My Father Is My Life

in Steem4Bloggers29 days ago

বিসমিল্লাহির রহমানির রহিম

আসসালামু আলাইকুম আপনার উপর শান্তি বর্ষিত হোক

I'm @jubayer687728 From #Bangladash

Blue Paint Splash Collage Family Album Cover_20240625_232436_0000.png

made by canva


সবাই কেমন আছেন আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো এবং সুস্থ আছি।আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে আসছি Steem4Bloggers কমিউনিটিতে @memamun ভায়ের পক্ষ থেকে আয়োজিত Contest Alert 📢📢 || My Father Is My Life 🎅 প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে। আমি ধন্যবাদ জানাতে চাই কমিউনিটির মডারেট @memamun ভাইকে,যিনি আমাদের এতো সুন্দর একটি প্রতিযোগিতায় অংশ গ্রহণ করার মত সুযোগ করে দিয়েছেন। চলুন শুরু করি আজকের পোস্ট।

🎅 Share your comments about your father

father-6648076_1280.jpg

copyright free image source


বাবা সম্পর্কে আমি খুব ভালো মন্তব্য করতে পারি না।তবে আমাদের সমাজ এবং প্রতিবেশীদের দেখে যা বুঝি এবং যা অনুভব করি সেটা হলো।প্রতিটি বাবা-ই তার সন্তানদের সৎ শিক্ষা এবং সত্য শিষ্টাচারের মধ্যে বড় করার জন্য সে তারা সর্বোচ্চ চেষ্টা করতে থাকে।যেমন একটি পরাধীন রাষ্ট্র স্বাধীনতা পাওয়ার জন্য প্রাণপণ চেষ্টা করে,একটি পরাধীন রাষ্ট্রকে স্বাধীন করার জন্য দেশের জনগণ আমৃত্যু চেষ্টা করতে থাকে।ঠিক তেমনই এবং তার থেকেও বেশি চেষ্টা করতে থাকেন একজন বাবা।তিনি তার শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও তার সন্তানকে সৎ শিক্ষা দেওয়ার চেষ্টা করে।

যদি কোনো বাবা চোর, বাটপার হলেও থাকে সে তার সন্তানদের নৈতিকতা শিক্ষা দিয়ে থাকেন।বাবা সম্পর্কে আমাদের মত মানুষের মুখে মন্তব্য মানায় না।হয়ত যেদিন আমরা আল্লাহর ইচ্ছায় বাবা হবো।আমারা আমাদের সন্তানদের মানুষ হিসেবে গড়ে তোলার জন্য সংগ্রাম করবো, তখন বুঝতে পারবো আামাদের বাবার কষ্ট এবং বাবা নামের আসল মিনিং।


🎅 How much do you love your father? Share the feeling.

boy-5307219_1280.jpg

copyright free image source


আমি আমার বাবাকে কখনো ভালোবাসি নাই। আমি বলতে চাচ্ছি যে,আমি আমার বাবাকে ভালোবাসার সুযোগ পাই নাই।তবে আমার বাবা আমাকে অনেক বেশি ভালোবাসতেন,যা আমি আমার মায়ের মুখে শুনেছি।আমি যখন ছোট ছিলাম তখন আমার বাবা নাকি আমাকে তার কাঁধে নিয়ে ঘুরে বেড়াতেন।তবে বাবাকে ভালোবাসার সুযোগ ভালোবাসার সুযোগ না পেলেও বাবার জন্য দোয়া করার সুযোগ আল্লাহ আমাকে দিয়েছে।আমার বয়স যখন আনুমানিক ৪ বছর মত তখন আমার বাবা মারা যায়।তখন আমি ভালো মন্দ কিছু বুঝতাম না।


🎅Does your father have any expectations? Which have you done or will do?

father-4260027_1280.jpg

copyright free image source


হ্যা,আমার বাবার আমার প্রতি একটি প্রত্যাশা ছিলো।আমি আমার মায়ের মুখে শুনেছি, আমি যখন খুব ছোট তখন আমার বাবা ইচ্ছে ছিলো আমাকে মাদ্রাসায় ভর্তি করে আমাকে কোরআনের হাফেজ বানাবে।আমার মা আমার বাবার ইচ্ছে মত আমাকে বড় করে তোলে।এবং সর্বপ্রথম আমাকে মসজিদে কোরআন শিক্ষা দেওয়ার জন্য মসজিদে পাঠাতেন।এবং স্কুল থেকে প্রাথমিক শিক্ষা নেওয়ার পরে আমাকে আমার মা গ্রামের হাফিজিয়া মাদ্রাসায় ভর্তি করে দেন।আমি আমার মায়ের চেষ্টায় আল্লাহর ইচ্ছায় আমি আমার বাবার প্রাথমিক ইচ্ছে পূর্ণ করি।আমি যেদিন আমার কোরআন হেফজ বা কোরআন মুখস্ত করা শেষ করি সেদিন অনেক ভালো লাগতেছিলো। মনে পড়ছিলো বাবার কথা। যদি বাবা আমার আজকের দিনটি দেখে যেতে পারতেন!!


