Some properties of oranges/কমলা লেবুর কিছু গুণাবলী

in Incredible Indialast year

স্বাস্থ্য সকল সুখের মূল স্বাস্থ্য ভালো রাখার জন্য আমরা বিভিন্ন রকমের পদক্ষেপ গ্রহণ করি শারীরিক ব্যায়াম থেকে শুরু করে সকালে হাঁটাচলা শুধু তাই না খাদ্য খাবারের প্রতি কঠিন নজরদারি করে থাকে।

IMG20230303174933.jpg

ঠিক তেমনি স্বাস্থ্য ভালো রাখার জন্য শরীরের বিভিন্ন ধরনের প্রোটিন ক্যালসিয়াম ভিটামিন সবকিছুই প্রয়োজন আছে আর আমি মনে করি স্বাস্থ্য ভালো রাখার জন্য সবথেকে ভালো উপায় হল পরিমাণ মতো ফল খাওয়া সেটা যে ফলেই হোক না কেন প্রতিটা ফলেরই গুরুত্ব অপরেশন ঠিক তেমনি আজ আমি আপনাদের মাঝে কমলা লেবু নিয়ে কিছু কথা বলতে চাই।

IMG20230303183458.jpg

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি সবাই ভাল এবং সুস্থ আছেন আমি অনেক ভালো এবং সুস্থ আছি আর আমি সর্বদা সৃষ্টিকর্তা নিকট আমার সকল বন্ধুদের সুস্বাস্থ্য মঙ্গল কামনা করে থাকি।

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZgaQoCtGeKVqRDUGfrmTXsfxHraVeGpEUQ6HjQHG9igTSfqGMVa6WEJmNoG7kyP96MeJqwySjh1g.png

বন্ধুরা বরাবরের মত হাজার আমি নতুন আরেকটি ব্লক নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম আমার আজকের মূল বিষয় বস্তু কমলা লেবুর গুণাবলী।

IMG20230303174924.jpg

  • কমলা খুবই সুস্বাদু ও রসালো একটি ফল এই ফলের বিভিন্ন গুণাবলী আছে কমলার প্রচুর পরিমাণ আছে মিনারেল ভিটামিন সি ফাইটোনিউট্রিয়েন্টস কমলা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী এবং এই ফলের বহুমাত্রিক গুণাবলী আছে।

  • রক্তচাপ নিয়ন্ত্রণ রাখার জন্য কমলার আছে গুরুত্বপূর্ণ ভূমিকা কারণ কমলা লেবুতে আছে উচ্চ পরিমাণ ম্যাগনেসিয়াম যার ফলে রক্তচাপ নিয়ন্ত্রণ করতে সহায়তা করে।

IMG20230303183623.jpg

  • আমরা অনেকে হয়তো জানি আমাদের ত্বককে মসৃণ ও শুষ্ক দাগ রাখার জন্য আমরা বিভিন্ন ধরনের ক্যালসিয়াম পদার্থ ব্যবহার করে বা বিভিন্ন ধরনের কসমেটিক ব্যবহার করে কিন্তু আমরা যদি নিয়মিতভাবে কমলালেবু খায় তাহলে আমাদের ত্বক মসলিন ও শুষ্ক উজ্জ্বল হয়ে যাবে কারণ কমলালেবু তে প্রচুর পরিমাণ অ্যান্টিঅক্সিডেন্ট থাকে।

IMG20230303183535.jpg

  • আমরা অনেকে হয়তো জানি আবার অনেকে জানে না যে একটা কমলা লেবুতে যে পরিমাণ ভিটামিন সি থাকে সেটা আমাদের প্রতিদিনের শরীরের জন্য যতটুকু ভিটামিন শেয়ার প্রয়োজন আছে সে ঘাটতি মেটাতে পারে শুধু তাই না আমরা অনেকে সর্দি-কাশি বা ঠান্ডার জনিত রোগে ভোগে আমরা যদি নিয়ম হত কমলা লেবুর রস পান করি তাহলে এই সমস্যা থেকে সমাধান পাওয়া যাবে।

IMG20230303183556.jpg

  • অনেকে মেদ বা ভুড়ি কমানোর জন্য বিভিন্ন ধরনের ডায়েট কন্ট্রোল করে শুধুমাত্র তাদের শরীরকে ফিট রাখার জন্য কিন্তু অনেকে জানে না যে শরীরকে ফেড রাখার জন্য শুধুমাত্র ডায়েট কন্ট্রোল করলেই হয় না সেখানে বিভিন্ন ধরনের খাদ্যের উপকরণ থাকে সে খাদ্যগুলো মেইনটেন করে খাওয়াও লাগে আপনি খুব সহজে আপনার শরীরের উপর জুলুম না করে আপনার মেদও ভুড়ি কমিয়ে আনতে পারেন আপনি যদি প্রতিদিন সকালে এক গ্লাস করে কমলা লেবুর রস পান করেন কিছুদিনের ভিতরে আপনি দেখতে পাবেন যে আপনার শরীরের মেয়াদ কমে এসেছে।

