Better Life With Steem || The Diary game || 15/6/2024

in Incredible Indialast month
1000099317.png

[Canva]

প্রিয় বন্ধুরা, আজ আমি আপনাদের সাথে আমার সকাল থেকে রাত পর্যন্ত কাটানো মুহূর্তগুলো শেয়ার করতে চাই, চলুন এবার শুরু করি।


1000098899.jpg

চোখ ভরা ঘুম নিয়ে সকাল ৫ঃ১০মিনিটের সময় ঘুম থেকে উঠে,হাতমুখ ধুয়ে ওযু করে নামাজ আদায় করি। নামাজ শেষ করছি তারপরও মনে হচ্ছে চোখে অনেক ঘুম এরপর আবার শুয়ে পড়ি । সেই ঘুম থেকে সকাল সাড়ে আটটার সময় উঠি,উঠে প্রথমে কিচেনে চলে যায় তারপর কিছু ধোয়া ফালা করে সকালে নাস্তা তৈরি করি ।

আমি যখন সকালে নাস্তা বানাচ্ছিলাম তখন সাহেব বলে আমার জন্য বানাতে হবে না, তুমি আমাকে পান্তা ভাত দাও ওগুলো খেলে গেলে আমি সারাদিনে শান্তি অনুভব করতে পারবো। তারপর আর কি করার তাকে সেই পান্তা ভাত এবং বাসি তরকারি দিয়ে খেতে দিলাম। সে খেয়ে চলে গেল আর বলে গেল দুপুরে তোমরা খেয়ে নিও আমি দুপুরে খেতে আসবো না। এই কথা বলে সে বাসা থেকে বের হয়ে গেল। তারপর আমরা সকালে নাস্তা করি।

1000099287.jpg

কালকে থেকে আমার রান্না ঘরের পিছন দিয়ে খুব বাজে একটা গন্ধ আসছে। আর গন্ধটা হওয়ার কারণ হলো, গরুর গোবর আর গরুর প্রসাব এর কারনে। এতটা প্রচুর গন্ধ বের হচ্ছে যে আমি দম ফালাতেই পারছি না। কি করার সহ্য করতে হবে বাড়িয়ালা কোরবানির জন্য গরু কিনেছে।

1000098874.jpg

যাইহোক সকালে নাস্তা খাওয়া শেষ করে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে তারপর যাই রান্নাঘরে রান্না করতে, রান্না করতে গিয়ে কোন রকম ভাবে নাক চেপে ধরে রান্নাটা তাড়াতাড়ি শেষ করে নিলাম। আর এদিকে বাড়িওয়ালা বলে রেখেছে ভাবি ভাতের মার ফেলে দেবেন না আমাকে দিয়েন গরুকে খাওয়াবো। যেহেতু আমার বাসায় পাশেই রেখেছে আমারও তো কিছু দায়িত্ব আছে তাই না।

দুপুর ১ টার সময় ছেলেকে নিয়ে গোসল করে আসি, ওকে গোসল করে এনে জামা কাপড় পরিধান করিয়ে রেখে তারপর আমি জোহরের নামাজ পড়ি। নামাজ শেষ করে তারপর দুপুরের খাওয়া দাওয়া করি। আমরা খেয়ে সাহেবকে ফোন দিলাম দেখি সময় পেলে আসতে পারে কিনা, বলে তো গিয়েছিল আসতে পারবো না তারপরও ফোন দিলাম। ফোন দেওয়ার পর বলল আমি দুপুরে খাবার খেয়েছি ব্যস্ত আছি এখন রাখো।

1000099049.jpg

যাক দুপুরে খাওয়া দাওয়া করে বিশ্রাম নিলাম।আজ আর ঘুমাইনি আর ছেলেকেও ঘুম পড়াতে পারেনি। সে বলছে আমি ঘুমাবো না খেলা করব তারপর আর ঘুমানোর জন্য জোড়াজোড়িও করিনি। আমি কিছুক্ষণ শুয়ে থাকার পর আসরের আজান দিলো নামাজ পড়ে নিলাম।

আসরের নামাজ পরে শুয়ে কয়েকটি কমেন্ট করলাম। কয়েকটি কমেন্ট করে তারপর ছেলের খেলাধুলা কিছুক্ষণ সময় দিলাম। এরপর মাগরিবের আজান দিলে নামাজ পড়ে বসে রইলাম। আজকে সন্ধ্যায় ছেলে মেয়ের জন্য কোন নাস্তা বানাইনি । রুটি ছিল তরকারি দিয়ে খেয়ে নিল।

