Nature Art/Photography Contest ||@mostafezur001

in Steem Lifestyle3 years ago (edited)

আসসালামু আলাইকুম।কেমন আছেন আপনারা সকলে ? আশা করছি আল্লাহর রহমতে আপনারা সবাই খুব ভালো আছেন, সুস্থ আছেন।আমি মোঃ মোস্তাফিজুর রহমান বেস্ট অফ বাংলাদেশের একজম সদস্য। আজকে আমি আপনাদেরকে দেখাতে যাচ্ছি কিছু অপরূপ সুন্দর প্রকৃতির ছবি।

IMG_20210612_095402_196.JPG

চাঁদের আলোর

  • আপনারা উপরের ছবিতে যেটি দেখতে পাচ্ছেন এটি একটি সুন্দর রাতের দৃশ্য। এই ছবিটা যখন আমি তুলি তখন রাত প্রায় 11 টা বাজে। তখন আমি ছাদের উপর বসে ছিলাম। হঠাৎ করে আকাশের দিকে তাকিয়ে ইচ্ছা হলো একটা ছবি তোলার জন্য তখন এই ছবিটা তুলেছিলাম। এই ছবিটা এমনই একটা ছবি যা থেকে আপনারা দেখতে পাবেন একটা মেঘ এসে চাঁদকে ঘিরে ফেলছে। আর তখনই চাঁদ চেষ্টা করছে সেই মেঘ থেকে বের হয়ে এসে তার সৌন্দর্য থাকে মানুষের মাঝে ফুটিয়ে তোলার জন্য।

IMG_20210612_095427_010.JPG

হলুদিয়া পাখি

আপনারা ছোটবেলায় হয়তো নানা-নানি অথবা দাদা-দাদির কাছ থেকে একটা পাখির গল্প শুনেছেন। আপনাদের মনে আছে কি সেই পাখিটির নাম? হ্যাঁ আমি আপনাদের সেই পাখিটি নিয়েই আজকের আলোচনা করতে যাচ্ছি সেই পাখিটির নাম ছিল হলুদিয়া পাখি। বিভিন্ন ধরনের গল্পের আড্ডাতে আমরা এই পাখিটা নিয়ে গল্প করতে দেখতাম আমাদের নানা নানি অথবা দাদা-দাদীকে। এই ছবিটি আমি প্রায়ই ছয় মাস আগে তুলেছিলাম। হঠাৎ করে এই পাখিটির দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গিয়েছিল। এই পাখিটা সম্পর্কে আপনাদের যদি ছোটবেলার কোন গল্প থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

IMG_20210612_095415_075.JPG

জীবনের গল্প

উপরের ছবিতে আপনারা একটা জীবনের গল্প দেখতে পাচ্ছেন। এই গল্পটার প্রধান হিরো একজন বৃদ্ধ কৃষক। কৃষক অতিকষ্টে জমিতে ফসল উৎপাদন করে এবং তা থেকে তার জীবিকা নির্বাহ করে। এমনও সময় আছে ফসল উৎপাদন করার কাজ করার জন্য কৃষককে মাঠে বসে খাবার গ্রহণ করতে হয়। উপরের ছবিতে আমরা ঠিক তেমনই একটি জিনিস দেখতে পাচ্ছি একজন কৃষক মাঠে এক কোণে বসে তার জমির দিকে তাকিয়ে আছে আর খাবার গ্রহণ করছে।

Sort:  
Loading...
 3 years ago 

Very beautiful photography.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.029
BTC 64572.94
ETH 2630.79
USDT 1.00
SBD 2.82