Contest Alert! Invent a New Holiday, @habib35

in Steem4Bloggers17 days ago

painting-5437915_1280.webp
Source link

আসসালামু আলাইকুম আমার প্রিয় স্টিমিট বন্ধুরা আশা করছি আপনারা সবাই ভালো আছেন।আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজ আমি আপনাদের সামনে চলে আসলাম নতুন একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে,যে প্রতিযোগিতার আয়োজন করেছেন প্রিয় এডমিন @steemdoctor1 ভাই প্রতিযোগিতার বিষয়বস্তু হলো। Invent a New Holiday,

আমার আমার সাধ্যমত মত প্রতিটি প্রশ্নের উত্তর দেবো ইনশাআল্লাহ


What would be the main theme of your holiday? (i.e, environmental, kindness, awareness, celebration, etc.)

family-active-holidays-parents-kids-car-loading-by-purchases-cartoon_1284-31131.jpg
source Link

আমার ছুটির মূল থিম হবে,আমার বাবা মা কে বাহিরে কোথাও সুন্দর পরিবেশে ঘুরতে যাওয়া।সাধারণত আমরা বছরে যে ক'দিন ছুটি পেয়ে থাকি,সেটা বিভিন্ন ব্যস্ততার মধ্য দিয়ে চলে যায়।পরিবারকে সেভাবে সময় দেওয়া হয়না,এজন্য আমার ছুটির মূল থিমই হলো পরিবারকে নিয়ে সুন্দর স্থানে যাওয়া,মানুষের বয়স বেড়ে যাওয়ার সাথে সাথে তারা আস্তে আস্তে একাকিত্ব বোধ করে,আমাদের সমাজেও পিতা মাতা বৃদ্ধ হওয়ার পর তাদের কে তেমন গুরুত্ব দেওয়া হয়না,আর একারণে পিতা মাতার একাকিত্ব আরও বহুগুণে বৃদ্ধি পেয়ে যায়।

পিতা মাতার সাথে আমাদের কমিউনিকেশন না থাকার কারণে আজ আমাদের সমাজে বৃদ্ধাশ্রম বেড়ে যাচ্ছে, যদি আমরা একটা নতুন ছুটির দিন বের করে সে সময়টা যদি আমাদের বৃদ্ধ পিতা মাতার জন্য উৎসর্গ করি,তাহলে উনাদের সাথে আমাদের কমিউনিকেশন বাড়বে,হৃদ্যতা বাড়বে ভালোবাসা বাড়বে।আর পৃথিবী থেকে বৃদ্ধাশ্রম ও হ্রাস পাবে,তখন আমাদের পৃথিবী আরও সুন্দর হবে।

What time of year would you choose for your holiday to take place? (i.e,Winter or Summer)

images (7).jpeg
source Link

যদিও আমার শীতকাল অনেক পছন্দ, তবে যদি ছুটির কথা আসে তাহলে আমি গ্রীষ্মকাল বেছে নিবো। কারণ গরমের সময়ে দিন বড় থাকে। ঘরে শরীর মন থাকতে চায়না প্রচন্ড গরমের জন্য। গরমের ভিতরে লং ড্রাইভ যাওয়ার সুবিধা আছে, আর যেহেতু আমি সমুদ্র কে ভালোবাসি,সেজন্য গ্রীষ্মকালে সমুদ্রের মাঝে নিজেকে বিলিয়ে দিতে পারবো, তবে উপরে উল্লেখিত কাজ গুলো আমি শীতকালে করতে পারবোনা,কারণ অতিরিক্ত শীতের কারণে শরীর ঘরের ভিতরে থাকতে চায়।

Which activities would you include at that holiday related to fun or traditions? (i.e, art related, feasts, games, etc.)

images (8).jpeg
Source link

আমি অবশ্যই ভোজ ও খেলাধুলা কে অন্তর্ভুক্ত করবো।কেন করবো? কারণ হলো ঐতিহ্যের সাথে সম্পর্কিত ছুটিতে তনমন প্রফুল্ল থাকে,আর প্রফুল্ল মন ভালো কিছু খেতে চায়, আর খেলাধুলা মনকে আরও বেশি প্রফুল্ল করে তুলে,খেলা শেষে ক্লান্ত বদনে ভোজন করার ভিতরে একটি অন্যধরনের অনূভুতি আছে। এখানে একটা কাজ এড করা যেতে পারে। যেমন বন্ধুরা মিলে একটা খেলার আয়োজন করা,যেখানে দুইটা টিম থাকবে,যারা হারবে তারা খাবারের আয়োজন করবে,তবে খাবার সবাই মিলে খাবে,তাহলে আমাদের ছুটি আরও বেশি আনন্দমুখর হয়ে উঠবে বলে আমি মনে করি।

আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমার এই তিনজন বন্ধুকে আমন্ত্রণ জানাচ্ছি @nahidaislam @mdyousufali @rashidaakter
Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 62835.39
ETH 3401.78
USDT 1.00
SBD 2.39