Better Life With Steem || The Diary game || 19 September 2023

in Incredible Indialast year

GridArt_20230919_173738016.jpg

বিসমিল্লাহির রাহমানির রাহিম
হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আলহামদুলিল্লাহ আমি আল্লাহর রহমতে অনেকটাই ভালবাসি।বন্ধুরা আজ আমি আপনাদের সাথে আমার ডেইলি গেমস শেয়ার করতে চাই। আজ আমার সারাদিনটা কেমন কাটলো আপনাদের সাথে শেয়ার করে মনে হয় আমার অনেক ভালোই লাগবে।

আজ সকালে ঘুম থেকে একটু লেট হয়েছে কারন সকাল বেলায় প্রচুর পরিমাণে বৃষ্টি হয়েছিল।ষ্বৃষ্টির ফোঁটা গুলো টিনের টপটপ করে পরলো আর ঘুমটা অনেক ভালো হলো। এই কারনে ঘুম থেকে উঠতে লেট হয়েছে আর সকালের নামাজ পড়তে পারিনি। ঘুম থেকে উঠে হাতে ব্রাশ পেস্ট নিয়ে বাথরুমে যায় হাত মুখ ধুয়ে আসি তারপরে সকালে নাস্তা করি। তারপর ছেলেটা ঘুম থেকে উঠে গেল ও আজ একটু তাড়াতাড়ি ওঠেছে।

ও ঘুম থেকে উঠে তার এক দেড় ঘন্টা পর কিছু খায় সকালবেলা ওকে আমি এক পিস কেক খাওয়ালাম। ও কেক খেয়ে আবার কিছুক্ষণ পর ঘুমিয়ে পড়লো কারণ বৃষ্টি হয়েছিল তার জন্য। তারপরে আমি আর কি করবো বুঝতেই তো বাপের বাড়িতে আসা শুয়ে বসে থাকা। তো আমি আজ কয়েকদিন পর আমি মার সাথে কিছু কাজ করলাম মানে রান্নাবান্নার কিছু কাজ করলাম।

IMG_20230919_160007.jpg

*মা আজকে দুপুরে রান্না করেছে গরুর মাংস, ডাল, পুইশাখ,এইসব রান্নার কাজে আমি সাহায্য করেছি।মাকে সব কিছুতে সাহায্য করে তারপর আমি মোবাইলটা হাতে নিয়ে মোবাইলের কিছু কাজ করি।তারপরে দেখি ছেলে ঘুম থেকে উঠে গেল ঘুম থেকে উঠার পর কিছুক্ষণ পর ওর হাত পা ধুয়ে দিলাম গোসল করলাম না। যাইহোক তারপর আমি গোসল করে আসলাম ও জোহরের নামাজ পড়ে নিলাম তারপরে সবাই মিলে দুপুরে খাবার খেলাম।

IMG_20230918_160245.jpg

IMG_20230919_155636.jpg

দুপুরের খাবার খেয়ে বিকালে কিছুক্ষণ বিশ্রাম নিলাম আবার বিকেলে খুব বেশি বৃষ্টি হয়েছিল আমি এর ফাঁকে একটু ঘুমের মতো বললাম।তারপর আসরের আজান দিল হঠাৎ করে আজান শুনে ঘুম ভেঙ্গে গেল তারপর ওযু সেরে আসরের নামাজ পড়ে নিলাম।নামায পড়ার দেখি বৃষ্টিটা থেমে গেল।তারপর আমি একটু উঠোনের দিকে নামলাম আমাদের একটা পেয়ারা গাছ আছে। দেখি পেয়ারা পেকে রয়েছে ও পাখিতে খাচ্ছে তো আমি একটা পেয়ারা পেড়ে নিয়ে খেলাম।পেয়ারাটা খেতে খুব মিষ্টি ছিলো।পেয়েরার একটা ফটোগ্রাফি তুললাম।

IMG_20230918_193017.jpg

IMG_20230919_115711.jpg

এরপর সন্ধ্যা হয়ে গেল এবং মাগরিবের নামাজ পরে নিলাম।আমার নামায শেষ হওয়ার পর ছেলে আম্মু আম্মু বলে ডাকাডাকি করে।ছেলে আমার নামাজ পড়া দেখে বলে আম্মু আল্লাহ আল্লাহ মানে ও নামাজ পড়বে সেটা আমাকে বলল। তারপর আমার জায়নামাজটা ওকে দিয়ে দিলাম তারপরে ও ওই রকম করে নামায পরলো আমি তার ফাঁকে একটা ফটোগ্রাফি তুলে নিলাম। নামায় শেষ করে হালকা কিছু নাস্তা করলাম মালটা। এরপরে সবাই রাতের খাওয়া দাওয়া করে ঘুমিয়ে পড়লাম।

বন্ধুরা আমার আজকে ডেইলি গেমটা আপনাদের কেমন লাগবে জানিনা। তো আমার লেখায় যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে আশা করি আমার ডেইলি গেমসটা আপনাদের খুব ভালো লাগবে।সবাই সুস্থ থাকুন ভালো থাকুন আল্লাহ হাফেজ

I am a bengali my mother tongue is bangla. I don't know English very well. So I always prefer Bengali writing for the convenience of Bengali language. I hope you will like my mother tongue Bengali very much. Today I am sharing with you about my daily game.

