আমার প্রিয় বন্ধু

in Incredible India11 months ago

"বিসমিল্লাহির রাহমানির রাহিম"

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই, আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন আলহামদুলিল্লাহ আমি আল্লাহ তাআলা রহমতে অনেক ভাল আছি,

হ্যালো বন্ধুরা আজ আমি আপনাদের সাথে শেয়ার করব আমার প্রিয় বন্ধুর কথা। বন্ধুত্ব হল খুব গভীর একটা জিনিস। বন্ধুত্ব শব্দ টা খুব ছোট হলো গভীর ভালোবাসা। আমার ছোটবেলা অনেক বন্ধু থাকলো কিন্তু আয়শার মতন একটা বন্ধু পাওয়া যায় না। ওর বাড়ি হলো আমার বাড়ির পাশে আমাদের প্রতিবেশী।

girlfriends-g111b57b0e_1280.jpg

ছবির উৎস

প্রতিবেশী থাকলেও ওর সাথে আমার আগে কোন আলাপ ছিল না। যখন আমি মাদ্রাসায় সিক্স ভর্তি হই
তখনই ওর সাথে আমার আলাপ হয়। মাদ্রাসা আওয়া যাওয়ার পথে ধীরে ধীরে আমাদের আলাপ হয় আর বন্ধুত্ব হয়ে উঠি।সেই থেকে আমার প্রিয় বন্ধু হয়ে যায় আয়েশা ও আমার খুব কাছের মানুষ হয়ে যায়। মাদ্রাসায় আমার আরো বন্ধুদের সাথে পরিচয় হয়েছে কিন্তু ওর মতো এরকম ভালো বন্ধু হয়নি।

ও আমার জীবনে একজন বিশেষ বন্ধু, আমরা সব সময় একজোট হয়ে থাকি। আল্লাহ যেন আমাদের বন্ধুত্ব এরকম করে রাখে সারা জীবন। ওর মাকে আমি কাকিমা বলে ডাকি। ওর মা আমাকে খুব পছন্দ করে তার মেয়ের মতন। আমার বন্ধুকে আমার পরিবারে খুব পছন্দ করে ও অনেক ভালোবাসে। বন্ধুর সাথে সুখী হওয়ার দুঃখে পাশে দাঁড়ানো এটাই আমাদের কাজ। ওকে সব কাজে উৎসাহ দিয়ে সাহায্য করাই বন্ধুত্বের কাজ।

সাপ্তাহিক ছুটি হলেই বেড়াতে যায়। ও আমার বাড়িতে আসে তারপরও আমাদের বাড়ি থেকে খাওয়া দাওয়া শেষ করে ওদের বাড়িতে আমি জাই।কাকিমা আমাকে খুব পছন্দ করে।

sisters-g0f2d89731_1280.jpg

ছবির উৎস

ওর দুইটা ভাই বোন আছে তোমাকে খুব পছন্দ করে ওদের বাসায় গেলে সারাখন আপু আপু বলেই ডাকতেই থাকে। ও আমার প্রতিটা কাজে এগিয়ে আসে প্রতিটা কাজের ক্ষেত্রেই কোন স্বার্থ থাকে না। মা বাবা ও এক সময় বন্ধুর মতন হয়ে যায়। তবে সব সময় সব কথা বলা যায় না । বন্ধুত্ব মত এমন একটি সম্পর্ক থাকে সবকিছু খোলামেলা ভাবে আলোচনা করা যায়। বন্ধুত্ব সম্পর্কে যে বিষয়গুলো গুরুত্বপূর্ণ সেটা হল বিশ্বাস বিশ্বাস না থাকলে ও জায়গায় কোন সময় বন্ধুত্ব হওয়া যায় না।

