অবিশ্বাস্য ভারত মাসিক প্রতিযোগিতা জুলাই| তিনটি জিনিস যা আমার মুখে হাসি আনে।

in Incredible India11 months ago (edited)

আমি @abdul-rakib
বাংলাদেশ থেকে

কেমন আছেন Incredible India সকল বন্ধুরা, আমি প্রথমবারের মত incredible India কমিউনিটিতে মাসিক কনটেস্ট এ অংগ্রহণ করতে যাচ্ছি। আমি এই কনটেস্টে অংশগ্রহণ করতে পেরে আনন্দিত । একটি চমৎকার বিষয় নির্ধারণ করা হয়েছে আমার বা আপনার মুখে হাসি আনে এমন তিনটি জিনিস কি এবং কেন?। আমার কাছে এই বিষয় টি খুব ভাল লেগেছে যে আমি আমার হাসি আসার তিনটি জিনিস মনে করে কিছুক্ষন আবার হাসতে পারবো বা সুখ অনুভব করবো। আমি আমার হাসি আসার তিনটি কারণ উল্লেখ করতে যাচ্ছি, তো শুরু করা যাক

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQWvoRBGyAuZDdegfBscbmPawdn4kdqgwiuh7yfWpnVg96PCr8dR8CRmqAHjYQE7ZnhQNzdcB9Q.png

আমার মুখে হাসি আসার তিনটি জিনিস কি এবং কেন হাসি আসে।

আমরা অনেক কিছুতেই হাসি আবার অভিমান করি কিন্তু কিছু জিনিস আমাদের শুধু সুখ অনুভব করি আমার তিনটি জিনিস।

আমার ফ্যামিলির কোন বিষয়ে সবাই একমত বা কোন কিছুতে আনন্দিত হওয়া

image.pngsource

সবাই আমরা পরিবার কে ভালবাসি ভাল রাখার চেষ্টা করি আমি আমার বাবা মা ভাইদের সাথে কোন কিছু নিয়ে গল্প করা বা আড্ডা দেয়া খুব সুখকর বিষয় মনে হয়। আবার সেই বৈঠকে কোন সিদ্ধান্তে সবার একমত হওয়া অনেক আনন্দদায়ক হয়। এটা হয়তো অনুভব করেন।

আমার ছোট বেলার লুঙ্গি পড়ে রাতে ঘুমানোর ঘটনা মনে হলে আমি এখনো হাসি

আমি যখন ক্লাস সেভেন এ পরি তখন আমাকে লুঙ্গি কিনে দেয়া হয় তার আগে এমনি পরতাম আব্বু বা ভাইয়ার তো রাতে লুঙ্গি পরে ঘুমাইলে সকালে সেই লুঙ্গি আর গায়ে থাকতো সেই সময় সাথে বড় ভাইয়ের সাথে ঘুমাইতাম আর সেই ঘটনা বাইরে ফাস করতো বড় ভাইয়া তখন খুব লজ্জা পেতাম তবে এখন কারো এমন কাহিনি শুনলে আমার অতীত মনে করে একা একা অনেক হাসি পায়।

চার্লি চ্যাপলিন

image.pngsource

এজকন বিখ্যাত অভিনেতা, যার অভিনয় দেখলে আমার মন ভালো হয়ে যায় এবং সেই সময়টুকু আমি খুশি হাসিখুশি থাকি এবং ইনজয় করি। আমি নিজের মন ভালো রাখার জন্য চার্লি চ্যাপলিন এর ভিডিও দেখি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQWvoRBGyAuZDdegfBscbmPawdn4kdqgwiuh7yfWpnVg96PCr8dR8CRmqAHjYQE7ZnhQNzdcB9Q.png

