"Contest: My father is the best to me."

in Steem4Bloggerslast year

হ্যালো বন্ধুরা, আমি @memamun
আমার প্রিয় #bangladesh 🇧🇩 থেকে বলছি

20230621_081850_0000.pngfrom canva app


আসসালামু আলাইকুম, প্রিয় ভাইয়েরা কেমন আছেন? আশা করছি সৃষ্টি কর্তার কৃপায় অনেক ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি @Steem4Bloggers কমিউনিটির সম্মানিত মডারেটর ও আমার সুপরিচিত বড় ভাই @solaymann এর একটি প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য এসেছি। তার প্রতিযোগিতার বিষয়বস্তু হলো, My father is the best to me. ইনশাআল্লাহ এই বিষয়ের প্রতি আমার সর্বোচ্চ চেষ্টা দিয়ে আলোকপাত করার চেষ্টা করবো।

প্রিয় বাবার কথা বলতে গেলে আমাদের জীবনের গুরুত্বপূর্ণ কিছু সময় না বললে বাবাদের গুরুত্ব বোঝানো সম্ভব না। তাই বাস্তবিক কিছু কথা শেয়ার করবো আমার বাবাকে নিয়ে, যেহেতু এই প্রশঙ্গে বলার সুযোগ দিয়েছেন এই প্রতিযোগিতায়। শুরুতে আরেকটা কথা বলে নেই, আমার বাবা একজন আলেমে দ্বীন। তার ছবি বা ফটো শেয়ার করার নিষেধ রয়েছে। তাই তার সম্মান রক্ষার্থে এটা পরিহার করবো ইনশাআল্লাহ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkQ7tBpBpX6eXUV3ozscgGQrf481tXBaktZfegJaaSmKYAzFfC5Gm42Gcf7Sr3uCTPn97UQU8UXU5oupLLU3hNcr8aLGpCksMcA.png

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3Ce9uQQWaq8TayYVimHWnwFBRcHh1usaB4uBpk5RrULLx6wnZ5nRt1g3BbD9YiTjeiGQwxjmvzA.pngকেন আপনার বাবা আপনার জন্য সেরা? বিস্তারিত বিবরণ দাও3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3Ce9uQQWaq8TayYVimHWnwFBRcHh1usaB4uBpk5RrULLx6wnZ5nRt1g3BbD9YiTjeiGQwxjmvzA.png

20230621_075126_0000.pngfrom canva app

আমার বাবা পৃথিবীর শ্রেষ্ঠ একজন বাবা, আমার বাবা আমার মাথার ছাতা, যিনি আমাকে ছায়া দিয়ে এত বড় করে তুলেছেন। যিনি তার জীবনের মায়া ত্যাগ করে সম্পুর্ন জীবন উৎসর্গ করেন আমাদের কে নিয়ে, আমাদেরকে বড় হতে সহযোগিতা করেন।

তাহলে কেন আমার বাবা বিশ্বের মধ্যে সেরা হবেন না? আমার বাবা নিজে না খেয়ে আমাকে খাইয়েছেন, নিজে ভালো পোশাক না বানিয়ে আমাকে বানিয়ে দিয়েছেন। নিজে এক জোড়া জুতা পরিধান করে জুতার ক্ষয় হওয়া পর্যন্ত, আর আমাকে প্রতি মাসে মাসে কিনে দেন।

আমার বাবা শত কষ্ট করে হলেও আমার ইচ্ছে পূরনে তিনি সেরা, কখনো কিছু চাইলে বলেন না যে দেবোনা, বরং তিনি যেভাবেই পারেন সেই ইচ্ছে গুলো পূরন করেন, আমাদের ইচ্ছেকে তার পৃথিবীর শ্রেষ্ঠ প্রাধান্য দেন, মনে হয় তার নিজের চেয়েও দামি আমার এই ইচ্ছে।

