নীলু পর্ব :-১[Nilu,a bangla freewrite and short story]

in #freewrite6 years ago (edited)

image

পেছন ফিরতেই দেখি,নীলু।
আমাকে খুব সাবধানে অনুসরণ করছিলো। হয়তো অনেকখন ধরে।পেছনে খেয়াল করিনি।ওর ক্লাস একটা শেষ আরেকটা আছে ঘন্টা দুয়েক পরে। গতরাতে ফোন করে বলে "কাল কিন্তু চা টা আমিই খাওয়াবো। বুঝছেন?" শান্ত বাচ্চার মত আমি ও বলে দিলাম, বুঝছি। ফোন কেটে দিতে গিয়ে মন হল জিজ্ঞেস করি কেমন আছে?না,সংযোগ বিচ্ছিন্ন। সে কেটে দিয়েছে।আমার কি তাতে?

একটি মুচকি হাসি দিয়ে বললো,
কেমন আছেন?
ভালো,আপনি?
ভালো,আজ কেউ চায়ের দাওয়াত দিয়েছে নাকি?
হুম,আছে!আপনি আজ চা খাওয়াচ্ছেন! কিন্তু মতলব টা কি?
তাড়া আছে?চা খেতে খেতে বলি?
না,নেই।আসুন বসি।
আলী ভাই ৪টা চা,কড়া করে।২টা এখন দেন আর দুইটা এইগুলো শেষ হলে।একই কাপে।একটু বেশি গরম লিকার দিয়েন।
বলার মিনিট খানেক এর মধ্যে চা চলে এলো।রাস্তায় আজ মানুষ জন কম।পোলাপান গুলো ও কোথায় কোথায় বসে আছে জানি না।
তো,কি বলবেন বলে ডেকেছেন?
চা শেষ করুন তারপর বলি?
হুম,সমস্যা নেই।
আমার এক ফ্রেন্ডের মতে "মানুষের কাছে নাকি অফুরন্ত সময় আছে,যেগুলো অপচয় করলে সমস্যা হয় না"।আজ কোনো কাজ নেই তাই অপচয় করাই শ্রেয়।
চা টা খুব গরম!
হুম,একটু ঠান্ডা হোক খাবেন আরকি!

চা টা ঠান্ডা না বরং গরম হয়ে উঠছে বলে মনে হচ্ছে। মাথা ঘোরাতেই দেখি মেয়েটি তাকিয়ে আছে অনেক দূরের এক বাসার ছাঁদে। এই মায়াবী চোখ গুলো আমাকে আর শান্তি দিবেনা।

তার চোখে দিকে তাকিয়ে পৃথিবী কোন কোণে হারিয়ে যাচ্ছি জানি না। তবে এইটা জানি যা হবে ভালোই হবে।

-এই যে,শুনেন আপনি আমার দিকে এই ভাবে তাকিয়ে থাকবেন না লজ্জা লাগে!
-আচ্ছা আর তাকাবো না।গান শুনবে?
-কে গাইবে?
-কেন আমি!
-শুরু করেন তাহলে।
-কোনটা করবো?
-আবার এলো যে সন্ধ্যা....
হাতে হালকা স্পর্শ অনুভব করলাম।
এই যে..
হুম...
কোথায় আপনি,আছেন? না হারিয়ে গেছেন?
চার দিকে তাকিয়ে দেখি না সন্ধ্যাও না দূরের বাসার ছাঁদটিও না। এইটা আলী ভাইয়ের দোকান,যেখানে নীলুর সাথে প্রথম দেখা হয়েছিল।

বেরিয়ে আসলাম।হাঁটছি,গন্তব্য দুচোখ যেদিকে যায়।ক্লাসের আরো এক ঘন্টা বাকি। নীলু আমার পেছন থেকে পাশে এলো আর হাতে একটি স্পর্শ অনুভব করলাম।মাথা তুলে তাকালাম।

ঘুম ভেংগে গেছে।পাশে মা বসে আছে সারারাত জেগে ছিল।টেবিলে একটা থার্মোমিটার,কয়েকটি নাপা এক্সট্রা,খাটের নিচের দিকে এক বালতি পানি আর মাথার উপর ভেজা একটি কাপড়।শরীরের একটু শক্তি নেই যে নীলুকে একটি মেসেজ দিব।

First Published On
A story of deep love....

Vote as a witness

Visit Here
And scroll down you will find the box and type name and vote.

Vote For Witness
or
Set proxy
@tdas0
proxy

A proudful member of

tdas0.gif

footer

image

image

Sort:  

Very nice and romantic story. By the way, in my sense, these all are madness and non sense

Posted using Partiko Android

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.028
BTC 63615.94
ETH 2475.04
USDT 1.00
SBD 2.54