ফরাসি কানাডিয়ান চার্ম

in #frenchlast year

Afar.webp

পুরানো কুইবেক শহর দেখতে এবং অনুভব করে ফ্রান্সের একটি মনোমুগ্ধকর শহরের মতো যা চার শতাব্দীরও বেশি আগে সেন্ট লরেন্স নদীর তীরে স্থানান্তরিত হয়েছিল। ওল্ড ক্যুবেক সিটিতে পা বাড়ান এবং আপনি পাথরের খন্ড দিয়ে পাকা সরু রাস্তার পাশে বিচিত্র, ঐতিহাসিক পাথরের ভবন দ্বারা বেষ্টিত হবেন। আপনি যেখানেই যান, আপনাকে এই অঞ্চলের ফ্রাঙ্কোফোন ঐতিহ্যের কথা মনে করিয়ে দেওয়া হবে তবে এটি ফ্রান্স নয়, এটি কানাডা এবং স্থানীয় ভারতীয় উপজাতিরা Québécois পরিচয়ের উপর তাদের স্ট্যাম্প রেখেছে। ফলাফল দুটি সংস্কৃতির একটি বিস্ময়কর সংমিশ্রণ। ফরাসি ভাষা কথ্য কিন্তু উচ্চারণটি অনন্যভাবে Québécois। প্রচুর পরিমাণে ঐশ্বরিক ফরাসি খাবার রয়েছে যা উপভোগ করার জন্য রয়েছে কিন্তু আমি কুইবেকের সেরা খাবার, পাউটিন এবং ট্যুরটিয়ারের আমার ন্যায্য অংশের চেয়েও বেশি স্কার্ফ করেছি। আমি দেশীয় ভারতীয় শিল্পে বিশেষায়িত গ্যালারিতে ঘুরে বেড়াতে পছন্দ করতাম। আমি যখন বাড়ি ফিরেছিলাম, তখন আমি কয়েক পাউন্ড লাভ করেছিলাম এবং ইনুইট সাবান পাথরের ভাস্কর্যের প্রতি একটি আবেশ তৈরি করেছিলাম! ওল্ড ক্যুবেক সিটি নিঃসন্দেহে এমন একটি জায়গা যা আপনি পায়ে হেঁটে ঘুরে দেখতে চাইবেন। প্লেস-রয়্যাল এবং কোয়ার্টিয়ার ডু পেটিট শ্যামপ্লেইনের মধ্য দিয়ে আপনার হাঁটা শেষ করার পরে, টেরাস ডাফরিন পর্যন্ত হাঁটুন এবং বিখ্যাত হোটেল শ্যাটো ফ্রন্টেনাকের দিকে তাকান। তারপর সেন্ট লরেন্স উপেক্ষা করে দৃশ্যগুলি নিতে সিটাডেলের প্রাচীরের দিকে যান। ওল্ড ক্যুবেক সিটি হল একটি সুন্দর শহর যেখানে পুরানো বিশ্বের ইউরোপীয় আকর্ষণ রয়েছে যা আপনাকে ধীর গতিতে ইঙ্গিত করে। আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলে বাস করেন, ওল্ড ক্যুবেক সিটিতে একটি ভ্রমণ একটি নিখুঁত দীর্ঘ সপ্তাহান্তে পালানোর জন্য তৈরি করে!

পুরাতন কুইবেক শহর দেখতে এবং অনুভব করে ফ্রান্সের একটি মনোমুগ্ধকর শহরের মতো যা চার শতাব্দীরও বেশি আগে সেন্ট লরেন্স নদীর তীরে নিয়ে যাওয়া হয়েছিল। ওল্ড ক্যুবেক সিটিতে পা বাড়ান এবং আপনি পাথরের খন্ড দিয়ে পাকা সরু রাস্তার পাশে বিচিত্র, ঐতিহাসিক পাথরের ভবন দ্বারা বেষ্টিত হবেন। আপনি যেখানেই যান, আপনাকে এই অঞ্চলের ফ্রাঙ্কোফোন ঐতিহ্যের কথা মনে করিয়ে দেওয়া হবে তবে এটি ফ্রান্স নয়, এটি কানাডা এবং স্থানীয় ভারতীয় উপজাতিরা Québécois পরিচয়ের উপর তাদের স্ট্যাম্প রেখেছে। ফলাফল দুটি সংস্কৃতির একটি বিস্ময়কর সংমিশ্রণ। ফরাসি ভাষা কথ্য কিন্তু উচ্চারণটি অনন্যভাবে Québécois। প্রচুর পরিমাণে ঐশ্বরিক ফরাসি খাবার রয়েছে যা উপভোগ করা যায় তবে আমি কুইবেকের সেরা খাবার, পাউটিন এবং ট্যুরটিয়ারের আমার ন্যায্য অংশের চেয়ে বেশি স্কার্ফ করেছি। আমি দেশীয় ভারতীয় শিল্পে বিশেষায়িত গ্যালারিতে ঘুরে বেড়াতে পছন্দ করতাম। আমি যখন বাড়ি ফিরেছিলাম, তখন আমি কয়েক পাউন্ড লাভ করেছিলাম এবং ইনুইট সাবান পাথরের ভাস্কর্যের প্রতি একটি আবেশ তৈরি করেছিলাম! ওল্ড ক্যুবেক সিটি নিঃসন্দেহে এমন একটি জায়গা যা আপনি পায়ে হেঁটে ঘুরে দেখতে চাইবেন। প্লেস-রয়্যাল এবং কোয়ার্টিয়ার ডু পেটিট শ্যামপ্লেইনের মধ্য দিয়ে আপনার হাঁটা শেষ করার পরে, টেরাস ডাফরিন পর্যন্ত হাঁটুন এবং বিখ্যাত হোটেল শ্যাটো ফ্রন্টেনাকের দিকে তাকান। তারপর সেন্ট লরেন্স উপেক্ষা করে দৃশ্যগুলি নিতে সিটাডেলের প্রাচীরের দিকে যান। ওল্ড ক্যুবেক সিটি হল একটি সুন্দর শহর যেখানে পুরানো বিশ্বের ইউরোপীয় আকর্ষণ রয়েছে যা আপনাকে ধীর গতিতে ইঙ্গিত করে। আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলে বাস করেন, ওল্ড ক্যুবেক সিটিতে একটি ভ্রমণ একটি নিখুঁত দীর্ঘ সপ্তাহান্তে পালানোর জন্য তৈরি করে!

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 66455.53
ETH 3036.81
USDT 1.00
SBD 3.67