আমার বাবা আমাকে সঠিক পথ দেখিয়েছেন। তিনি আমাকে আল্লাহর সকল বিধান মানার প্রবণতা দেখিয়েছেন। তিনি আমাকে যত ভালোবাসতেন তার বিনিময়ে একটা জিনিস চাইতেন, তাহলো ৫ ওয়াক্ত নামাজ ও ইলমে-দ্বীন শিক্ষায় শিক্ষিত হওয়া।

মোদ্দাকথা, আমার বাবা আমার জীবনের প্রতিটি মুহুর্তে তার অবদান অপরিসীম। প্রতিটি সাফল্যের পিছনে তার অবদান। আজ এই মাদ্রাসার শিক্ষকতার পিছনে তার অবদান অপরিসীম। তাই আমার বাবা পৃথিবীর সকল মানুষকে থেকে শ্রেষ্ঠ মানুষ শ্রেষ্ঠ বাবা।


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3Ce9uQQWaq8TayYVimHWnwFBRcHh1usaB4uBpk5RrULLx6wnZ5nRt1g3BbD9YiTjeiGQwxjmvzA.pngবয়স কত আপনার পিতা? আর তোমার বাবার পেশার কথা বল।3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3Ce9uQQWaq8TayYVimHWnwFBRcHh1usaB4uBpk5RrULLx6wnZ5nRt1g3BbD9YiTjeiGQwxjmvzA.png

20230621_075601_0000.pngfrom canva app

আমার বাবার বয়স আনুমানিক ৫৭-৫৮ বসর। আসলে আগের মানুষ তো তাই আনুমানিকভাবে বলা ছারা উপায় থাকে না, তারা তাদের জন্মসাল নিয়ে এতটা গুরুত্ব দেননি, যেরকম আমরা দিয়ে থাকি। তাই আমি অনুমান করে বয়সের সংখ্যা টি বললাম। তবে বয়সের তূলনায় বর্তমান তিনি একজন কঠোর পরিশ্রমী।

আমার বাবার পেশা বলতে গেলে আল্লাহর খেদমতে তিনি নিয়োজিত। তিনি একজন আলেমে দ্বীন। তার শিক্ষায় রয়েছে আল্লাহর বিধান, রয়েছেন রসুল সাঃ এর আদর্শ ও মহমান্বিত আল কুরআন। তাই তিনি তার পড়াশোনা শেষ করে আল্লাহর খেদমতে তিনি নিয়োজিত হোন।

বর্তমানে তিনি একটি মসজিদের ইমাম ও খতীব। তিনি পাঁচ ওয়াক্ত নামাজ ও জুমার নামাজ পড়ান। এবং সবাইকে আল্লাহর জন্য ইসলামের দাওয়াত দিয়ে থাকেন। মসজিদের সকলকে হেদায়েত মুখী বানানোর প্রচেষ্টা চালিয়ে যান। তার সমস্ত সময় যেন আল্লাহর কাজে নিমজ্জিত।


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3Ce9uQQWaq8TayYVimHWnwFBRcHh1usaB4uBpk5RrULLx6wnZ5nRt1g3BbD9YiTjeiGQwxjmvzA.pngতোমার বাবা কি পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক? কেন?3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3Ce9uQQWaq8TayYVimHWnwFBRcHh1usaB4uBpk5RrULLx6wnZ5nRt1g3BbD9YiTjeiGQwxjmvzA.png

pexels-photo-9127768.jpegpixels

একজন বাবা তার সন্তানদের জন্য সবসময় শিক্ষক। শুরুতেই ভাগ করে নেই, আমার মতে শিক্ষা দুই প্রকার। এক. স্কুল,কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষা। দুই. মা বাবা ও সমাজের কিছু শিক্ষা। আমি আমার বাবার থেকে যে শিক্ষা পেয়েছি, তাহলো দুই ধরনেরই। তাই আমার বাবা একজন সেরা শিক্ষক।

