Contest || My Top 3 favorite Hobbies

in Steem4Bloggersyesterday (edited)

1000009317.jpg

my cover pic

Contest My Top 3 favorite Hobbies


13- July - 2024
Saturday

Hello Everyone. I am @habib35 from Bangladesh .

আশা করছি সর্বশক্তিমান আল্লাহর দয়ায় ভালো আছেন,আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর দয়ায় ভালো আছি,আজ আমি আপনাদের সামনে উপস্থিত হয়েছি,@Steem4blogger এর পক্ষ থেকে @starrchris কর্তৃক আয়োজিত "My Top 3 favorite Hobbies"প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আশা করছি সাথেই থাকবেন।

তাহলে শুরু করা যাক

✨What are your three favorite hobbies and why are they your favorite Hobbies?

আমার তিনটি প্রিয় অভ্যাস হলো:-
১নং বই পড়া

বই পড়তে আমার ভিষণ ভালো লাগে,তবে এই অভ্যাস আমার ভিতরে শুরু থেকেই ছিলোনা,একটা সময় আমার বই পড়তে অনেক বিরক্ত লাগতো,বই পড়তে লাগলেই আমার ঘুম চলে আসতো,তবে আমি যখন একটি নতুন মাদ্রাসায় আসি,আর এখানে একজন শিক্ষক বই পড়েন,উনার বই পড়া দেখে আমারও বই পড়ার প্রতি আগ্রহ জন্মে,এবং বই পড়লে জ্ঞানের পরিধি বাড়ে,নতুন নতুন শব্দ সম্পর্কে জানা যায়,বই পড়ার উপকার ছাড়া কোন ক্ষতি নেই,এগুলা জানার পর আমি বই পড়তে শুরু করি,যখন একটু একটু করে পড়তে শুরু করলাম,তখন আমার ভিতরে বইয়ের প্রতি এক অন্যরকমের টান অনুভূত হলো আর সেই থেকেই আমি বই পড়া শুরু করি।যেহেতু বইপড়া আমার জ্ঞানকে বাড়িয়ে দেয় সে কারণে বই পড়া আমার কাছে প্রিয়।


1000009092.png

২ নং মানুষকে দান করা

দান করতে আমার ভিষণ ভালো লাগে,আমার দানের কারণে যখন একটা অসহায় মানুষের মুখে হাসি ফুটে,সেই হাসি আমাকে অনেক বেশি আনন্দ দেয়,যেহেতু এই জিনিস আমাকে ভিতর থেকে আনন্দ দেয় সে কারণে আমার এই অভ্যাস আমার কাছে প্রিয়।


1000009092.png

৩ নং ক্রিকেট খেলা

ক্রিকেট খেলা আমার কাছে অত্যান্ত প্রিয় একটি খেলা,ক্রিকেট খেললে আমার মন অনেক উৎফুল্ল থাকে,শরীর থাকে সতেজ,এতে আমি শারীরিক ও মানসিকভাবে শান্তি পায়,যেহেতু এই খেলা আমার মানসিক ও শারীরিক ভাবে আমাকে আনন্দ দেয় তাই ক্রিকেট খেলা।আমার কাছে প্রিয়।


1000009092.png

✨ Are this hobbies healthy learnt from someone like peer groups, friends or partners or were you born with them?

আমার বই পড়ার অভ্যাস আমার সহপাঠীর কাছে থেকে এসেছে,আমি আগেই উল্লেখ্য করেছি বই পড়া আমার প্রিয় অভ্যাস ছিলোনা,পরবর্তীতে আমার সহপাঠী ভাইয়ের দেখে আমার বই পড়ার প্রতি আকর্ষণ জাগে তখন থেকেই এটা প্রিয় অভ্যাসে পরিণত হয়।


1000009092.png

আর আমার "দান করার অভ্যাস" আমার মা'য়ের কাছে থেকে শেখা,আমার আম্মু প্রচুর পরিমাণে দান করেন আলহামদুলিল্লাহ,এবং উনি আমাকে দান করার ব্যাপারে অনেক উৎসাহিত করেন,এবং বড় হওয়ার পর যখন আমি দান করার অনেক হাদিস ও ফযিলত সম্পর্কে অবগত হই,এবং দান করলে অসহায় মানুষের মুখের হাসি, ও তাদের নির্ভেজাল দোয়া পাই,তখন এই বিষয়গুলো আমাকে অনেক আনন্দ দেয়,আর তখন থেকেই এটা আমার কাছে প্রিয় হয়ে উঠে।


1000009092.png

আর আমার ক্রিকেট খেলার অভ্যাস মনে হয় আমার জন্মগত অভ্যাস,আমি ছোট থেকেই ক্রিকেট খেলতে অনেক বেশি পছন্দ করি।


1000009092.png

✨ What are they advantages or disadvantages of this hobbies?

আমার প্রথম নং অভ্যাসের উপকারীতা হলো,জ্ঞান বাড়া,বই পড়লে মানুষ আস্তে আস্তে সাধারণ থেকে অসাধারণ হয়ে উঠে,যারা নিয়মিত বিভিন্ন বই পড়ে তারা আস্তে আস্তে একটা সময় জ্ঞান ভান্ডার হয়ে উঠে।


1000009092.png

২নং অভ্যাসের উপকারীতা হলো,অসহায় মানুষের মুখে হাসি ফুটানো,আমার দানের মাধমে যদি একজন অসহায় মানুষের মুখে হাসি ফুটে সেটা আমার কাছে অনেক কিছু।


1000009092.png

৩নং অভ্যাসের উপকারীতা হলো,ক্রিকেট খেললে আমি শারীরিক ভাবে সতেজ থাকি,ও মানসিক ভাবে প্রশান্তি লাভ করি যেটা আমার জন্য খুব প্রয়োজন।


1000009092.png

✨ Kindly share an image or video of you practicing your hobbies

বই পড়ার ছবি
1000008130.jpg1000008127.jpg

1000009092.png

আমার দান করা অভ্যাসের কোন ছবি আমার কাছে নেই,আমি এর ছবি গুলো রাখতেও চাইনা,কারণ দান গোপনে করতে হয় প্রকাশ্যে না,আমাদদের নবী হযরত মোহাম্মদ সাঃ আঃ বলেছেন,তোমরা এমন ভাবে দান করবে যাতে তোমাদের ডান হাতের দান সম্পর্কে বাম হাতও টের না পায়।

ক্রিকেট খেলার ছবি
1000009317.jpg1000009320.jpg

শুভেচ্ছান্তে
@habib35

আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য এই তিন বন্ধুকে আমন্ত্রণ জানাচ্ছি।

@echuku @jebanikajeba @medul

Sort:  

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

Loading...

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59737.47
ETH 3186.24
USDT 1.00
SBD 2.43