"Season 2: Tell us about your target on steemit platform?"

in Steem4Bloggers11 months ago

আসসালামু আলাইকুম

হ্যালো স্টিমিয়ান বন্ধুরা, আমি @memamun
#Bangladesh থেকে বলছি।


Picsart_23-10-16_00-06-43-906.jpg

Image Created From Canva and Picsart app

8DAuGnTQCLptHK3w4xbU3SMDsfFVWre2qvkWUixoMRzeeZXveHXMV1rvtM6iBgwZtNiSbAE7DRT5faN2o7NtomKHG37ookAvaJVKjhQiVEfnxtUzySsQqRLrhqxYkpotNDLRVeocsNX1vZr3i1aiJ8ZVhYsjo54JRYhwqMLLrbg.png

প্রিয় বন্ধুরা, সবাইকে আন্তরিক ভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের লেখাটি। লেখাটি steem for bloggers কমিউনিটির সম্মানিত মডারেটর @solaymann ভাই এর একটি কনটেস্টের । যার বিষয়বস্তু হলো, [Season 2] Contest: Tell us about your target on steemit platform?। ভাইকে অসংখ্য ধন্যবাদ এরকম একটি কনটেস্টর আয়োজন করার জন্য। যাইহোক আমি আমার সর্বোচ্চ চেষ্টা দিয়ে এই বিষয়কে নিয়ে আলোকপাত করার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

5g3tfgG6WgLXvbP62DotJ9HxgTaJd2wH2hBVhswPUsmTn3RWkrMyapoiz7P1CxGfpoj7ZuVsq3ciBAM143FX8a41Zod4mUx89chwYDwEk1...hoB4dmt9zcb25aKgkk7pi9mqUDQdeqHECbFj2s3dCHZHytbL7HGr57CbnjB7PkTxqygMmptMDFc32MkA8HnZXyKgasKeo8GshhLgm7ZVceZPu6BBKm6u9kZwGz.png


Steemit প্ল্যাটফর্মে আপনার লক্ষ্য কতদূর?

pexels-photo-262438.jpeg

image from pixels

প্রতিটি কাজেরই একটি লক্ষ উদ্দেশ্য থাকে। আমাদের এই স্টিমিট প্লাটফর্মও তার ব্যাতিক্রমী কিছু নয়। আর যেহেতু আমি এই প্লাটফর্মে কাজ করি তাই আমারও এই প্লাটফর্মে একটি লক্ষ উদ্দেশ্য আছে।

হ্যা, আমারও একটি গন্তব্য আছে, যে গন্তব্যে পৌছাতে আমার লক্ষ রাখা উচিত। প্রথমত আমি এখানে এমন কিছু অর্জন করতে চাই, যেটা আমি মানুষের সামনে বলতে পারবো যে এটা অর্জন করেছি।

তাই আপাতত আমার লক্ষে ধারন করেছি প্রথম ডলফিন হওয়া। এই ডলফিন অর্জন হওয়া পর্যন্ত আমার বর্তমান লক্ষ উদ্দেশ্য। আমার যতদুর সম্ভব সেই লক্ষে পৌছাতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাবো ইনশাআল্লাহ।



আপনি কি মনে করেন স্টিমিট প্ল্যাটফর্মে আপনার লক্ষ্য পূরণ করা সহজ বা কঠিন হবে?

pexels-photo-6540714.jpeg

image from pixels

সত্যি বলতে, আসলে কোন কাজই এতো সহজ না। সব কাজই কঠিন আবার মেনে নিলে সব কাজই সহজ। কিছু কিছু সময় মনে হয় স্টিমিটে কাজ করা অনেক সহজ। আবার হটাৎ মনে হয় খুব কঠিন।

আসলে এটা সম্পুর্ন মনের শক্তি দিয়ে তৈরি, মনের মধ্যে সেটার প্রতি আগ্রহ আর উদ্দীপনা থাকলে শক্ত জিনিস ও অতি নরমে পরিনত হয় যায়। এই স্টিমিট প্লাটফর্ম টাও ঠিক একইরকম।

যখন অনেক কষ্ট করে লিখেও কোন ভোট পাওয়া যায় না, কোন পরিশ্রমের ফল পাওয়া যায় না। তখন মনোবল মাঝে মাঝে হারিয়ে বসি, এবং লেখা আর পোস্ট করাও বন্ধ করে দেই। তখন মনে হয় লক্ষে পৌছানো খুবই কঠিন।

আবার যখন দেখি আমার মতোই আরেক ভাই সে তার কাজ চালিয়েই যাচ্ছে, সে যে খুব একটা ভোট পাচ্ছে তা-ও না। তবুও কাজ চালিয়ে যাচ্ছে। তখন মনে হয় আমিও তো তার মতোই, আমিও চেষ্টা করি তাহলে।

