My Best 3 Photographs

in Steem Lifestyle3 years ago

IMG_20210607_215853_819.JPG

প্রথম ছবিতে দেখতে পাচ্ছেন একজন ব্যক্তি বস্তা ভর্তি করে ঘাস নিয়ে যাচ্ছে। এটা তার দৈনন্দিন জীবনের একটি কাজ। প্রতিদিনই তাকে এই কাজটি করতে হয় কারণ বাংলাদেশের বেশিরভাগ মানুষ গরিব তাদেরকে বিভিন্ন ধরনের গৃহপালিত প্রাণীর পালন করতে হয়। আর এই প্রাণীদের খাবার জোগানোর জন্য বস্তা ভর্তি করে ঘাস কাটার প্রয়োজন হয়।

IMG_20210607_215703_992.JPG

দ্বিতীয় ছবিতে আমরা দেখতে পাচ্ছি একজন কৃষক তার ধানের জমি দেখতে এসেছিল। প্রচন্ড গরম পড়ার কারণে তাকে ছাতি মাথায় দিয়ে মাঠে আসতে হয়েছে।

IMG_20210607_215645_764.JPG

আর তৃতীয় ছবিতে আমরা দেখতে পাচ্ছি একজন কৃষক তার কষ্টের ফলানো সোনালী ধান কেটে বাড়িতে নিয়ে যাচ্ছে। এটা একজন কৃষকের জন্য খুবই আনন্দদায়ক মুহূর্ত। কারণ অনেক কষ্টের পর কৃষকরা তাদের সোনালী ফসল ঘরে তুলতে পারে।

আমি জানিনা আপনাদের কাছে আমার এই ছবি গুলো কেমন লেগেছে। কিন্তু আমি চেষ্টা করেছি আমাদের দেশের কৃষকের পরিশ্রম গুলোকে আপনাদের মাঝে তুলে ধরার জন্য কারণ আমাদের বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ। দেশের বেশিরভাগ মানুষ সরাসরিভাবে কৃষির সাথে সম্পর্কিত। তাই আমি আজকে আপনাদের মাঝে তাদেরই দুঃখ-কষ্ট তুলে ধরার চেষ্টা করেছিলাম। আমার এই তিনটি ছবি আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন।

Sort:  
Loading...
 3 years ago 

অসাধারণ ছবি, আমিতো প্রথম ছবিতেই হারিয়ে যাচ্ছিলাম। কিন্তু নিজে এসে দেখি এ যেন সৌন্দর্যের সমুদ্র ঘেরা ছবিগুলো।

I salute you 🥰

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66278.74
ETH 3072.53
USDT 1.00
SBD 3.68