  • আপনার শরীরে কোথাও যদি বড় ধরনের কোন কাটা ঘা বা অপারেশন করা যদি কোন ঘা থেকে থাকে আপনি নিয়মিত যদি কমলা লেবু খেতে থাকেন খুব তাড়াতাড়ি আপনার শরীরের কাটা জায়গা বা সেই ঘাটে শুকিয়ে আসতে সহায়তা করে।

কমলার উপকরণ বলতে গেলে সারারাত্র শেষ হবেনা আমি বেশি কথা বলতে গেলাম না কারণ আমরা অনেকে হয়তো জানি আবার অনেকেই জানে না শুধুমাত্র কিছু ধারনা আপনাদের মাঝে আমি উপস্থাপন করেছি।

আমি সর্ব দা কমলালেবু পছন্দ করি অনেকে হয়তো মনে করতে পারে যে এটা সাত টক জাতীয় লাগে যার ফলে আমার কাছে পছন্দ হয় না তবে আমরা বেশির অংশ জানি যে ভিটামিন সি যে ফলগুলো আছে একটু টক থাকবে।

আমরা সবাই স্বাস্থ্য দেখে খেয়াল রাখবো স্বাস্থ্য ভালো থাকলে আপনার সবকিছু ভালো লাগবে স্বাস্থ্য সকল সুখের মূল।

আজও পর্যন্ত সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন আমার জন্য দোয়া রাখবেন সাথে থাকার জন্য সবাইকে ধন্যবাদ।

DeviceName
Androidoppo A95
Camera4.71 Mm, f/1.0, (iso100)
LocationMalaysia 🇲🇾🇲🇾🇲🇾
Short by@aburihan

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81NEVd6K1xjhh9JSyM36cDuSw9R6mcTvTyNzSKCJ1jjs7k3CWwdKQzxgJWgR91qPA4oThsWQQzcJkpoLa1v8EWQ5.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

কমলা লেবু আমাদের অনেকেরই পছন্দের একটি ফল। এর সঠিক গুনাগুন সম্পর্কে আমরা হয়তোবা বেশি কিছু জানিনা। আপনার এই পোষ্টের মাধ্যমে আমরা এর সকল ধরনের গুণাগুণ সম্পর্কে জানতে পারলাম।আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

আসলে কমলা লেবু আমি তেমন একটা পছন্দ করি না। কারণ বেশিরভাগ সময় কমলা লেবু অনেক টক হয়ে থাকে। আর অনেক রসালো ফল দেখে আমি এটাকে খেতে চাই না।

কিন্তু আজকে আপনার পোস্ট পড়ে। কমলালেবুর গুনাগুন সম্পর্কে জানতে পেরে,আমার মনে হচ্ছে আমি অনেক বড় ভুল করেছি,এতদিন। এখন থেকে আমার কমলা লেবু খাওয়া উচিত।

যাইহোক আপনার পোস্ট পড়ে আমি উপকৃত হলাম। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট, আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন।

Loading...
 last year 

আপনার শরীরে কোথাও যদি বড় ধরনের কোন কাটা ঘা বা অপারেশন করা যদি কোন ঘা থেকে থাকে আপনি নিয়মিত যদি কমলা লেবু খেতে থাকেন খুব তাড়াতাড়ি আপনার শরীরের কাটা জায়গা বা সেই ঘাটে শুকিয়ে আসতে সহায়তা করে।

  • এই বিষয়টা আমার উপকারে এসেছে, আপনার সকল উপকারীতা বিষয়ে আমি জ্ঞাত ছিলাম, বাট এটার ব্যাপারে জ্ঞাত ছিলাম না, আসলে সবকিছুই পড়া দরকার, কারন পড়লেই কোন না কোন উপকারে আসবেই আসবে। অনেক ভালো লাগলো এই তথ্য টা জেনে।

  • আমি কমলা লেবু এতটা পছন্দ করতাম না। কারন খেতে ওতটা ভালো লাগে না। কিন্তু যতটুকু খাই, নিজের স্বাস্থ্যের উন্নতির জন্য খাই। তবে আপনার কাছে উপকারীতার আপডেট জেনে আরো ভালো লেগেছে৷ এবং ভোগ করার ইচ্ছেও জাগলো। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 69947.15
ETH 3908.93
USDT 1.00
SBD 3.71