Better Life With Steem | | The Diary Game | | 06 June, 2024

in Incredible India15 days ago

আসসালামু আলাইকুম

সবাই নিশ্চয়ই ভালোই আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে আমিও বেশ ভালোই আছি।আমার আজকের অতিবাহিত দিনটি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি -


IMG_20240606_181535.jpg


প্রতিদিনের ন্যায় আজকেও ঘুম ভাঙে। ঘুম থেকে উঠেই আমি ফ্রেশ হয়ে ডিউটিতে যাওয়ার জন্য প্রস্তুতি নিতে থাকি।আমাদের বন্ধুদের ডেকে দিই।এরপর সবাই মিলে হাসপাতালের উদ্দেশ্যে রওনা দিই।সেখানে যাওয়ার পথে একটা ছোট হোটেলে ঢুকে সকালের নাস্তা সেরে নিই।

এরপর এককাপ চা পান করেই আমি হাসপাতালে ঢুকে পড়ি।এরপর প্রতিদিনের ন্যায় আজকে আমরা প্রথমেই ঔষধের ট্রলি সাজিয়ে নিই।এরপর পেশেন্টদের ঔষধ দেই।এরপর আমরা কিছুক্ষণ অপেক্ষা করার পর ডাক্তার স্যার চলে আসে।তারপর তার সাথে রাইন্ডে ছিলাম এবং তিনি যাওয়ার পর আমি বেশ কিছু রোগির স্যালাইন লাগিয়ে দিই।

IMG_20240606_121635.jpg

এরপর কিছু সময়ের জন্য কাজ হালকা হয়ে যায়।সেখানে একজনের সাথে আমার খুব ভালো বন্ধুত্ব হয়েছে।ওর নাম চৈতী। প্রতিদিন আমরা একে অপরকে অনেক সাহায্য করে থাকি।ফ্রি সময় আমরা একসাথে বসে গল্প করি।তারপর মাঝে মাঝে দুজনেই যাই পেশেন্টের হিস্ট্রি নিতে।

এভাবেই চলছে আরকি।এরপর সময় শেষ হওয়ার পর আমি আমার বাসায় চলে আসি।আর আসার পথে আজকের তরকারি হিসেবে মুরগির মাংস কিনে নিয়ে আসি।এরপর আমরা ভাত বসাই দিই।ভাত হতে হতে আমরা গোসল করে নিই।এরপর খাওয়া করে নিয়ে এবং আমার বেশ কিছু আনুসাঙিক কাজ করে আমি ঘুমিয়ে পড়ি।


IMG_20240606_100336.jpg


ঘুম থেকে উঠেই আমি প্রথমেই চোখে পানি দিই।এরপর আমার বন্ধু আফজালকে বলি যে চলো আজকে ঘুরতে যাই কোথাও।যেই বলা সেই কাজ।সে প্রস্তুত হয়ে এলো এবং আমরা বেশ কিছু যায়গায় ঘুরাঘুরি করলাম।

বিশেষ করে সেখানে একটা বড় খেলার মাঠ আছে।বিকেল হলেই সকল প্রকার মানুষ এসে সেখানে খেলাধুলায় মেতে থাকে। এরপর আমি এবং আমার বন্ধু বেশ কিছু ছবি ক্যামেরাবন্দী করে রাখলাম।

IMG_20240606_180248.jpg

সেখানে বসার জন্য খুব সুন্দর একটা ব্যবস্থা করে রেখেছে,যেটি আমার কাছে অনেক ভালো লেগেছে।সেখানে একদিকে পুলিশ সুপার কার্যালয় আরেকদিকে আদালত,একদিনে একটা স্কুল একদিকে হাসপাতাল।

মাঝখানেই সুন্দর একটা মাঠ। এমন পরিকল্পিত শহর এর আগে আমি কখনোই দেখিনি।এটি আমার কাছ খুবি ভালো লেগেছে।এরপর একগুলো পাথরের মূর্তি ছিলো সেখানে।আমি তার সামনেও বেশ কিছু ছবি ক্যামেরাবন্দী করি।


IMG_20240606_175946.jpg


রাত হলে আমরা আমাদের বাসার বাকি বন্ধুদের ফোন দিই বাইরে বেরিয়ে আসার জন্য।কারণ আমরা প্রতিদিন সন্ধ্যার পর বাইরে খাওয়া করতে যাই।এরপর তারা আসলো এবং আমরা সবাই একত্রিত হয়ে আমাদের পছন্দের একটি হোটেলের উদ্দেশ্যে রওনা দিলাম।

এরপর সেখানে গিয়ে খাওয়া করে নিলাম।খাওয়া শেষ করে আমি আমার জন্য কয়েকটি শ্যাম্পু আর কয়েকটি কন্ডিশনার কিনে নিলাম।এরপর আমরা বাসায় পৌঁছে গেলাম।


IMG_20240606_184807.jpg


এরপর আমি বাসায় একটু কথা বলে নিলাম।কারণ আমার হাতের টাকা প্রায় শেষ। বাড়িতে ফোন দিয়ে টাকার প্রয়োজনের কথা বললাম।এরপর আমরা সবাই মিলে কিছুক্ষণ আড্ডা দেওয়ার পর যে যার