আমার হাসির পিছনে লুকিয়ে থাকা আশ্চর্য্যজনক গল্প।

আমি হাসির তিনটি বিষয় উল্লেখ্য করেছি যার প্রত্যেকটি আমার হাসির কারণ আমার পরিবারের সাথে ভালো সময় কাটানো আমার হাসি এবং সুখের কারণ দ্বিতীয়টি আমার একটি বিব্রতকর এবং হাস্যকর ও আমার জন্য তৃতীয়টি আমি বিনোদন এবং মন ভালো করার জন্য বা ঘরবন্দি অবসর কাটানোর জন্য করি যা আমাকে আনন্দ দেয়।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQWvoRBGyAuZDdegfBscbmPawdn4kdqgwiuh7yfWpnVg96PCr8dR8CRmqAHjYQE7ZnhQNzdcB9Q.png

আমি কি কখনও অন্যের মুখে হাসি আনার কারণ হয়েছি?

image.pngsource

জ্বি হয়েছি বেশ কয়েকবার হয়েছি সেগুলা কারণগুলো হয়তো অনেকের কাছে ক্ষুদ্র কিছু মনে হতে পারে, একবার এক বৃদ্ধকে দুপুরে খাইয়েছিলাম খাওয়ানোর পর তার মুখে যে সুখ আমি দেখেছি তা এক রাজ্য সমান। আবার ২০১৭ এর বন্যায় যখন দিনাজপুরে বসতবাড়িতে পানি ঢুকে গেছিলো তখন সেই অসহায় মানুষদের সাহায্য করে তাদের মুখে সাময়িক সুখ দেখেছিলাম তবে সবাইকে সাহায্য করতে পারি নি আমাদের অর্থের সল্পতার জন্য। আমি এমন ছোট ছোট কাজের মাধ্যমে কিছুক্ষনের জন্য সেই অসহায়দের মুখে হাসি ফোটানোর কাজ করে যাচ্ছি এবং আমি এটা চালিয়ে যেতে চাই। এই দারিদ্র‍্য মানুষের হাসি মুখগুলো অনেক দামি হয়ে যায় তখন যারা এই সময়টির মুখোমুখি হয়েছে তারা এটা উপলব্ধি করতে পারবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQWvoRBGyAuZDdegfBscbmPawdn4kdqgwiuh7yfWpnVg96PCr8dR8CRmqAHjYQE7ZnhQNzdcB9Q.png

আমি আমার বন্ধু @asif-arman , @baizid123 @bobitabobi কে এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানাতে চাই?
প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে এখানে ক্লিক করুন

আমার পোস্ট পড়ার এবং পর্যবেক্ষণ করার জন্য আপনাকে ধন্যবাদ.
আল্লাহ আপনাকে সাহায্য করুন

Sort:  
 11 months ago 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য।

এরপরে দেখলাম আপনি প্রত্যেকটা প্রশ্নের উত্তর সঠিকভাবে দেয়ার চেষ্টা করেছেন! শেষে আপনি চেষ্টা করেছেন,,, কিছু মানুষের মুখে হাসি ফোটানোর জন্য! একজন বৃদ্ধ মানুষকে আপনি দুপুরে খাইয়েছেন! বন্যার সময় কিছু মানুষকে আপনি সাহায্য করেছেন! তাদের মুখের হাসি আপনার কাছে অনেক বেশি মূল্যবান! এটা জানতে পেরে অনেক বেশি ভালো লাগলো।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

প্রিয় বন্ধু
আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য।
আপনার জন্য অনেক শুভকামনা রইলো

Loading...
 11 months ago 

আপনার মুখে হাসি আনার কারণ আপনার ফ্যামিলি কোন বিষয়ে সবাই একমত এবং কোন কিছুতে আনন্দিত হলে আপনার মুখে সবসময় হাসি আসে।

এবং আপনার ছোটবেলার লুঙ্গি পরে রাতে ঘুমাতে গেলে ওই ঘটনা আপনাকে মনে পড়লে আপনার মুখে হাসি চলে আসে।

যাই হোক এমন ঘটনা আমাদের অনেক মানুষের সাথে ঘটে গিয়েছে এবং আমরা সবাই এই ঘটনা মনে পড়লে মুখে হাসি চলে আসে।

ধন্যবাদ আপনাকে আমাদের সাথে আপনার জীবনে কিছু স্মৃতি এবং আপনার মুখে হাসি আনার কারণ শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64233.18
ETH 3491.62
USDT 1.00
SBD 2.54