Travelling The Mustard Field Trip By Rickshaw In Faridur

in Steem Lifestyle3 years ago (edited)

My Best Travel Moment

PicsArt_07-10-03.59.47.jpg

রিকসার উপর বসে, ডানে কালো চশমা পরিহিত বিয়াই সাহেব এবং বামে সাদা চশমা পরিহিত আমি।
= = = = = = = = = = = = = = = = = = = = =

আচ্ছালামুয়ালাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু

আজকে এটি আমার আরেকটি পোস্ট।
আশাকরি সবাই ভালই আছেন।
আমি ভালই আছি।
আমার আজকের পোস্ট হবে,ভ্রমন সম্পর্কীয়

গত খরা মৌশুমের শেষের দিকের কথা। বিশেষ প্রয়োজনে কুষ্টিয়া ও ফরিদপুরে যাওয়ার প্রয়োজন পড়ে। কুষ্টিয়া শহরে ছোট ছেলে থাকে। ইসলামিক বিশ্ব বিদ্যালয়ের ২য় বর্ষের ছাত্র সে। তার সাথে দেখা-সাক্ষাৎ করে ফরিদপুরে যেতে হবে ।

বড় ছেলে ডাক্তার হওয়ার সুবাদে ফরিদ পুরে থাকে। ওখান কার জাহেদ মেমোরিয়াল মা ও শিশু হাসপাতালে,মেডিকেল অফিসার হিসেবে কর্মরত আাছে।

কুষ্টিয়ায় একরাত দুই দিন ছোট ছেলের সাথে কাটালাম। সন্ধ্যার দিকে কুষ্টিয়া থেকে ফরিদপুরে রওনা দিলাম। রাত ১০টার দিকে ফরিদপুরে, বড় ছেলের বাসায় উঠলাম। এখানেও দুই রাত দুই দিন কাটালাম।

রাতেই আমার ইন্জিনিয়ার বউমা বলে রেখে রেখেছে, পরদিন তার বাবার বাড়িতে যেতে হবে। সকাল ১০টার দিকে বৌমার বাবার বাড়ি উত্তর আলিপুর গেলাম। সাথে বৌমা ছিল। সেখানে রাতের বেলা, বিয়াই ও বিয়াইন সাহেবা,গল্পের ছলে আমাকে, তার এলাকার ভাল-মন্দ ও দর্শনীয় স্থান সম্পর্কে আমাকে বলতে ছিল। আমি শুনতে ছিলাম।

পল্লী কবি জসিম উদ্দিন এর বাড়ি তাদের বাড়ির পিছনে। তারা অম্বিকা পুর ইউনিয়নের বাসিন্দা। তাদের বাড়ির সামন দিয়া প্রবাহিত কুমার নদী। পাশেই একটি নতুন হাট হয়েছে। রবি মৌশুম সরিষা ক্ষেতে, মাঠ নতুন রুপ ধারন করেছে।ইত্যাদি ইত্যাদি।
গল্প-গুজব করতে করতে, কখন যে দুজনে ঘুমিয়ে পড়েছি জানিনা। সকালে ঘুম থেকে জেগে উঠে দেখি, বেলা প্রায় ১০টাবাজে।

এবার পরিস্কার হলাম। নাস্তা-পানি খাওয়া হলো। রাতে করা সিডিউল অনুযায়ী বের হওয়ার প্রস্তুতি নিলাম।

বাড়ির সামনের মোড়ের রাস্তায়, বিয়াই সাহেব সারাদিনের জন্য একটি রিকশা ঠিকা করে নিল।
এবার রিকসায় উঠার পালা।

রিকসায় উঠে রওনা দিলাম। উদ্দেশ্য সরিষা ক্ষেত দেখা।

==============================

📱 Picture-1

PicsArt_07-10-03.59.47.jpg

🇧🇩 Location

https://w3w.co/inherits.durations.youth
যেতে-যেতে রাস্তা ডান-বামে অনেক কিছু দেখলাম। সোজা সরিষা ক্ষেতে গিয়ে নামলাম।

=============================

📱 Picture-2

PicsArt_07-10-04.04.16.jpg

🇧🇩 Location

https://w3w.co/inherits.durations.youth
এবার বিয়াই সাহেবের সাথে, সরিষা ক্ষেতে সেলফি তুলতে মেতে উঠলাম। প্রচন্ড রোদ। কয়েক মুহুর্ত, আলাপ চারিতায় মেতে উঠলাম।
===============================

📱 Picture-3

PicsArt_07-10-04.19.00.jpg

🇧🇩 Location

https://w3w.co/inherits.durations.youth
বিয়াই সাহেব একাই কয়েকটি ছবি তুলবে, একথাটি আমাকে বলল। আমি তার মোবাইলে কয়েকটি ছবি তুললাম। সাথে আমার মোবাইলে কয়টি ছবি তুললাম। সব মিলে আনন্দঘন মুহূর্তের সৃষ্টি হলো।
==============================

📱 Picture-4

PicsArt_07-10-04.14.35.jpg

🇧🇩 Location

https://w3w.co/inherits.durations.youth
সবশেষে রিকশায় উঠার আগে, রাস্তার ধারের তালগাছটিকেও আমি আমার ভ্রমণ সঙ্গী হিসেবে নির্বাচন করলাম। তাই ওরও সাথে একটি সেলফি ধারন করলাম।এখন রিকশায় উঠে অন্য অজানার উদ্দেশ্যে রওনা দিলাম।

এই ছিল আমার সেদিনের ভ্রমন কাহিনির কিয়দংশ। আশাকরি ভাল লাগবে।

Best Regard :@mrnazrul, Bangladesh.

DeviceHandset
Photographer@mrnazrul
LocationBhendabari Rangpur Bangladesh.
Sort:  

Hi, @mrnazrul,

Thank you for your contribution to the Steem ecosystem.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

Thanks for good seaport me

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.029
BTC 64401.36
ETH 2627.01
USDT 1.00
SBD 2.83