন যে বিষ কচুর ফুল রান্না করে খাওয়া হয়। আমি প্রথমে যেনে কিছুটা অবাক হয়ে ছিলাম

IMG_20240202_183522.jpg

আমি একদিন বাজারে গিয়েছি তখন দেখলাম এই কচুর ফুল গুলো বিক্রি করছে। তারপর আমি বাড়িতে এসে মাকে জিজ্ঞেস করলাম এই বিষ কচুর ফুলগুলো কি খায় মা বলল হুম এগুলো খাই কিন্তু আমি কখনো খাইনি। আমি সেদিন থেকে মনে মনে ভাবলাম এই ফুল যখন খায় তো আমি একদিন খেয়ে দেখব খেতে কি রকম লাগে। তাই আজ ভাবলাম এটা রান্না করে আজকে খেয়ে দেখি কিরকম লাগে খেতে। তবে দুঃখের বিষয় রান্না করার সময় আমি ফটো তুলতে ভুলে গিয়েছিলাম। যখন রান্না করা প্রায় শেষ হলো তখন ছবি তোলার কথা মনে পড়ল। আমার মনে হয় রেসিপিটা আপনাদের কাছে শেয়ার করলে আমার খুব ভালো লাগতো। যাইহোক কিছু করার নেই মাঝের মধ্যে এমন মন বলা হই না যে কিছুই মনে থাকে না। এরপর মা রান্নাবান্না শেষ হয়ে গেল এবং আমরা গোসল করে আসলাম। ছেলেকে গোসল করিয়ে আনলাম তারপর আগে ছেলেকে দুপুরের খাবার খাইয়ে দিলাম এরপর আমরা সবাই খেলাম।

IMG_20240202_194658.jpg

বিকেল বেলা:দুপুরের খাওয়া দাওয়া করে কিছুক্ষণ বিশ্রাম নিলাম এবং ছেলেকে ঘুম পাড়িয়ে দিলাম। এরই মাঝে আমার আপু ফোন দিল এবং ফোন দিয়ে বলল তার মামাশ্বশুর আজকে দুপুর সময় মারা গিয়েছে। তারপর আপুর ফোন পেয়ে মা এবং আব্বু তাদের বাড়িতে চলে গেল। আজকে বিকেলে অন্যরকম ভাবে চালতার আচার বানিয়ে খেলাম। অন্যরকম মানে চালতা সাথে কাঁচা কলা দিয়ে একসাথে ছেঁটে তারপর বানিয়েছিলাম। আর ভর্তাটা আমি বানাইনি আমার চাচতো বোন বানিয়েছে এই প্রথমবারেই আমি কলার সাথে চালতা বানিয়ে খেলাম আর খেতেও বেশ দারুন হয়েছে।

সন্ধ্যা +রাত

IMG_20240202_125219.jpg

ছেলে সন্ধ্যার কিছুক্ষণ আগে ঘুম থেকে উঠে গেল এবং উঠে আপু আপু বলে কান্নাকাটি করল। তারপর আমি মাকে ফোন দিলাম আসবে কিনা তারপর মা বলল আজকে আসবে না সকালে আসবে। এরপর ছেলেকে বুঝিয়ে শুনিয়ে কান্নাকাটি থামালাম। তারপর পোস্ট লিখতে বসলাম এবং কতগুলো মুড়ি চানাচুর মেখে সামনে নিয়ে বসলাম আর পোস্ট লিখলাম। পোস্ট লেখা সম্পূর্ণ করে তারপর ছেলেকে রাতে খাবার খাইয়ে দিলাম। ওকে খাওয়া দাওয়া করে আমরা খেলাম কারণ আজকে তো মা-বাবা আসবে না তাই তাড়াতাড়ি খাওয়া দাওয়া করে নিলাম আর বেশি রাত জাগলাম না ঘুমিয়ে গেলাম।

