উদাসীন ভাইয়ার কবিতা দেখে উল্টা কবিতা লিখতে ইচ্ছা করছিল ।

in #esteem6 years ago

উদাসীন ভাইয়ার কবিতা দেখে উল্টা কবিতা লিখতে ইচ্ছা করছিল । কিন্তু দু:খের বিষয় ভালভাবে ফুটিয়ে তুলতে পারলাম না

আমি দেখতে চাই না
তোমার অবজ্ঞাভরা বাঁকা হাসি
তার চেয়ে দেখতে চাই
সমুদ্রের বিশাল ঝিলমিল নীল জলরাশি ।

সমদ্র দেখিনি তো
তাই দু:খ টাও সহস্র বিন্দু
তোমার দেয়া অবহেলার শংখশব্দের চেয়ে
ঢের ভাল বিশাল গর্জনের ওই সিন্ধু ।

আমি চাইনা তোমার
দেয়া অপমানের জ্বালা
তার চেয়ে ভীষণ ইচ্ছে জাগে দেখতে
সুউচ্চ পর্বতমালা ।

কখনো দেখিনি তো
ওই সুউচ্চ পর্বত শীর্ষ
তোমার দেয়া সব কিছুই
মনে হয় ঐ পর্বতের কাছে হবে তুচ্ছ ।

ছুঁয়ে দেখিনি কখনো
কলকল বেয়ে চলা ঝর্ণাধারা
তোমার অনুভূতিহীন ছোঁয়ার চেয়ে
ঝর্ণাধারার শীতল স্পর্শে
তনোমনকে দেবে অধিক নাড়া ।

আফসোস কেন দেখিনি আমি
পাহাড় বেয়ে নেমে আসা ঝর্ণাধারা
পাহাড় নদী ঝর্ণা এসবই আমার প্রিয়
দেখতে চাই না তোমার ২৪ ঘন্টা
জুড়ে থাকা মেজাজ চড়া ।

বল কেন থাকবে না আক্ষেপ
ঐসব দেখার ......
নদী-ঝর্না-পাহাড় এসবই আমি দেখবো
কেন দেখবো না, বলতে পারো?

===============================================================
এই কবিতার কোন মিনিং খুজবেন আশা করি । উদাসীন ভাইয়ার কবিতা দেখে আমার তার উল্টোটা লিখতে ইচ্ছে করছিল তাই বানিয়ে বানিয়ে কল্পনায় লিখার চেষ্টামাত্র । জানি হয়নি কিছুই ।

unnamed.gif

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63207.55
ETH 2571.17
USDT 1.00
SBD 2.82