Better life The diary game || 09-July-2024 || কুরআন প্রশিক্ষণে আমরা

in Steem4Bloggers15 days ago
My Diary
09- July - 2024
Tuesday

Hello Everyone. I am @habib35 from Bangladesh .

1000011113.jpg

আজকের কভার পিক

আমার প্রিয় স্টিমিয়ান্স,আশা করছি আল্লাহর কৃপায় ভালো আছেন,আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি,আজ আবারও উপস্থিত হলাম আপনাদের নিকট নতুন আরেকটি ডায়েরি নিয়ে,ইনশাআল্লাহ শেষ পর্যন্ত সাথেই থাকবেন।


সকালে যথারীতি ঘুম থেকে উঠে অজু ইস্তেঞ্জা সেড়ে,ফজরের নামাজ আদায় করলাম,নামাজ শেষে হালকা নাস্তা করে ক্লাসে বসলাম,ক্লাস শেষ করে সকালের নাস্তা খেলাম,তারপর প্রস্তুতি নিলাম আমাদের শিক্ষক প্রশিক্ষণ এর,ছাত্রদের মান উন্নত করার জন্য আমাদের প্রতিষ্ঠানের পক্ষ থেকেই এই আয়োজন করা হয়েছে,কেননা যদি একজন শিক্ষক যোগ্যতা সম্পন্ন হয় তাহলে তার মাধ্যমে যোগ্যতা সম্পন্ন ছাত্র তৈরী হবে,সেই লক্ষ্যেই আমাদের প্রতিষ্ঠান এর এই আয়োজন।


1000009092.png

1000011098.jpg

প্রশিক্ষণের শুরুতে

প্রশিক্ষণের শুরুতে আমাদের শাখা প্রধান প্রিন্সিপাল অনেক গুরুত্বপূর্ণ কথা বললেন,প্রশিক্ষণের গুরুত্ব কি,এবং কেন আমাদের জন্য প্রশিক্ষণ প্রয়োজন এই ব্যাপারে অনেক মুল্যবান কথা তিনি আমাদের সামনে পেশ করলেন,আর আমরাও কথা গুলো মনোযোগ সহকারে শুনলাম।


আমাদের এই প্রশিক্ষণ ছিলো কুরআন তেলাওয়াতের মান উন্নত করার জন্য আমাদের কি কি জানা প্রয়োজন,যিনি আমাদের প্রশিক্ষক ছিলেন তিনি এর আগেও অনেক যায়গাতে প্রশিক্ষণ করিয়েছেন,এবং তিনি তাজবিদ সম্পর্কে অনেক জ্ঞানী একজন মানুষ।


1000009092.png

1000011102.jpg

প্রশিক্ষণ এর মাঝে

প্রশিক্ষক সাহেব প্রথমে আমাদের কে বুঝালেন কুরআন তেলাওয়াতের মান উন্নত করার জন্য আমাদের কি কি বিষয় জানা জরুরি,সেই বিষয় গুলো উনি অত্যন্ত সহজ করে আমাদের সামনে উপস্থাপন করছিলেন,আর আমরা সেগুলো মনোযোগ সহকারে শুনছিলাম,আর বেশি প্রয়োজনীয় বিষয়গুলো আমি নোট করছিলাম।


1000009092.png

প্রশিক্ষণের মাঝে আমাদের ২০ মিনিটের নাস্তার বিরতি দেওয়া হয়,দীর্ঘক্ষণ অনেক জুরে আওয়াজে পড়ার কারণে আমাদের একটু নাস্তার প্রয়োজন দেখা দিয়েছিলো।


1000009092.png

1000011110.jpg

নাস্তার সময়

নাস্তায় আমাদের দেওয়া হয়েছিলো,মিষ্টি ও নিমকি,আমার কাছে মিষ্টি জাতীয় জিনিসের চেয়ে ঝাল জাতীয় জিনিস বেশি ভালো লাগে,তবে এই মিষ্টির অনেক স্বাদ খেতে খুব মজা লাগছিলো,নাস্তা শেষ করে আমরা আবারও প্রশিক্ষণের জন্য ক্লাসে বসে পড়লাম,তারপর আমাদের গতকালের প্রশিক্ষণ শেষ হলো ১১টায়।


1000009092.png

প্রশিক্ষণ শেষ করে আমি ডায়েরি গেম লেখার উদ্দেশ্যে কয়েকটি পিক উঠিয়ে রাখলাম,


1000011111.jpg
1000011113.jpg

প্রশিক্ষণ ও পিক উঠানো শেষ করে আমার রুমে চলে আসলাম,আর হ্যাঁ আমাদের প্রশিক্ষণ আমাদের মাদ্রাসার নিচ তলায় হচ্ছিলো,রুমে এসে ঘুমিয়ে গেলাম, ঘুম থেকে উঠে দুপুরের খাবার খেয়ে আবারও শুইলাম,যেহেতু আমাদের ছাত্রদের জেনারেল পরিক্ষা চলছে সেজন্য আমাদের হিফয ক্লাস দুপুর করে হচ্ছেনা।


1000009092.png

একটুপর আমার মাথায় আসলো,আমি বাসা থেকে যে আম নিয়ে এসেছি সেগুলো পেকেছে কি না একটু দেখি,দেখলাম আম কয়েকটি পেকেছে,তাই আমাদের কয়েকজন শিক্ষককে দাওয়াত দিলাম,আম খাওয়ার জন্য।

1000011120.jpg1000011121.jpg
আম খাওয়ার আগে

এখানে তিন ধরনের আম ছিলো,আম রূপালী, ব্যানানা ম্যাংগো,বারিফোর,ব্যানানা ম্যাংগো আমি এর আগে কখনো খেয়েছিলাম না,তাই এই আম খাওয়ার প্রতি আমার খুব আগ্রহ ছিলো,তবে ব্যানানা ম্যাংগো আমার কাছে তেমন ভালো লাগেনি,এই তিন ধরনের আমের মধ্যে আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে আম রূপালী,সত্যি এই আমের স্বাদ অনেক বেশি।


সকলের সুস্বাস্থ্য কামনার মাধ্যমে আজকের মত আমার ডায়েরি এখানেই শেষ করছি শেষ পর্যন্ত সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।


শুভেচ্ছান্তে
@habib35

আবারও দেখা হবে নতুন কোন লেখায় ইনশাআল্লাহ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 64781.14
ETH 3119.00
USDT 1.00
SBD 2.53