বিদ্যুৎ অপচয়

বিদ্যুৎ অপচয় আর না।

বিএনপি আমলে অনেক সমস্যা ছিল। আমার মনে আছে সেদিন ছিল পহেলা বৈশাখ স্বভাবতই সব অফিস আদালত ছুটি ছিল এবং সবাই বাসায় ছিল আর কেউ কেউ রাস্তায় আনন্দ মিছিলে ছিল। যেহেতু খুব গরম আমি ঘরেই ছিলাম। আমার সেদিন মনে আছে ফ্যানের নিচে আমি বসে আছি প্রচুর গরম আর বাতাস খাচ্ছি। কিন্তু সেদিন 6 বার কারেন্ট চলে গিয়েছিল। আসলে তিন থেকে চারবার কারেন্ট যাওয়া সেই সময় একটি সাধারন ব্যাপার ছিল। এমনকি রমজান মাসে ইফতারের সময় ও কারেন্ট চলে যেত। শুক্রবার জুম্মার নামাজের সময় কারেন্ট চলে যেত।

কিন্তু আওয়ামী লীগ সরকার আসার পরে বিদ্যুতের অনেক উন্নয়ন হয়েছে। যদিও আওয়ামী লীগ সরকারকে আমার তেমন ভাল লাগছে না কিছু কাজকর্মের কারণে তারপরও তাদের এই উন্নয়নকে আমি অস্বীকার করতে পারি না। তারা পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে এবং সে অনুযায়ী কাজ করছে। এতে করে বাংলাদেশ একেবারেই সমাধান হয়ে যাবে বলে আমি আশা করি। যদিও অনেক নিউজ শুনেছি পরিবেশবিদদের কাছ থেকে যে এটা পরিবেশের জন্য খারাপ। কিন্তু আমার যতটুকু ধারনা সরকার সবকিছু বিবেচনা করেই দেশের যাতে ক্ষতি না হয় সেই সকল নিরাপত্তা নিশ্চিত করেই এই প্রকল্পটি হাতে নিয়েছে।

তবে আমাদের মধ্যে এখনো অনেককেই আমি দেখি বিদ্যুতের অপচয় করে থাকে। প্লিজ আপনারা বিদ্যুৎ অপচয় করবেন না বিদ্যুৎ আমাদের দেশের একটি সম্পদ আপনি একে রক্ষা করুন আপনার বিদ্যুৎ বিল বাঁচবে আপনিও রক্ষা পাবেন।

Coin Marketplace

STEEM 0.25
TRX 0.11
JST 0.033
BTC 62379.78
ETH 3034.69
USDT 1.00
SBD 3.78