আজকে সারাদিনের কিছু কথা

in Incredible India9 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম

সকল কমিউনিটির সদস্যরা আমার সালাম নিবেন, আসসালামু আলাইকুম কেমন আছে সবাই আশা করি আল্লাহ তাআলার রহমতের ভালই আছেন আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি।

বন্ধুরা আজ আমি আপনাদের সাথে শেয়ার করব আজকের দিনের কিছু কথা চলুন শুরু করা যাক।

প্রথমে আমি বলব আমাদের বাসায় আজকে সকালে মেহমান আসবে তার জন্য অনেক কাজ করতে হবে আর জানিনি তো কোন মেহমান আসলে কতই না কাজ।সকালে ঘুম থেকে উঠে আমি ঘড়ের সমস্ত টুকিটাকি কাজ করে নিলাম তারপরে আমি কাজ করার শেষে দেখি ছেলেটা ঘুম থেকে উঠে গেছে । ছেলেকে হাত মুখ ধুয়ে সকালে নাস্তা খাইয়ে দিলাম। মেয়েটা কাল রাত থেকে শরীরটা একটু কেমন জানি করছে।তারপর কপালে হাত দিয়ে দেখি ওর গায়ে অনেক জ্বর এসেছে। জ্বরের কারণে আজকে সকালে প্রাইভেটে যেতেও পারিনি যাই হোক সকালের নাস্তা খেয়ে আমি ওকে ওষুধ খেয়ে দিলাম।

IMG_20230812_214557.jpg

IMG_20230812_214515.jpg

তারপর আমি আমার ছেলেকে বললাম দেখো আব্বু তোমার আপুর অনেক জ্বর এসেছে।তারপর আমার ছেলে ওর বোনের কপালে হাত দিয়ে দেখে জ্বর আসছে কিনা। তারপরেও ওর বোনকে জড়িয়ে ধরে আমি দেখে তো অবাক হয়ে যায় এতটুকু ছেলে এত কিছু বুঝে। ভাই বোনের ভালোবাসা তো এই রকমি তো হয়।

ওদের পিছে এতটুকু সময় দিয়ে আমি আমার কাজে চলে গেলাম। বাসায় তো মেহমান আসবে তার জন্য কাজে লেগে গেলাম। আর মেহমান হলো আমার ছোট ননদের শ্বশুর। তারপর সে আসার পর তাকে আমি মেহমানদারী করালাম।

IMG_20230812_205903.jpg

তারপরে দুপুরের রান্নার জন্য কাজে লেগে গেলাম
দুপুরের খাবারের আইটেম হল। চিংড়ি মাছ ভুনা,মুগ ডাল ঘন করে রান্না,গরুর মাংস,রুটি পিটা, ও পোলাও ভাত,তারপরে চিংড়ি মাছ দিয়ে পেঁপে রান্না এগুলো ছিল আজকে দুপুরের রান্নার আইটেম। তো আইটেম গুলোর আমি ফটোগ্রাফি করতে পারলাম না। কাজের ভিতরে অনেক ব্যস্ত ছিলাম। আর মেয়েটা অসুস্থ আজকে স্কুলে যেতে পারেনি। কাজের ফাঁকে ফাঁকে ওকে একটু দেখা শুনা করলাম। আর ছেলেটা তো ছোট অনেক দুষ্টুমি করে এই সব কারনে আমি ফটোগ্রাফি করতে পারিনি।

IMG_20230812_205926.jpg

IMG_20230812_205917.jpg

তারপরে রান্নাবান্না শেষ করে আমি গোসল করে এলাম গোসল করে যোহরের নামাজ পড়লাম। নামায শেষ করে সর খাবারের আইটেম আমি বাটিটে বেরে পরিবেশন করলাম সব খাবারগুলো আমি টেবিলের সাজিয়ে রাখলাম তারপর একটা ছবি তুলে নিলাম।

এই সব আমি একা করিনি আমার ছোট জা ও আছে সবগুলো কাজ আমরা দুজনে করে নিলাম। তারপরে সবাইকে খাওয়া দাওয়া শেষ করে ছেলে মেয়েকে খাওয়ালাম তারপরে আমরা খেতে বসলাম। খাবারে পরে সব গুছিয়ে রাখলাম সবকিছু গুছাতে ধুতে আসরের আযান দিছে।তারপর আসলে নামাজ পড়ে নিলাম নামজ পরে কিছুক্ষণ বিশ্রাম নিচ্ছিলাম।