আমার বাবা, যখন দেখতাম তিনি ভদ্রতার সহিত চলাফেরা করছেন, যখন তিনি পাঁচ ওয়াক্ত নমাাজের জন্য অজু করে নামাজ পড়তেন, যখন তিনি কুরআন তেলাওয়াত করতেন, তখন আমিও তাকে অনুসরণ অনুকরণ করতাম। সেই সাথে তিনি আমাকে আদর্শিক হওয়ার শিক্ষা দেন।

তিনি আমাকে নবী ও রাসুলদের জীবনীগ্রন্থ পড়ে শোনান, তিনি আমাকে কুরআন শেখার জন্য যথেষ্ট সময় দেন। তিনি আমাকে ইসলামের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে জ্ঞান দেন। যা আমার জীবনকে ইসলামি জীবনে সুসজ্জিত করে তুলেছে। আমার জীবনের গুরুত্বপূর্ণ শিক্ষা একমাত্র তার থেকেই পেয়েছি। তাই আমার পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক হলেন আমার বাবা।


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3Ce9uQQWaq8TayYVimHWnwFBRcHh1usaB4uBpk5RrULLx6wnZ5nRt1g3BbD9YiTjeiGQwxjmvzA.pngআপনার বাবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করবেন কীভাবে? 3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3Ce9uQQWaq8TayYVimHWnwFBRcHh1usaB4uBpk5RrULLx6wnZ5nRt1g3BbD9YiTjeiGQwxjmvzA.png

সর্বপ্রথম কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার রবের নিকট। যিনি আমাকে এমন একজন বাবা দিয়েছেন, যার সন্তান হিসেবে আমাকে মনোনীত করেছেন। তাই আমি সব সময় আল্লাহর কাছে তার কৃতজ্ঞতা প্রকাশ করবো। তার জন্য আল্লাহর কাছে দোয়া করবো। বাবার জন্য সন্তানের দোয়া আল্লাহর কাছে খুব প্রিয়।

তাই তার প্রশংসা করলেও হয়তো সেই প্রশংসার বানী কখনোই শেষ হবে না, তাকে প্রশংসা করার মত যদি বলি, তাহলে আমি চিৎকার করে পৃথিবীর সবাইকে বলবো আমার বাবা একজন পৃথিবীর শ্রেষ্ঠ বাবা। আমার বাবা একজন পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক। আমার বাবা পৃথিবীর সবচেয়ে বড় ছায়া দাতা, যিনি সব সময় আমাকে ছায়া দেন। ভালোবাসি হে প্রিয় বাবা।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkQ7tBpBpX6eXUV3ozscgGQrf481tXBaktZfegJaaSmKYAzFfC5Gm42Gcf7Sr3uCTPn97UQU8UXU5oupLLU3hNcr8aLGpCksMcA.png


আমি এই প্রতিযোগিতায় নিজেদের বাবার বিষয়ে বিস্তারিত আলোচনা করবার জন্য ও বাবাকে প্রশংসার দাবিদার করার জন্য কয়েকজন বন্ধুকে আমন্ত্রণ জানাচ্ছি। @selina1 @aviral123 @ranasheharyar @akareen


অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমার পোস্টটি পড়ার জন্য।


20230605_163051_0000.jpg

Sort:  
 last year 
 last year 

Bro your father contest post is very special thank you for telling about your father

 last year 

thank you so much

 last year 

welcome bro

 last year 

You Welcome

 last year 

Dear @memamun. Thank you for sharing your Quality Blog with our community. Your Post Information has been given below:


Post InformationStatus
Plagiarism Free
Bot Free
#Steemexclusive
Club Status#club100
Burnsteem25 (25% to @null)
Voting CSI >5
AI Generated Content

  • Try to engage with other users and leave valuable and relative comments on their posts.

steemdoctor1.png

 last year 

Thank you so much for my post review

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.026
BTC 56849.09
ETH 2508.12
USDT 1.00
SBD 2.32