তখন আবারও মনোবল যুগিয়ে কাজ শুরু করে দেই, সমর্থন পাই আর মনে হয় অনেক সহজ। তবে মুল কথা হলো কাজ কখনো সহজ হয় না। আমাদেরকে চলতে হলে কষ্ট করেই ইনকাম করতে হবে লক্ষে পৌছতে হবে।



আপনার লক্ষ্য পূরণের জন্য আপনি কি পদক্ষেপ নেবেন?

pexels-photo-8762621.jpeg

Image from pixels

লক্ষ পুরনের পদক্ষেপ হলো আমার স্বপ্ন । আর আমার স্বপ্ন পুরনের মাধ্যম হলো আমার লক্ষ পুরন। তাই আমাকে লক্ষ পুরন করতে হবেই। তা না হলে আমার স্বপ্ন পুরন হবে না। আমার মনে স্বপ্ন পুষে রাখি লক্ষে পৌছানোর জন্য।

তাই নিয়ত করেছি, কখনো হাল ছাড়বো না। সমর্থন পেলেও কাজ চালিয়ে যাবো, সমর্থন না পেলেও আমার কাজ চালিয়ে যাবো। একদিন আমার এই পরিশ্রমের ফল পাবোই পাবো ইনশাআল্লাহ। এটা মনের তীব্র আকাঙ্খা যুগিয়ে সামনে অগ্রসর হবো।



ক্লাব বা পাওয়ার আপ প্রকল্প কি আপনার লক্ষ্য পূরণে কোন অবদান রাখে? .

IMG_20231015_235018.jpg

Image from pixels

ক্লাব অথবা পাওয়ার আপ যদি বলি আমার লক্ষে কতটুকু অবদান রাখছে, তাহলে বলবো আমার লক্ষে পৌছানোর উত্তম মাধ্যম হচ্ছে ক্লাব মেইনটেইন করা ও পাওয়ার আপ চালু রাখা। এতে আমাকে আমার লক্ষে পোঁছাতে সর্বোচ্চ সহযোগি হিসেবে কাজ করছে।

পাওয়ার আপ এমন একটি প্রকল্প, যার দ্বারা আমাদের নিজেদেরকে পাওয়ারে পরিনত করছে, একাউন্টকে শক্তিশালী করে তুলছে, যা ক্লাব মেইনটেইন করার দ্বারা সম্ভব হচ্ছে। আমার পাওয়ার আপ করার দ্বারা স্টিম পাওয়ার বাড়ছে, আর স্টিম পাওয়ার বাড়ার দ্বারা ডলফিন হওয়ার লক্ষ দ্রুত গতিতে আগাচ্ছে।

তাই বলবো, নিজেদের লক্ষ পৌছাতে আমাকে অবশ্যই পরিশ্রম করতে হবে, এবং স্টিমিট প্লাটফর্মও সেখানে পৌছাতে পাওয়ার আপ সিস্টেম চালু রেখেছে, যা অনেক অবদান রেখেছে বলে আমি মনে করি। আসলে নিজেরা যদি সামনে আগাই তাহলে স্টিমিট প্লাটফর্মও আমার জন্য সামনে আগাবে ইনশাআল্লাহ।



5g3tfgG6WgLXvbP62DotJ9HxgTaJd2wH2hBVhswPUsmTn3RWkrMyapoiz7P1CxGfpoj7ZuVsq3ciBAM143FX8a41Zod4mUx89chwYDwEk1...hoB4dmt9zcb25aKgkk7pi9mqUDQdeqHECbFj2s3dCHZHytbL7HGr57CbnjB7PkTxqygMmptMDFc32MkA8HnZXyKgasKeo8GshhLgm7ZVceZPu6BBKm6u9kZwGz.png

বিদায় নেওয়ার আগে আমি আমার কয়েকজন বন্ধুকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানাচ্ছি, যারা তাদের ক্রিয়েটিভিটি এখানে উপস্থাপন করবে। @amoakdaniel @rosybelyepez @emmy01

5g3tfgG6WgLXvbP62DotJ9HxgTaJd2wH2hBVhswPUsmTn3RWkrMyapoiz7P1CxGfpoj7ZuVsq3ciBAM143FX8a41Zod4mUx89chwYDwEk1...hoB4dmt9zcb25aKgkk7pi9mqUDQdeqHECbFj2s3dCHZHytbL7HGr57CbnjB7PkTxqygMmptMDFc32MkA8HnZXyKgasKeo8GshhLgm7ZVceZPu6BBKm6u9kZwGz.png




ধন্যবাদ সবাইকে

আল্লাহ হাফেজ



Picsart_23-05-04_16-35-15-506.png

Sort:  
 11 months ago 
Loading...

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59993.26
ETH 2312.53
USDT 1.00
SBD 2.49