Sort:  
 last year 

আসলে বৃষ্টির দিনে টিনের চালের শব্দে ঘুমটা মনে হয় অনেকটা বেশি ভারী হয়ে যায়। শরীরের কাঁথা মুড়িয়ে ঘুমানোর মজাটাই তখন হয় অন্যরকম। আপনার বেলায়ও ঠিক তেমনি হয়েছে। একটা জিনিস আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। আপনার ছেলে নামাজ পড়া শুরু করেছে। যদিও সে নামাজ সম্পর্কে কিছু জানে না। কিন্তু সে সেজদায় লুটিয়ে পড়েছে এটাই অনেক বেশি।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, আপনার একটা দিনের এত সুন্দর কার্যাবলী আমাদের সাথে উপস্থাপন করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভাল থাকবেন। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি। সৃষ্টিকর্তা যেন আপনার ছেলেকে একজন নেককার,, দ্বীনদার মুসলিম হিসেবে। এই পৃথিবীতে বাঁচিয়ে রাখে।

 last year 

প্রথমে আমি আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ জানাই আপনে যে আমার পোস্টে যে কার্যকারী মতামত দিয়েছেন ওই মতামতটি আমার খুব পছন্দ হয়েছে। আর বেশি ভালো লেগেছে আমার ছেলের জন্য আপনি আল্লাহর কাছে খুব সুন্দর একটি প্রার্থনা করেছেন।

থ্যাংক ইউ আপু আপনার কথাগুলো আমার খুব ভালো লেগেছে।

Loading...

আপনি আমাদের সাথে আপনার দিনের কিছু মুহূর্ত শেয়ার করেছেন।আপনার দিনের মূহুর্ত গুলো অসাধারন ছিলো। আপনার রান্না করা মাংস টা বেশি সুন্দর লাগছে আমার কাছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে আপনার দিনের মূহুর্ত গুলো ভাগ করে নেওয়ার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন আর পরিবার ও নিজের খেয়াল রাখবেন।

 last year 

থ্যাঙ্ক ইউ

🌺🌺🌺🌺

 last year 

যদি বৃষ্টি হয় তাহলে ঘুমটা অনেক ভালো হয় বিশেষ করে সকালের মুহূর্তে যদি বৃষ্টি থাকে। তাহলে ঘুম থেকে উঠতেই মন চায় না।।

আপনি আপনার বাবার বাসায় আছেন তাই স্বাধীনভাবে রয়েছে কারণ সকালে কাজ না করলেও সমস্যা নেই। আজ আপনি আপনার আম্মুর সাথে রান্না করেছেন।। সেগুলো আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।। আর আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম আজকের দিনটি আপনার অনেক ভালো কেটেছে।

 last year 

অবশ্যই বাবার বাড়িতে থাকা প্রত্যেকটা দিনই ভালো কাটে। আর আপনে আমার পোস্টটি খুব সুন্দর ভাবে করে আপনার মতামত জানিয়ে দিলেন থ্যাঙ্ক ইউ।

 last year 

কোথায় আছে বাবার বাড়ি মধুর হাড়ি।। প্রতিটা মেয়েরই বাবার বাড়িতে আলাদা একটা প্রশান্তি রয়েছে।।

 last year 

একদম ঠিক কথাই বলেছেন আপনার কথাটি শুনে আমার অনেক ভালই লাগলো থ্যাঙ্ক ইউ।।

 last year 

আপনার দিনলিপিটি পড়ে আমার খুব ভালো লেগেছে। মাংসটা খুবই লোভনীয় লাগছে পেয়ারাগুলো একেবারে টসটসে মনে হচ্ছে, আর বেবির নামাজ পড়া দৃশ্যটা তো অসাধারণ ।আমার মনে হচ্ছে খুব ভালো একটি দিন আপনি অতিবাহিত করেছেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোষ্টের ধৈর্য সহকারে পরে সুন্দর একটি মতামত দেওয়ার জন্য থ্যাঙ্ক ইউ।

 last year 

টিনের চালের উপর বৃষ্টির আওয়াজ অনেক রোমাঞ্চকর। খুব ভালো লাগে। আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম আপনি খুব ব্যাস্তময় একটা দিন পার করলেন। গরুর গোস্ত আমার খুব প্রিয়। আপনাদের রান্না করা গরুর গোসত দেখতে অনেক লোভনীয় দেখাচ্ছে। ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি সুন্দর একটি মতামত দেওয়ার জন্য থ্যাঙ্ক ইউ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 67237.66
ETH 2668.80
USDT 1.00
SBD 2.70