🎅 Regarding others' father's, give your advice to everyone.

family-6475821_1280.jpg

copyright free image source


অন্যের বাবার ব্যপারে নিজের অভিজ্ঞতা থেকে বলার কিছু আমার নাই।তবে আমার জীবনে বাবার অপূর্ণতা থেকে হয়ত কিছু বলতে পারবো।আমাদের জীবনের অমূল্য সম্পদ হচ্ছে বাবা।বাবাদের বাহির হলো বটবৃক্ষের মত।এবং বাবাদের আচরণ হলো নারিকেলের মত।বটবৃক্ষ যেমন চারিদিকে ছায়া প্রদান করে, তেমনই বাবাও তার পরিবারদের সকল সদস্যদের আগলে রাখে।নারিকেলের সাথে তুলনা করলাম এজন্যই যে, নারিকেলের উপরিভাগ শক্ত আবরণ দ্বারা পরিবেষ্টিত থাকে, কিন্তু ভেতরটা নরম এবং স্বচ্ছ পানি দ্বারা গঠিত।

যে বাবা এত ত্যাগ শিকার করে আপনাকে রোদ পুরে বৃষ্টিতে ভিজে, মাথার ঘাম পায়ে ফেলে মানুষের মত মানুষ হতে সাহায্য করলো সেই সাথে কখনো খারাপ ব্যবহার করবেন না।মহান আল্লাহ পিতা মাতার সাথে কেমন আচরণ করবো সে ব্যাপারে পবিত্র কোরআনে সূরা বানি ইসরইলের ২৩ নাং আয়াতে বলেন।ওয়া ক্ব-দ রব্বুকা আল্লা তা'বুদু ইল্লা ইয়্যাহু ওয়াবিল ওলিদাইনি ইহসানা।ইম্মা ইয়াবলুগন্না ইংদাকাল কিবা-র আহদাহুমা আও কিলাহুমা উফ্ফিও ওয়ালা তানহার হুমা ওয়াক্বুল্লাহুমা ক্বওলাং কারিমা।অর্থ-মহান আল্লাহ আদেশ করেছেন যে,তোমরা আল্লাহকে ছাড়া অন্য কারো ইবাদাত বা দাসত্ব করোনা,এবং পিতা মাতার সাথে সদ্ব-ব্যবহার করো,তারপর আল্লাহ বলেন।তোমার পিতা মাতার মধ্যে কেউ অথবা উভয় তোমাদের জীবদ্দশায় বার্ধক্যে উপনীত হয়, তাহলে তারা যেন তোমার কথা বা ব্যবহার দ্বারা "উহ"শব্দটিও না বলে।তাদের সাথে খারাপ আচরণ করা তো দূরে থাক পিতা মাতার সাথে ধমক দিয়ে কথা বলাও নিষেধ করে দেওয়া হয়েছে।

সবাই পিতা মাতার সাথে ভালো ব্যবহার করবেন। আপনার কথা বা কাজের দ্বারা যেনো আপনার পিতা মাতা কষ্ট না পাই।সবার জন্য দোয়া এবং শুভকামনা রইল। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

আমি প্রতিযোগিতা অংশ গ্রহণ জন্য আমন্ত্রণ জানতে চাই @patjewell mam,@wilmer1988 sir,@msharif vai,@anasuleidy mam.আশা করি আপনারা উক্ত প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবেন।

শুভেচ্ছান্তে
@jubayer687728
খুব শীঘ্রই আবার দেখা হবে অন্য কোনো পোস্টে

IMG-20231130-WA0007.jpg

Sort:  
 28 days ago 

আমার বয়স যখন আনুমানিক ৪ বছর মত তখন আমার বাবা মারা যায়।তখন আমি ভালো মন্দ কিছু বুঝতাম না।

ইন্না-লিল্লাহ। আমি দুঃখিত আমার কনটেস্টর মাধ্যমে আপনার বাবার কথা স্বরন করিয়ে ব্যথিত করার জন্য। 🥲
মহান রাব্বে কারিম আপনার বাবাকে জান্নাতুল ফেরদৌস দান করুন আমিন। 🤲

 28 days ago 

আমিন🤲।
ধন্যবাদ

Loading...

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66498.47
ETH 3469.97
USDT 1.00
SBD 2.62