Talk About Your favorite Book Contest || Week #01/By @abdulalnoman585..30-05-2021

আসসালামু আলাইকুম ।
আমি মোঃ আব্দুল আল নোমান
সোহাগ।
আমার স্ট্রিম আইডির নাম @abdulalnoman585 from Bangladesh.

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। বেস্ট অফ বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে আয়োজিত আজকের এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে নিজের কাছে অনেক ভাল লাগছে। আশা করি আমার পোস্টটি আপনাদের কাছে ভালো লাগবে।

আমি আমার পছন্দের তালিকায় যে বইটি রেখেছি তার নাম হলো বুখারী শরীফ । আমি এখন এই বইটির বিষয়ে আপনাদের কে বিস্তারিত জানাবো।

20210530_205705.jpg

বই পড়া হচ্ছে মানুষের একটি মনের খোরাক। বই পড়ার মাধ্যমে মানুষের জ্ঞান বুদ্ধি প্রসারিত করা যায়। আমাদের সমাজে চলতে সুষ্ঠু বিচার করতে পারার মত জ্ঞান অর্জিত হয়। বই পড়ার মাধ্যমে মানুষ উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে পারে। যে শিক্ষার মাধ্যমে মানুষ অনেক সম্মানের পাত্র হতে পারে। বই পড়ার মাধ্যমে অবসর সময় কাটানো যায়। বই পড়ে মানুষ আদর্শ শিক্ষায় শিক্ষিত হতে পারে। বই মানুষের জীবনে ভাল অনুভূতি সৃষ্টি করে। একটি ভালো বই হল বর্তমান ও চিরকালের সবচেয়ে উৎকৃষ্ট বন্ধু।

20210530_231302.jpg

আমার জীবনে অনেকগুলো বই পড়েছি তার মধ্যে সবথেকে বেশি যেটি ভালো লেগেছে সেটি হচ্ছে বুখারী শরীফ। বইটি লিখেছেন ইমাম মুহাম্মদ ইবনে স্মাইল। বুখারী শরীফ বইটি মূলত একটি হাদিসের বই। জীবনে চলতে গেলে হাদিস শিক্ষার অনেক প্রয়োজন। এই বইটি পড়ে আমি অনেক জ্ঞান অর্জন করতে পেরেছি। সেগুলো হচ্ছে নৈতিক শিক্ষা ও চারিত্রিক শিক্ষা।

20210530_205827.jpg

যে শিক্ষার মাধ্যমে আমি ছোট বড় এবং আমার বন্ধুদের মাঝে সুন্দর কথা বলতে পারি এবং তাদের কিছু জ্ঞান মূলক শিক্ষা দিতে পারি। বইটি আমি নিয়মিতই পড়ি। বইটি পড়ার মাধ্যমে আমার শরীরে ক্লান্তি দূর হয়ে যায়। বইটি পড়ে আমি ঈমান সম্পর্কে অনেক জেনেছি এবং সালাত। বইটির পড়ে আমি আরো জেনেছি যে মানুষের পূর্ণাঙ্গ ভাবে চলতে যেগুলো প্রয়োজন সেগুলো বইটির মধ্যে রয়েছে। তাই বইটিকে আমি অনেক সম্মান করি ও ভালবাসি।বইটি পড়ার মধ্যে আমি এটা বুঝতে পেরেছি যে এটি অতীত-বর্তমান ও ভবিষ্যৎ এর কথা আমার মনের ভিতর সাড়া দেয়। এই বুখারী শরীফ বইটি আমার জীবনের কাছে যে মনে হয়েছে এটি আমার কাছের সর্ব উৎকৃষ্ট বই। কথায় আছে বই হচ্ছে মানুষের জীবনের প্রাণ স্বর্গ মর্ত্য জীবন মরণ । সুতরাং বয়সে মানুষের প্রকৃত বন্ধু। এবং জীবন সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য বই হচ্ছে উৎকৃষ্ট পন্থা।

Sort:  
Loading...
 3 years ago 

পোস্ট টা অনেক সুন্দর হয়েছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63968.82
ETH 2633.99
USDT 1.00
SBD 2.84