The fast post best of Bangladesh community. Something about my homeland Bangladesh 15-04-2021

in Steem Lifestyle3 years ago (edited)

আসসালামু আলাইকুম আশা করি অনেক ভাল আছেন ইনশাল্লাহ আমিও অনেক ভালো আছি আজকে আমি আপনাদের মাঝে বেস্ট অফ বাংলাদেশ কমিউনিটিতে

বেস্ট অফ বাংলাদেশ কমিউনিটিতে আজকে যে টপিকস দেয়া হয়েছে সেটাতে আমি অংশগ্রহণ করতে যাচ্ছি।

20210410_180818.jpg

আমার জন্মভূমি হলো বাংলাদেশ এই দেশকে আমি খুবই শ্রদ্ধা করি কারণ এদেশে আমার জন্ম হয়েছে।

একটা কথা বলতে কি সে যেখানেই থাকুক না কেন সে তার জন্মভূমিকে অবশ্যই ভালোবাসে কারণ কখনো একজন ব্যক্তি সে তার জন্মভূমি কি ভুলে থাকতে পারবে না তাই যে যে স্থানে জন্মগ্রহণ করেছে সেই স্থান তার কাছে সর্বত বড়।

আমার সোনার দেশের কিছু দর্শনীয় স্থানঃ

১. মুজিবনগর

মুজিবনগর এইজন্যই বিখ্যাত একটি স্থান যেখানে অস্থায়ী রাজধানী বলে আমরা জানি এখান থেকে কিন্তু আমাদের বাংলাদেশের স্বাধীনতা শুরু হয় এবং যখন বাংলাদেশ স্বাধীন হয় তখন এই মুজিবনগরে কিন্তু বাংলাদেশের রাজধানী ছিল এটার জন্যই মুজিবনগর বিখ্যাত

যে সময় মুজিবনগর বাংলাদেশের রাজধানী ছিল সেই সময়কার পটভূমি গুলা কিন্তু মুজিবনগর দর্শনীয় করে রেখেছেন।
কিভাবে বাংলাদেশ স্বাধীন হয়েছিল তার একটা ফটো চিত্র তৈরি করে রেখেছেন মুজিবনগরে সেটা দেখার জন্য অনেক দেশের মানুষ এসে সেগুলো দেখে যায় এবং সেখান থেকেই তারা অনেক কিছু শিখতে পারে যে এইভাবে বাংলাদেশ স্বাধীন হয়েছিল।

২.কুষ্টিয়া

20210305_121505.jpg

কুষ্টিয়া দেশের যেসব জিনিস গুলো জন্য বিখ্যাত তার মধ্যে রয়েছে লালনের অনেক স্মৃতি এবং রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিএবং কুষ্টিয়াতে যে হার্ডিং ব্রিজ টি রয়েছে এটার জন্য কিন্তু খুবই বিখ্যাত কুষ্টিয়া

ব্রিটিশরা যখন 200 বছর রাজত্ব করেছিল আমাদের বাংলাদেশের বুকে ঠিক তখনই তারা কিছু সম্পদ বাংলাদেশের রেখে গেছে যেমন ট্রেন লাইন গুলো এবং হার্ডিং ব্রিজ এটার জন্য কিন্তু বিদেশী সরকার অনেক চাপ দেয় আমাদের সরকারের উপরে যে তুমি যদি আমাদেরকে
বাংলাদেশের যে সম্পদ গুলো রয়েছে সেগুলো যদি তুমি আমাদেরকে দাও তাহলে ওর ডবল সম্পদ আমি আপনাকে দেবো এই প্রতিশ্রুতি কিন্তু অনেকবার পেয়েছে আমাদের বাংলাদেশের সরকার কিন্তু তারপরও তিনি রাজি হননি কারণ বাংলাদেশে এই জিনিসগুলোর জন্য এখন পর্যন্ত সোনার দেশ বলে পরিচিত রয়েছে তাই এই সম্পদ গুলো আমাদের দেশ থেকে চলে গেলে আমাদের দেশের অনেক ক্ষতি হবে তাই

৩.সিলেট

৪.বান্দরবান
৫.খুলনা
৬.কক্সবাজার
৭.কুয়াকাটা
৮.ঢাকা
৯.মহাস্থানগড়

বাংলাদেশের সকল নাগরিককে আমরা মাছে ভাতে বাঙালি বলে থাকে কারণ বাংলাদেশে উন্নত দেশ আমার দেশ ধানের দেশআমরা সবাই জানি যে মাটি ও মানুষের দেশ হল বাংলাদেশ এই দেশকে আমরা কখনও বলে থাকতে পারবোনা তাই সারা জীবন এই দেশের বুকেই রাজত্ব করে যাব কোন দেশকে দেশকে আমাদের দেশের উপরে আচরন করতে দেবো না কারণ আমার জন্মভূমি হলো এই বাংলাদেশ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59126.81
ETH 2514.47
USDT 1.00
SBD 2.46