রুমে চলে গেলো এবং পড়াশোনা করতে লাগলো।
আমিও কিছুক্ষণ পড়াশোনা করার পর পোস্ট টাইপিং শুরু করি।এরপর পোস্ট করে ঘুমিয়ে পড়ি। আর এভাবেই আমার একটা সুন্দর দিনের সমাপ্তি ঘটে।


ধন্যবাদ

Sort:  
Loading...
 14 days ago 

যারা হাসপাতালে মানুষের সেবা করার কাজ করে তারা সত্যি খুব ভাগ্যবান কারন তারা মানুষের সেবা করে সৃষ্টি কর্তাকে খুশি করতে পারে। আর তাছাড়া তারা অসুস্থ মানুষকে সুস্থ করার দায়িত্ব পায়। আশা করি এভাবেই আপনি আপনার কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করবেন।

বিকালে খেলার মাঠে বসার জায়গায় বসে কিছু সময় অতিবাহিত করেছিলেন। কাজের ফাঁকেও নিজেকে সময় দেওয়া উচিত। ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। ভালো থাকবেন।

 14 days ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। তবে এই প্রফেশনে আসতে পেরে নিজেকে অনেক ভালো লাগে।অসহায় মানুষের পাশে কিছুটা সময় কাটানো যায়।তাদের মূহুর্তগুলো ভাগাভাগি করে নেওয়া যায়।আমি সবসময় চেষ্টা করবো অসুস্থমানুষদের মন জয় করতে।আসলে নিজেকেও সময় দেওয়া সবারই উচিত।নাহলে তো আমরা সুস্থ থাকতে পারবো না।

 12 days ago 

আপনার পেশাটা সত্যিই অনেক সম্মানীয় বলে আমি মনে করি। আপনার আপনার কার্যক্রমের মাধ্যমে মানুষের সেবা দিয়ে থাকেন। অসুস্থ মানুষগুলো সেবা করাটা সত্যি অনেক ভালো একটা কাজ। সব কাজের ভিতরেও নিজেকেও পর্যাপ্ত সময় দেওয়া উচিত। ধন্যবাদ আপনাকে।

 13 days ago 

আমরা সবাই বিগত পোস্টে অবগত হয়েছি আপনি হাসপাতালে ডিউটি করতেছেন। যাইহোক, সকালবেলা ঘুম থেকে উঠে হোটেলে নাস্তা করেছেন। পরে হাসপাতালে গিয়ে নিজ দায়িত্বে বেশ ব্যস্ত ছিলেন। বাহ! একজনের সাথে আপনার বেশ ভালো বন্ধুত্ব হয়েছে। আসলে এরকম নতুন জায়গায় গেলে কারো না কারো সাথে বন্ধুত্ব হয়ে যায়।
বাসায় এসে ভাত এবং তরকারি রান্না করে খেয়েছেন। আসলেই ব্যাচেলর লাইফটা অনেকটাই কষ্টের।

সারাদিনের কার্যক্রম তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

 13 days ago 

কিছু করার নেই বন্ধু।আসলে কষ্টতে কষ্ট পেয়ে বসে থেকে লাভ নেই।বরং সেটিকে লাঘব করে সামনে আগানোই বুদ্ধিমানের কাজ।আর সেটাই ফলো করার চেষ্টা করি।আলহামদুলিল্লাহ আমার কয়েকজনের সাথেই ভালো সম্পর্ক হয়েছে।যাই হোক চলার পথে আমাদের জীবনে অনেক সুন্দর এবং ভালো মানুষের আবির্ভাব হবে এটাই সাভাবিক। ধন্যবাদ জানাই আপনার মুল্যবান মন্তব্যের জন্য

 12 days ago 

আপনার কমেন্টটি পড়ে কেন জানি খুব ভালো লাগলো। আসলে জীবনে চলার পথে অনেক বাধা বিপত্তি আসবে। তাই বলে থেমে থাকা উচিত নয়। আসলে নতুন জায়গায় এবং নতুন প্রতিষ্ঠানে গেলে বিভিন্ন জনের সাথে বন্ধুত্ব এবং পরিচিত হওয়া যায়।

আমার কমেন্টের সুন্দর রিপ্লাই দেওয়ার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।

 12 days ago 

প্রতিদিন হসপিটালে গিয়ে কত নতুন অভিজ্ঞতা হয় আপনার। কতো ওষুধ সম্পর্কে জানতে পারেন। পেশেন্টদের হিস্ট্রি নিতে গিয়ে কতো অজানা জিনিস হয়তো জানা হয়। আর এর মাঝে নিজেদের মধ্যে একটু ভালো সময়ও কাটান। সবকিছু মিলিয়ে বেশ ভালো কাটছে দিনগুলো। আবার বন্ধুর সাথে বিকালের দিকে ঘুরতেও বেড়িয়েছেন। আপনার আগামী দিনগুলোর জন্য অনেক শুভকামনা রইলো। ভালো লাগলো আপনার পোস্ট পড়ে। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64182.86
ETH 3531.12
USDT 1.00
SBD 2.53