সন্ধ্যার কিছুক্ষণ পর পোস্ট লিখতে শুরু করি। পোস্ট লেখার মত ছেলের কত বাহানা এবং ছলনা সহ্য করতে হলো। আম্মু এটা এনে দাও আম্মু ওটা খাব এরকম কতশত বাহানা ধরে। এর মধ্য আবার আমার ছোট বোন ভিডিও কল দিল, এরপর ওর সঙ্গে আমি এবং ছেলে ভিডিও কলে অনেকক্ষণ কথা বলি।

ওর সঙ্গে কথা বলা শেষ করে পোস্ট লেখা ও শেষ করি তারপর ছেলেকে রাতের খাবার খাইয়ে দিয়ে আমি এশার নামাজ পড়ি। এশার নামাজ পরে রাতের খাবারটা তাড়াতাড়ি খেয়ে নিলাম। এরপর বাসার ভিতরে কিছুক্ষণ সময় হাঁটাহাঁটি করে সময় কাটিয়ে শুয়ে পড়ি। এভাবেই আমার জীবন থেকে আরও একটা দিন চলে গেল। সবার সুস্থতা কামনা করি।।

আজকের মত এখানেই বিদায় নিচ্ছি আল্লাহ হাফেজ।
Sort:  
Loading...
 last month 

কোরবানির গরু নিয়ে এসেছে আপনার বাড়িওয়ালা। কিন্তু আপনার জানালার পাশে রাখার কারণটা কি? আমার মনে হয় তার সাথে যোগাযোগ করা উচিত। আপনার হাসবেন্ড কে বলবেন, তার সাথে কথা বলার জন্য। এভাবে প্রতিনিয়ত যদি আপনি গরুর প্রস্রাব এবং গোবরের গন্ধ সহ্য করতে হয়। তাহলে আমার মনে হয় ওখানে না থাকাটাই উত্তম। তো যাই হোক মোটামুটি দিনটা আপনার বেশ ব্যস্ততার মধ্যে কেটে গিয়েছে। ধন্যবাদ ব্যস্তময় দিনের খানিকটা আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

 last month 

মাঝে মাঝে সকালবেলা পান্তা ভাত খেলে মন্দ হয় না। যে গরম পড়েছে পান্তা ভাত খেলে শরীর ঠান্ডা থাকে। তবে আমি সাধারণত পান্তা খেলে বিভিন্ন ধরনে ভর্তা দিয়ে খাই। তরকারী দিয়ে খাওয়া হয় না। কোরবানীর সময় এই সমস্যাটা অনেকের হয়। পশু এনে রাখা হয় ফলে দূর্গন্ধ ছড়ায়। কি আর করার । কালই ঈদ। তারপর আর এই ঝামেলা থাকবে না। ভাতের মার ফেলে না দিয়ে গরুকে দিয়েছেন। ঈদের মধ্যে ব্যস্ততা একটু বেড়ে যায় তাই আপনার হাসবেন্ড দুপুরে খেতে আসতে পারেনি। শিশুরা মায়ের কাছেই আবদার করে। ভালো লাগলো আপনার দিনলিপি পড়ে। ভালো থাকবেন।


Congratulations 🥳


We support quality posts and good comments Published in any community and any tag.


Curated by : @malikusman1

 26 days ago 

thank you @malikusman1

 last month 

অধিকাংশ বাড়িওয়ালারা নিজেদেরকে বাড়িওয়ালা প্রমাণ দেয়ার জন্য অনেক রকমের কাজ করে থাকে। আপনার বাড়িওলাটি ও মনে হয় সে রকম।

আগে আমি দোতালায় থাকতাম।তখন ঈদের আগেও পরে দরজা জানালা খোলা আমার জন্য মুশকিল হয়ে পড়তো। এবার অবশ্য টেরই পাচ্ছি না এই ব্যাপারটি।

গরুর গোবর ও প্রস্রাবের গন্ধে আপনি অসহনীয় পর্যায়ে পড়েছেন। তারপরও সারাদিনে সব কাজই সুন্দরভাবে করে নেওয়ার চেষ্টা করেছেন।
ভালো লাগলো আপনার দিনলিপি পড়ে।

 last month 

যদিও আপনার চোখে ঘুম ঘুম ভাব ছিলো তবুও উঠে নামাজ আদায় করেছিলেন এবং তারপর আবার ঘুমিয়ে পড়েছিলেন। ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নাস্তা বানানোর কাজ করেন। বাড়িওয়ালা গরুকে ভাতের মাড় খাওয়াবে এজন্য আপনাকে আগে থেকে বলে গিয়েছে। ভালো লাগলো আপনার কার্যক্রম সম্পর্কে জানতে পেরে। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65762.16
ETH 3485.95
USDT 1.00
SBD 2.50