আজ এ পর্যন্তই আপনাদের মাঝে তুলে ধরলাম
জানিনা আপনাদের ভালো লাগবে কিনা ভালোলাগা না লাগা আমাকে কমেন্ট করে জানাবেন। আর যদি আমার লেখায় কোন ভুল হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন সবাই সুস্থ থাকুন ভালো থাকুন, "আল্লাহ হাফেজ"

Sort:  
 9 months ago 

যদি বাসায় মেহমান আসে আসলেই বাসায় অনেক কাজ থাকে। সকল কাজ করতে অনেক সময় লাগে একা করতে গেলে এগুলা অনেক সময় দরকার।

আপনার মেয়ে অসুস্থ শুনে অনেক খারাপ লাগলো, পরিবারের কেউ অসুস্থ হলে তার পিছনে সময় দিতে হয়। তার ওপর যদি বাসায় মেহমান আসে তাহলে তো বোঝাই যাচ্ছে কতটা চাপের মুখে থাকতে হয়।

আপনি আজকে সারাদিনে যা যা করেছেন সবকিছু আমাদের মাঝে এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনাদের সকলের জন্য দোয়া ও ভালোবাসা রইলো, সবাই সুস্থ ও ভালো থাকুক।

 9 months ago 

আজ আপনার জীবনের সারা দিনের কাজ সম্পর্কে আমাদের মাঝে শেয়ার করেছেন, এবং পোষ্টের মাধ্যমে দেখতে পেলাম আজ আপনাদের বাসায় মেহমান আসার কথা আছে, আসলে মেহমান বাড়ি আসলে সেই দিনটা একটু বেশি পরিশ্রম করা লাগে বাড়ির কাজের জন্য, যে কাজগুলো এমনি সময় আমাদের করতে ভালো লাগেনা সেই কাজগুলো গুছিয়ে রাখতে হয় মেহমান বাসায় আসলে তার জন্য একটু কাজ বেশি বেরিয়ে যায়।

Loading...
 9 months ago 

বাসায় মেহমান আসা মানেই,,, বাড়তি অনেকগুলো কাজ করতে হয়। আপনি সকালে ঘুম থেকে উঠে ঘরের কাজগুলো সম্পন্ন করেছেন। এরপরে দেখেছেন,, আপনার মেয়ের শরীরটা অনেক খারাপ। আসলে বর্তমান সময়ের জ্বর প্রত্যেকটা জায়গায় রয়েছে,,, প্রত্যেকটা মানুষের।

যাইহোক তারপরে,,, আপনি আপনার ছোট ননদের শ্বশুরের জন্য বেশ সুন্দরভাবে আয়োজন করেছেন। এবং দুপুরে সবাইকে খাইয়ে নিজেরাও খাবার দাবার খেয়ে সবকিছু গুছিয়ে রাখতে রাখতে। আপনাদের আসরের আজান দিয়ে দিল। এরপর আপনারা আসরের নামাজ পড়লেন।

আপনি খুবই সুন্দর ভাবে একটা দিন পার করেছেন।সেটাই আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার মেয়ের জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছি। সৃষ্টিকর্তা যেন তাকে খুব তাড়াতাড়ি সুস্থ করে দেয়। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 9 months ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমার পোস্টেটি সম্পূর্ণ পড়ে আমাকে কমেন্ট করেছেন।থ্যাংক ইউ আপু

This post has been upvoted through Steemcurator09.

Team Newcomer- Curation Guidelines For August 2023
Curated by - @yousafharoonkhan

 9 months ago 

আসলে আমাদের মেয়েদের নিজেদের যত সমস্যাই থাকুক না কেন বাসায় মেহমান আসলে তাদের জন্য বিভিন্ন ধরনের আয়োজন করতেই হয়।

আপানার মেয়ের অসুস্থতার কথা শুনে খারাপ লাগলো।দোয়া করি দ্রুত সুস্থ হয়ে উঠুক।চারপাশে ডেংগু হচ্ছে সচেতন থাকবেন এটা নিয়ে।
আপনিও ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য

 9 months ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি সম্পূর্ণ পড়ে ভালো মতামত দেওয়ার জন্য

মেহমান আসলে এমনিতেই কাজ বেড়ে যায়। তারমধ্যে আপনার মেয়ে অসুস্থ। যাইহোক আপু মেয়ের যত্ন নিয়েন। কারণ এখন ডেংগু জ্বর মহামারী আকার ধারণ করছে।
ভালো থাকবেন আপু।

 9 months ago 

আপনাকে আপু থ্যাঙ্ক ইউ

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.031
BTC 67920.11
ETH 3854.77
USDT 1.00
SBD 3.69