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টি ধৈর্য সহকারে পড়ার জন্য। (আল্লাহাফেজ)
Sort:  
Loading...
 7 months ago 

কচুর ফুল আমি নিজে অনেক বেশি পছন্দ করি। তবে সৃজন ছাড়া এই ফুল তেমন একটা পাওয়া যায় না। আজকে আপনি রান্না করেছেন দেখতেই তো অনেক বেশি লোভনীয় লাগছে। চাল ভাজা খেতে বেশ ভালোই লাগে বৃষ্টির দিনে। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 7 months ago 

বিষ কচুর নামই প্রথম শুনলাম৷ এটার ফুলে বিষ নাই? খেলেন কিভাবে।

শীতের দিনে মুড়ি চানাচুর কাচা মরিচ দিয়ে খেতে দারুণ মজার হয়। ধন্যবাদ আপু এত সুন্দর দিন শেয়ার করার জন্য।

 7 months ago 

অনেক দিন হলো চাল ভাজা খাই না সাথে মুড়ির নারু দেখে লোভ সামলাতে পারলাম না ৷

যাই হোক ধন্যবাদ আপনাকে আপনার সারাদিনের কার্যক্রম গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য ৷

 7 months ago 

আজ সকালের নাস্তা হিসাবে মুড়ির মোয়া ও চা খেয়েছেন।। আমার মুড়ির মোয়া খেতে বেশ ভালোই লাগে।। আর চাউল ভাজা আগে খাওয়া হতো কিন্তু অনেকদিন হয় খাওয়া হয় না।। আর হ্যাঁ এই কচুর ফুল আমি খেয়েছিলাম ভালোই লাগে।।

ধন্যবাদ আপনার একটি দিনের কার্যক্রম আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।।

 7 months ago 

মুড়ির মোহা আমিও মোটামুটি পছন্দ করি। তবে চাল ভাজা অনেক পছন্দ করি চা দিয়ে খেতে রসুন দিয়ে খেতে খুব ভালো লাগে।

আপনারা যে বিষ কচুর ফুল খেয়েছেন যেনে খুব ভালো লাগলো কারণ আমি প্রথম খেয়েছি। আর খেতে খুব ভালো লাগছিল। থ্যাংক ইউ আপনার মতামতটি জানিয়ে দিলেন।

 7 months ago 

আমি কখনো রসুন দিয়ে খাইনি তবে কখনো খেলে অবশ্যই রসুন দিয়ে ট্রাই করবো।।

 7 months ago 

ছিদ্র ঢালাই ভাজা মুড়ি মাখানো এর নিজ দিয়ে চিকন চানাচুর গুলো পড়ে যাচ্ছে না?

কচুরপুর ঘণ্টো খেতে খুবই ভালো লাগে আমার মায়ের হাতের কচুর ফুল ঘন্টো খাওয়ার কথা মনে পড়ে গিয়েছে। আপনার পোস্টটি পরিদর্শন করতে গিয়ে।

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার একটি দিনের কার্যক্রম আমাদের কাছে শেয়ার করার জন্য আপনার পরবর্তী আকর্ষণীয় দিনা লিপি লেখা পড়ার অপেক্ষায় রইলাম।

 7 months ago 

আসলে ছিদ্র ঢালাই ভাজা মুড়ি চানাচুর পড়ে যাচ্ছে না চানাচুর মসলাগুলো পড়ে যায়। তবু হাতের কাছে ওটা পেলাম তার জন্য ওটাতে মেখে খেয়ে নিলাম।

আসলে আমি এই প্রথমবার কচুর ফুল রান্না করে খেয়েছি আর রান্নাটা বেশ লোভনীয় হয়েছিল। আমি প্রথম খেলাম আবার একবার খাওয়ার আশা আছে।

থ্যাঙ্ক ইউ আমার পোস্টি ধৈর্য সহকারে পরে খুব সুন্দর একটি কমেন্ট করলেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59626.66
ETH 2519.04
USDT 1.00
SBD 2.43