Tell us about my religious festivals.

in Steem Lifestyle3 years ago

শুরুতে আমি আমি সকল স্টিম বাসির সুসাস্থ কামনা করছি। ধন্যাবাদ জনাচ্ছি @sabbirrr ভাইকে এমন সুন্দর কন্টেস্ট তৈরী করার জন্য। আমারা আপনার কাছে কৃতজ্ঞ।

আমি আমার ধর্মিয় উৎসব সম্পর্কে বলতে চলেছি। আমার ধর্ম ইসলাম। ইসলাম শব্দের অর্থ শান্তি। আমাদের এই শান্তির ধর্মে বছর এ দুইটি ঈঁদ উর্যাপিত হয়।

1 ঈদুল ফিতর
2 ঈদুল আযাহ

দূর্ঘ 30 দিন রজা রাখার পর রমজান মাসের শেষে ঈদউল ফিতার অনুষ্ঠিত হয়।
রোজা করা সকল মুসলিম এর জন্য ফরজ।
সুবে সাদিক এর সময় খেয়ে আল্লাহ এর হুকুমে সারা দিন খাবার পান হার এবং স্ত্রী সহবাস থেকে বিরত থাকতে হয়।

রমজান মাস শেষে আল্লাহ তালা উপহার হিসেবে আমাদের ঈদুল ফিতর দিয়েছে।

received_2960828264184955.jpeg

ঈদের আগে গরিব দের ফিতরা দেওয়ার জন্য আল্লাহ হুকুম করেছেন।
যাতে ঈদের আনন্দ থেকে গরিব দুখি মানষ যাতে বঞ্জিত না হয়।

IMG_20210514_140347.jpg

আমি গর্বিত আমি মুসলিম পরিবারে জন্ম গ্রহন করে।
অতান্ত শান্তি ময় আমাদের ধর্মিয় অনুষ্ঠান ঈদের দিন সকালে সকালে গসুল করে ঈদগাহে যেতে হয় নামাজ পড়তে 2 রাকাত ঈদের নামাজ শেষে ইমাম সাহেম খুদবা পড়েন খুতবা শেষে মোনাজাত শুরু হয় এবং সকল মুসলিম দের জন্য প্রর্থনা করা হয়।

received_530980567907142.jpeg

এই দিকে বাসায় রান্না করা হয় নিত্য নতুন খাবার বাসায় ফিরে আমারা খাওয়া দাওয়া শেষ করি এবং অত্যন্ত আনন্দের সাথে আমরা ঈদের দিন অতিবাহিত করি ঈদুল ফিতর এর 2মাস 15 দিন পর হয় ঈদুল আযাহ অর্থাৎ কুরবানির ঈদ।
আমি কুরবাবিন ঈদের বিবিরন আগেমি দিনে বর্ননা করবো সবার উৎস পেলে।
cc:
@steemitblog
@pennsif
@stephekendal

Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 62025.59
ETH 3074.98
USDT 1.00
SBD 3.84