আমরাও যদি কোন সময় দোকানেই যায় কোন জিনিস কেনাকাটা করতে। আমি কোন জিনিস কিনি না কেন আগে ওর পছন্দ মতন একটা কিনে দি ও ঠিক এরকমটা করে আমার বিলায়ও।মাদ্রাসায় যাওয়া আসা পড়াশোনা করা বাড়ি ফেরা পর্যন্ত এক সাথেই থাকি।আমরা একজন ক্লাসে না গেলে ফোন করে জানিয়ে দিন যে আমি আর যাব না শরীরটা তেমন ভালো না।তাহলে ও যায় না আর আমাকে দেখতে আসে আমরা সব সময় একজনার দুঃখে আর একজন ব্যতীত হয়।

women-gacad6faa6_1280.jpg

ছবির উৎস

তো বন্ধুরা এই বন্ধুত্বের ভালোবাসা ছিল আমাদের ক্লাস লাইফে এখন আমাদের বিয়ে হয়ে গেছে ।এখনও পর্যন্ত আমাদের এই বন্ধুত্ব আছে জানিনা এই বন্ধুত্ব আল্লাহ তাআলা কত দূর পর্যন্ত পৌঁছায়। এখন আমরা যার যার সমস্যা নিয়ে সেই ব্যস্ত আছে তো সে ব্যস্তর মধ্য দিয়েও আমাদের বন্ধুত্বের ভালোবাসা এখনো পর্যন্ত অটল আছে। আল্লাহর কাছে আল্লাহর কাছে দুহাত ধরে দোয়া করি আমাদের এই বন্ধুত্ব যেন সারা জীবন থাকে।

তো বন্ধুরা আজ এ পর্যন্তই জানিনা আমাদের এই বন্ধুত্বের ভালোবাসা আপনাদের কাছে কেমন লাগবে আপনাদের ভালো লাগাও না লাগা টাও আমাকে কমেন্ট করে জানাবেন। আমার কথায় যদি আপনাদের খারাপ লেগে থাকে তাহলে আমাকে ক্ষমা করে দিবেন।,, আল্লাহ হাফেজ,,আবার আমার সালাম নিবেন

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু

Sort:  
Loading...
 11 months ago 

পঞ্চম শ্রেণী পাস করে ষষ্ঠ শ্রেণীতে আমরা ভর্তি হই নতুন হাইস্কুল মাদ্রাসায়, সেখানে আমাদের নতুন নতুন অনেক বন্ধু হয়ে যায়, আর আপনার মাদ্রাসার প্রথম দিনের বন্ধু আয়েশা সাথে পরিচয় হয় এবং সেখান থেকে ধীরে ধীরে আপনার ঘনিষ্ঠ বন্ধু হয়ে ওঠে। আপনাদের দুজনের জন্য দোয়া করি যেন আপনাদের বন্ধুত্ব সারা জীবন অটল থাকে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার প্রিয় বন্ধু সম্পর্কে আমাদেরকে জানানোর জন্য, ভালো থাকবেন।

 11 months ago 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য আর আমাকে কমেন্ট করার জন্য। ভালো থাকুন সুস্থ থাকুন!

আপনাদের বন্ধুত্বের কথা জানতে পেরে ভালো লাগলো সত্যি বলতে এইরকম একটা বন্ধু পেতে ভাগ্য লাগে। যাকে আপনি বেস্ট ফ্রেন্ড ভাবে কিনা নাকি অন্যকাউকে বেশি প্রায়োরিটি দেয় এমন হলেও বন্ধুত্ব থাকে না। তবে বলতেই হবে আপনারা দুজনেই খুবই ভাগ্যবান। দোয়া রইলো আজীবন অটুট থাকুক আপনাদের বন্ধুত্ব।
জীবনে একজন সত্যিকার বন্ধু অনেক বেশি প্রয়োজন যার কাছে মন খুলে কথা বলা যায়।

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে ভেরিফাই করার জন্য।

 11 months ago 

আজ আপনার পোষ্টের মাধ্যমে আপনার বন্ধুত্বের কথা জানতে পেরে খুবই ভালো লাগলো, আসলে আমাদের প্রতিটা মানুষের জীবনে একটি করে বেস্ট বন্ধু থাকে কিন্তু আপনার পোষ্টের মাধ্যমে যতটুকু বুঝলাম এমন বন্ধু সবার কপালে থাকে না। আপনাদের বন্ধুত্ব অটল থাকুক বেঁচে থাকুক সারাটা জীবন ধন্যবাদ আপনাকে আমাদের সাথে আপনার বন্ধুত্বের কথা শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64252.58
ETH 3495.24
USDT 1.00
SBD 2.50